ঢাকা, বুধবার, ৪ মাঘ ১৪২৩, ১৮ জানুয়ারি ২০১৭
Risingbd
 
সর্বশেষ:

উটের রেসলিং ও সুন্দরী প্রতিযোগিতা

অন্য দুনিয়া ডেস্ক : ষাঁড়ের লড়াই, মোরগ লড়াইয়ের কথা তো অনেক শুনেছেন। কিন্তু উটের লড়াইয়ের কথা কী কখনো শুনেছেন? হ্যাঁ, ঠিকই শুনেছেন।

সুটকেসে বয়ফ্রেন্ড!

ফাতিমা রুনা : ভালোবাসার জন্যে মানুষ কত কিছুই না করে দেখিয়েছেন দুনিয়ায়। প্রেম ও ভালোবাসাকে কেন্দ্র করে অনেক অসাধ্য সাধন করে কেউ কেউ অনন্য রেকর্ডও করে ফেলেছেন।

জাপানে বড়রাও হতে পারেন পোষ্যপুত্র

ফাতিমা রুনা : সাধারণত সন্তানহীন দম্পতী পোষ্যপুত্র বা সন্তান দত্তক নেন। পৃথিবীজুড়ে এই রীতি দেখা যায়। ব্যতিক্রম শুধু জাপানের ক্ষেত্রে।

অ্যাপার্টমেন্ট ভাড়ায় রেখে বিমানবন্দরে ৮ বছর

ফাতিমা রুনা : ‘পাকা হোক তবু ভাই পরেরও বাসা, নিজ হাতে গড়া মোর কাঁচা ঘর খাসা', কবির এই কথার মতো সবারই চাওয়া থাকে যেমনই হোক না কেন নিজের একটি মাথা গোঁজার ঠাঁই।

যৌন নিগ্রহে কিশোরীর আত্মহত্যা সরাসরি সম্প্রচার

অন্য দুনিয়া ডেস্ক : যৌন নির্যাতনের শিকার হয়ে আত্মহত্যা করেছে ১২ বছর বয়সি কেটলিন নিকোল ডেভিস।

ভূতুরে শহরে একা ৪০ বছর!

ফাতিমা রুনা : গত চার দশক (প্রায় ৪০ বছর) ধরে যুক্তরাষ্ট্রের কলোরাডো রাজ্যের জনহীন গোথিক অঞ্চলে সম্পূর্ণ একা বসবাস করে আসছেন বিলিবার নামক এক ব্যক্তি।

সবচেয়ে বেশি শীত যেখানে

স্বপ্নীল মাহফুজ : মানুষের জন্মগত ভাবেই পরিশ্রমী। সম্ভবত এর প্রমাণ মিলবে রাশিয়ার ক্ষুদ্র গ্রাম ওইমিয়াকন এর বাসিন্দাদের দেখলে। এটিই হচ্ছে বিশ্বের সবচেয়ে শীতল এলাকা।

সার্জারি থামিয়ে তেলাপোকার ছবি তুললেন চিকিৎসক

অন্য দুনিয়া ডেস্ক : অপারেশনের টেবিলে সার্জারি করছিলেন চিকিৎসক। গুরুত্বপূর্ণ এ সময় উপস্থিত অন্যান্য চিকিৎসকের  নজর যখন রোগীর দিকে ঠিক তখন সার্জারি থামিয়ে তেলাপোকার ছবি তোলায় ব্যস্ত হয়ে পড়েন প্রধান চিকিৎসক!

চিকিৎসকদের ‘দৈত্য মাথা’ জয়

মনিরুল হক ফিরোজ : চিকিৎসকরা সফলভাবে পরিচালনা করেছেন ৭ মাস বয়সী এক শিশুর চিকিৎসা। যার পরিবারকে প্রতিবেশীরা বর্জন করেছিল শিশুটিকে ‘দৈত্য মাথা’ অ্যখা দিয়ে।

সোনা মিয়ার বেজোড় দিবস

খান মো. শাহনেওয়াজ: গলির রাস্তার ওপর মাছ নিয়ে বসেছেন সোনা মিয়া। প্রসন্ন মুখমণ্ডল। গ্রাহকের জন্য অপেক্ষা। বৃহস্পতিবার সকাল সাড়ে ৯ টার দিকে রাজধানীর মোহম্মদপুরে বাঁশবাড়ি আবাসিক এলাকার প্রধান সড়কে গলির মোড়ে তাকে দেখা যায়।

২০ বছর নীরবতার পর

সাইফ বরকতুল্লাহ : কেন এই নিঃসঙ্গতা, কেন এই মৌনতা, আমাকে ঘিরে.../কেউ না জানুক কার কারণে/কেউ না জানুক কার স্বরণে, মন পিছু টানে.../তবুও জীবন যাচ্ছে কেটে জীবনের নিয়মে.../তবুও জীবন যাচ্ছে কেটে জীবনের নিয়মে...।

যে ১৮ স্থান কখনোই দেখা হবে না!

নাবিহা আক্তার রাদিতা : পৃথিবীতে এমন অনেক স্থান রয়েছে যা দেখার মতো, অনেক স্মৃতি তৈরি করার মতো এবং আমাদের জীবনকাল এমন অনেক অভিজ্ঞতা অর্জনের জন্য অপেক্ষা করছে।

কুকুর-বিড়ালের জন্য কোটি টাকার সম্পতি দান

অন্য দুনিয়া ডেস্ক : পশুদের প্রভু ভক্তির গল্প প্রায়ই শোনা যায়। এছাড়া মানুষেরও পোষা প্রাণীদের প্রতি তাদের ভালোবাসা বিভিন্নভাবে প্রকাশ করে থাকেন।

পানির তলায় এসব কী?

সার্জিন শরীফ : বিচিত্র পৃথিবীর রহস্যময় পরিবেশে বিচরণ করছে হাজার-হাজার বিচিত্র প্রাণী। প্রাণীজগতের বৈচিত্র্য সবসময়ই মানুষের বিস্ময়ের উদ্রেক করেছে।

ছেড়ে দে মা কেঁদে বাঁচি

সাইফুল আহমেদ : অনুরোধে ঢেঁকি গেলা যে কত কঠিন, তা যারা গেলেন তারাই কেবল বলতে পারবেন। নতুন করে যদি কেউ সেই ‘ঢেকি গেলার গল্প’ শুনতে চান, তাহলে শুনুন এই দম্পত্তির গল্প।