ঢাকা, বৃহস্পতিবার, ৯ চৈত্র ১৪২৩, ২৩ মার্চ ২০১৭
Risingbd
মার্চ
সর্বশেষ:

অজগর দিয়ে ঘাড় ম্যাসাজ

আহমেদ শরীফ : সেলুনে বা পার্লারে রূপচর্চার খাতিরে যাওয়া এখন নারী-পুরুষের জন্য অপরিহার্য বিষয় হয়ে দাঁড়িয়েছে।

যে পানে আগুন জ্বলে (ভিডিও)

ছাইফুল ইসলাম মাছুম : পানে আগুন জ্বলছে, সেই জ্বলন্ত পান মুখে নিয়ে গ্রাহক আয়েশ করে চিবিয়ে খাচ্ছেন। এমন দৃশ্য প্রথম দেখলে আপনিও চমকে উঠবেন।

বর্ণমালার স্মৃতিস্তম্ভ

মোখলেছুর রহমান : আর্মেনিয়ার আর্টাশাভান গ্রামে হাইওয়ের পাশে রয়েছে বেশ কয়েকটি স্মৃতিস্তম্ভ। অন্য স্মৃতিস্তম্ভগুলো থেকে এগুলো একটু ব্যতিক্রম।

মাটির এতো নিচে মেট্রো স্টেশন!

গোবিন্দ তরফদার : সাধারণত মেট্রোরেল স্টেশন মাটির খুব বেশি গভীরে বানানো হয়না। তবে মাঝে মাঝে পারিপার্শ্বিক নানা জটিলতার কারণে প্রকৌশলীদের একটু অন্য ভাবে ভাবতে হয়।

মনের মানুষ পেতে গাছের কাছে চিঠি

মোখলেছুর রহমান: মনে করুন আপনি মনের ইচ্ছা ব্যক্ত করে চিঠি লিখলেন, আর তা গিয়ে পৌঁছলো একটি গাছের গর্তে। কিন্তু চিঠিতে আপনি যে ইচ্ছের কথা লিখেছিলেন তা ঠিকই পূরণ হয়ে গেল। তাহলে কেমন হয়!

গড়িয়ে চলা বা ভেসে থাকা পাথর

আহমেদ শরীফ : বিশ্বের কয়েকটি দেশে অদ্ভুত সব পাথরের সন্ধান পাওয়া যায়। প্রাকৃতিকভাবে কোনো কোনো এলাকায় পাথরখণ্ড এমনভাবে ভারসাম্য বজায় রেখে দাঁড়িয়ে আছে যা দেখলে বিশ্বাসই হয় না এভাবে বিশাল কোনো পাথরখণ্ড স্থিতিশীল থাকতে পারে।

কনে ৩, বর ৯

আন্তর্জাতিক ডেস্ক : আজব প্রথা! মাত্র তিন বছরের মেয়ের সঙ্গে নয় বছরের ছেলের বিয়ে দেওয়ার ঘটনা অবাক করার মতোই বৈকি।

সোনার চেয়ে মূল্যবান গাছ

শাহিদুল ইসলাম : গাছ শব্দটির মধ্যে জীবনের ঘ্রাণ আছে। গাছের সঙ্গে আমাদের সম্পর্ক সুনিবিড়।

সবুজ হয়ে গেল শিকাগো নদীর পানি (ভিডিও)

আহমেদ শরীফ : সেইন্ট প্যাট্রিকস ডে বিশ্বের কয়েকটি দেশে পালিত হয় বেশ জাঁকজমকভাবেই। তবে শিকাগোতে এই বিশেষ দিনটি পালিত হয় ব্যতিক্রমী আয়োজনে।

আঙুলের ছাপের মতো দ্বীপ

রাশিদা ‍নূর : পৃথিবীর অন্যতম দ্বীপ রাষ্ট্র ক্রোয়েশিয়া। অ্যাড্রিয়াটিক সাগর বেষ্টিত এই দেশের ২৫০টি দ্বীপকে একত্রে বলা হয় সিবেনিক পর্বতমালা।

ছিল, এখন নেই

রাশিদা নূর: চিলির দক্ষিণাঞ্চলীয় শহর চৈতেন। এই শহরের নামে সেখানে রয়েছে একটি আগ্নেয়গিরি, যা শহর থেকে প্রায় ১০ কিলোমিটার উত্তরে অবস্থিত।

শুটিং স্পট এখন বাস্তবের শহর

রাশিদা নূর: হলিউডের জনপ্রিয় চলচ্চিত্র নির্মাতাদের মধ্যে রয় রজার্স, ডিক কার্টিস এবং রাসেল হাইডেন অন্যতম। ১৯৪০ এর দশকে তারা চলচ্চিত্র প্রেমীদের অনেক জনপ্রিয় চলচ্চিত্র উপহার দিয়েছেন।

মানুষ আকৃতির ভৌতিক মেঘ!

আফরিনা ফেরদৌস : নীল আকাশের নিচে শুয়ে সাদা মেঘ দেখার মতো রোমান্টিক আমাদের মধ্যে হয়তো কমই আছেন।

বিচ্ছেদ জাদুঘর

রাশিদা নূর : পৃথিবীর প্রায় সব দেশেই জাদুঘর রয়েছে। নিজস্ব জাতি, সংস্কৃতি ও ইতিহাসের নানা স্মৃতি সংরক্ষণ করতে এটি বহু প্রাচীন একটি পদ্ধতি।

লবণ যখন সোনার চেয়ে দামি

ফাতিমা রুনা : মাস শেষে চাকরিজীবীদের হাতে তুলে দেয়া হয় নির্দিষ্ট পারিশ্রমিক। এজন্য প্রত্যেকেই পেয়ে থাকেন অর্থ। কিন্তু পারিশ্রমিক হিসেবে অর্থের পরিবর্তে যদিও লবণ দেয়া হয় ব্যাপারটি কেমন হয় ভাবুন তো! কিন্তু একটা সময় ছিল যখন কর্মীদের পারিশ্রমিক হিসেবে দেয়া হতো লবণ।