ঢাকা, শুক্রবার, ৫ শ্রাবণ ১৪২৪, ২১ জুলাই ২০১৭
Risingbd
সর্বশেষ:

বাংলাদেশ পরিষদ অর্গানাইজেশনের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত

দক্ষিণ আফ্রিকা প্রতিনিধি : দক্ষিণ আফ্রিকায় অবস্থানরত বাংলাদেশিদের সংগঠন ‘বাংলাদেশ পরিষদ অর্গানাইজেশন’ এর ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গের মে ফেয়ারের সেভেনথ এভিনিউর প্রি প্রাইমারি স্কুল মাঠে বুধবার জাকজমকপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়।

‘কৃষিতে জাপানী প্রযুক্তি ব্যবহারে ভূমিকা রাখবে জাপান কৃষকলীগ’

নিজস্ব প্রতিবেদক, জাপান : বাংলাদেশের কৃষিক্ষেত্রে জাপানী প্রযুক্তি ব্যবহারে জাপান কৃষকলীগ ভূমিকা রাখবে বলে উল্লেখ করেছেন জাপান কৃষকলীগের আহ্বায়ক কমিটির আহ্বায়ক সোহেল রানা।

প্রধানমন্ত্রীকে কটূক্তি: জাপান আ.লীগে ক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, জাপান : জাপানে বসবাসরত বাংলাদেশি ব্যবসায়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে  সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কটূক্তি ও গুলশান হলি আর্টিজান রেস্টুরেন্টে হামলার সঙ্গে ভারত জড়িত- এমন মন্তব্য করায় ক্ষোভ প্রকাশ করেছে জাপান আওয়ামী লীগের নেতা-কর্মীরা।

ব্রিসবেনে বৈশাখি উৎসবের ১৭ বছর ও নতুন প্রজন্ম

শিল্পী রহমান : সম্প্রতি অস্ট্রেলিয়ার ব্রিসবেন শহরে অনুষ্ঠিত হয়েছে পয়লা বৈশাখের বর্ণাঢ্য অনুষ্ঠান ও মেলা। যা দেখে সত্যি মুগ্ধ হতে হয়েছে ব্রিসবেনে বসবাসকারী বাংলাদেশিদের।

কম খরচে মালয়েশিয়া যাওয়ার সুযোগ

নিজস্ব প্রতিবেদক : মাত্র ২ লাখ ৩০ হাজার টাকা ব্যয়ে মালয়েশিয়ায় যাওয়ার সুযোগ দিচ্ছে দেশের অন্যতম ট্রাভেল এজেন্সি এয়ার ইম্পেরিয়েল লিমিটেড।

আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের নতুন কমিটির অভিষেক

নিউইয়র্ক থেকে তোফাজ্জল লিটন : আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের নতুন কমিটির অভিষেক হয়েছে।

মালয়েশিয়ায় বাংলাদেশি শিক্ষার্থীদের বৈশাখী মেলা আজ

নিজস্ব প্রতিবেদক : মালয়েশিয়ার বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজে অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থীদের সবচেয়ে বড় সংগঠন ‘বাংলাদেশি স্টুডেন্টস ইউনিয়ন মালয়েশিয়া’ (বিএসইউএম) আয়োজন করতে যাচ্ছে প্রথম ইন্টারন্যাশনাল বাংলাদেশি স্টুডেন্টস কনভেনশন ও বৈশাখী মেলা-২০১৭।

স্টকহোমে হামলার বিরুদ্ধে ১০ হাজার লোকের জমায়েত

মহিবুল ইজদানী খান ডাবলু, স্টকহল্ম : গত ৭ এপ্রিল শুক্রবারের সন্ত্রাসী হামলার বিরুদ্ধে প্রতিবাদ জানাতে রোববার বেলা ২টায় রাজধানীর কেন্দ্ৰস্থল সারগেল্স স্কয়ারে এক গণজমায়েতের আয়োজন করা হয়।

মালয়েশিয়ায় আদালতের রায়ে ক্ষতিপূরণ পেলেন বাংলাদেশি

মোস্তফা ইমরান রাজু, মালয়েশিয়া : আদালতের রায়ে এক লাখ রিঙ্গিত ক্ষতিপূরণ পেলেন সড়ক দুর্ঘটনায় আহত এক বাংলাদেশি।

সাংসদ আমির হোসেন ভূঁইয়াকে কুয়ালালামপুরে সংবর্ধনা

মোস্তফা ইমরান রাজু, মালয়েশিয়া : রাজধানী কুয়ালালামপুরে কুমিল্লা-২ আসনের জাতীয় পার্টির সংসদ সদস্য ও ধর্ম মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য আমির হোসেন ভূঁইয়াকে রোববার সংবর্ধনা দেওয়া হয়েছে।

জিটুজি প্লাস প্রক্রিয়ায় ৯৬ কর্মী মালয়েশিয়ায়

মোস্তফা ইমরান রাজু, মালয়েশিয়া : নানা সমীকরণের পর ‘জিটুজি প্লাস’ পদ্ধতিতে বাংলাদেশ থেকে মালয়েশিয়ায় শ্রমিক পাঠানো শুরু হয়েছে।

মানসিকভাবে প্রবাসীরা কখনো দেশ থেকে বিচ্ছিন্ন থাকে না

রুখসানা রফিক। প্রবাসে থেকেও মাটির টানে মাঝেমাঝেই দেশে চলে আসেন। শিল্প-সাহিত্যের প্রতি তার বিশেষ টান থাকায় চেষ্টা করেন ফেব্রুয়ারির বইমেলায় উপস্থিত থাকার।

সবখানে ছড়িয়ে পড়ুক নারী নেতৃত্ব

মহিবুল ইজদানী খান ডাবলু : ১৯৭৫ সালে জাতিসংঘের উদ্যোগে আয়োজিত মেক্সিকোতে অনুষ্ঠিত আন্তর্জাতিক নারী সম্মেলনে প্রথম আলোচিত হয় বিশ্ব নারী দিবস পালনের কথা।

বঙ্গবন্ধুর খুনি মোস্তাকের সম্পত্তি বাজেয়াপ্ত দাবিতে মানববন্ধন

মোস্তফা ইমরান রাজু, মালয়েশিয়া : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যার পরিকল্পনাকারী খুনি মোস্তাকের স্থাবর, অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত ও নিলামে তোলার দাবিতে মানববন্ধন করেছে দাউদকান্দি-মেঘনা ইয়ুথ কমিউনিটি মালয়েশিয়া।

বিএসইউএমের শিক্ষাসফর

মোস্তফা ইমরান রাজু, কুয়ালালামপুর থেকে : রাজধানী কুয়ালালামপুরের আঁকাবাঁকা পাহাড়ি পথ ধরে ছুটে চলেছে আমাদের বাস। সকাল সকাল কুয়ালালামপুরের অভিজাত এলাকা বুকিত বিনতাং থেকে ইউনিভার্সিটি মালয়া হয়ে যাত্রা শুরু হলো দক্ষিণ চীন সাগরের কোলঘেঁষা কোয়ান্তানের তেলুক ছিম্পেডাক সমুদ্র সৈকত অভিমুখে।