ঢাকা, রবিবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৪, ২৮ মে ২০১৭
Risingbd
সর্বশেষ:

কথা বলবে উল্কি!

আহমেদ শরীফ : শরীরে নানা ধরণের ট্যাটু বা উল্কি এঁকে নিজেকে আরো আকর্ষণীয় করার চেষ্টা করে যাচ্ছে পশ্চিমা বিশ্বের তরুণ-তরুণীরা।

প্রিয় ট্রাক কবর দিলেন কৃষক

শাহিদুল ইসলাম : শিরোনাম পড়ে অনেকেই হয়তো কৌতূহলী হয়ে উঠেছেন। কারণ ট্রাকের মতো যন্ত্রকে আবার মানুষ কবর দিতে যাবে কেন? বরং পুরাতন হয়ে গেলে এ ধরনের জিনিস সবাই বিক্রি করে দেয়। তবে কিছু কিছু যন্ত্র তার জড় সত্ত্বা ছাপিয়ে মালিকের কাছে হয়ে উঠে ব্যক্তি মানুষের প্রতিচ্ছবি।

চকলেটের মোড়কের তৈরি পোশাক

শাহিদুল ইসলাম : যতটা আগ্রহ নিয়ে আমরা চকলেট খেয়ে থাকি এর প্যাকেট বা মোড়ক ঠিক ততটাই অবজ্ঞাভরে ছুড়ে ফেলি।

ড্রোন থেকে লাফ

আহমেদ শরীফ : ড্রোন এখন বিশ্বের বিভিন্ন দেশে সামরিক, ব্যক্তিগত এমনকি সিনেমা তৈরির কাজেও ব্যবহার করা হচ্ছে। তবে উড়ন্ত ড্রোন থেকে মানুষের লাফ দেয়ার ঘটনা এই প্রথম।

ওজন কমালেই পুরস্কার

শাহিদুল ইসলাম : সুস্বাস্থ্যের জন্য অতিরিক্ত ওজন কমাতে সবাই চায়। এ জন্য কত রকমই না শারীরিক কসরত করতে হয়। কিন্তু ভাবুন তো সুস্বাস্থ্যের পাশাপাশি ওজন কমানোর জন্য যদি বাড়তি অর্থও পাওয়া যায় তাহলে কেমন হয়!

৭১ হাজার ভোল্টের শক নিয়েও সুস্থ

শাহিদুল ইসলাম : ইলেকট্রিসিটি বা বিদ্যুৎ, প্রাথমিকভাবে এটিকে ডাইনামিক ও স্ট্যাটিক এই দু’ভাগে ভাগ করা হয়। সাধারণত আমরা চারপাশে বিদ্যুতের যে হাজারও ব্যবহার দেখি তা সবই ডাইনামিক বিদ্যুৎ।

যেখানে নারীরা বিয়ের জন্য বাধ্য নয়

এফ এ শোভন: হিমালয়ের একদল উপজাতীদের কাছে বিশ্বের অনেক কিছু শেখার রয়েছে। আমাদের দেশে যেখানে বাল্যবিবাহ রোধে আইন করতে হয়েছে,  সেখানে নারীর বিবাহ নিয়ে বাবা-মা, এমনকি সমাজেরও কোনো ভাবনা নেই।

প্রেমিককে ঠকাতে ডলার খেয়ে হাসপাতালে

আহমেদ শরীফ : এক সময় প্রেমের সম্পর্ক ছিল, এখন সে সম্পর্কে ভাটা পড়েছে। ফলে ভাগ হচ্ছে সবকিছু। কিন্তু যখন ডলার ভাগের প্রসঙ্গ এলো তখনই বেঁকে বসল চতুর প্রেমিকা। সে চাতুরির আশ্রয় নিয়ে খেয়ে ফেলল ৯ হাজার ডলার।

টয়লেট চুরি

অন্য দুনিয়া ডেস্ক : বাড়ি থেকে নিত্য প্রয়োজনীয় জিনিস চুরির খবর অনেক সময় শোনা যায়।  কিন্তু টয়লেট চুরির কথা কি কখনো শুনেছেন? সম্প্রতি এমনই এক অভিযোগ নিয়ে থানায় হাজির হয়েছেন ভারতের ছত্রিশগড়ের এক নারী ও তার মেয়ে।

অলৌকিকভাবে বেঁচে যাওয়া ৮ জন

জামশেদ আলম রনি : বিমান দুর্ঘটনা বিশ্বের সবচেয়ে বিপজ্জনক ঘটনার মধ্যে অন্যতম। কারণ দুর্ঘটনায় বিমান বিধ্বস্ত বা বিস্ফোরিত হলে বেঁচে থাকাটা অলৌকিক ব্যাপার।

চিতা গাছে উঠে খায় কেন?

শাহিদুল ইসলাম : লেপার্ড বা চিতাবাঘ দেখতে সুন্দর হলেও তার ক্ষিপ্রতা কিন্তু ভয়ংকর। ধারালো নখের আঘাতে এক নিমিষেই শেষ করে দিতে পারে যে কোনো মাঝারি আকারের শিকারকে।

গরু ছাড়াই গরুর দুধ!

শাহিদুল ইসলাম : গরু ছাড়াই পাওয়া যাবে গরুর দুধ! বিষয়টি হাস্যকর ও অবাস্তব মনে হলেও এটাই এখন বাস্তব।

ঘুমের মাধ্যমে শরীরচর্চা

শাহিদুল ইসলাম : শরীর সুস্থ রাখতে পরিমিত ঘুম ও নিয়মিত শরীরচর্চা- এই দুয়ের বিকল্প নেই। তবে কাজের চাপে অনেকেই পরিমিত ঘুমাতে কিংবা নিয়মিত শরীরচর্চা করতে পারেন না।

কুড়াল দিয়ে চুল কাটা! (ভিডিও)

আহমেদ শরীফ : কুড়াল দিয়ে কি মানুষের চুল কাটা যায়? হ্যাঁ, যায়। রাশিয়ার এক হেয়ার স্টাইলিস্ট সেই কাজই করে চলেছেন।

লাখ টাকার বালিশ

শাহিদুল ইসলাম : ঘুমানোর অন্যতম অনুষঙ্গ হলো বালিশ। আর বালিশ যদি আরামদায়ক না হয়  তাহলে রাতের ঘুম যে হারাম হয়ে যাবে এটাই স্বাভাবিক।