ঢাকা, রবিবার, ১৪ ফাল্গুন ১৪২৩, ২৬ ফেব্রুয়ারি ২০১৭
Risingbd
অমর একুশে
সর্বশেষ:

পশুর জন্য কাঁদে তার মন

আসিফ রাতুল : পাহাড়ের ঢাল বেয়ে নেমে এসেছে উঁচু নিচু ভূমি। জমির সবুজ ঘাস পানির অভাবে মরে গেছে।

যে ১০ শহরে নগ্নতা বৈধ

রাশিদা নূর: পৃথিবীতে সভ্যতার সূচনার আগে মানুষ নগ্ন জীবন-যাপন করত। ধীরে ধীরে মানুষ সভ্যতা সম্পর্কে জ্ঞান অর্জন করে।

সাপে মুগ্ধ হয়ে ৩৪ বার কামড়

অন্য দুনিয়া ডেস্ক : সাপের কামড়ে মৃত্যুর খবর প্রায়ই শোনা যায়। এক বার সাপের কামড়ে যেখানে মানুষের প্রাণ রক্ষা দায়, সেখানে ৩৪ বার সাপের কামড়েও বেঁচে আছেন ১৮ বছর বয়সি এক কিশোরী।

পরিচ্ছন্নতাকর্মীর মহত্ত্ব

অন্য দুনিয়া ডেস্ক : চীনের শেনইয়াং শহরের বাসিন্দা ঝাও ইয়ংজু। ৫৬ বছর বয়সি ঝাও একজন পরিচ্ছন্নতাকর্মী হিসেবে কর্মরত রয়েছেন।

শেষকৃত্যের সময় বেঁচে উঠল কিশোর

অন্য দুনিয়া ডেস্ক : মৃত মানুষ হঠাৎ করে জেগে উঠছে, বিষয়টি শুনতেই কেমন গা ছমছম করে। সাধারণত ভৌতিক সিনেমায় এ ধরনের দৃশ্য দেখা যায়।

স্বেচ্ছায় এইডসের ভাইরাস গ্রহণ!

রাশিদা নূর : এইডস একটি মরণব্যাধি। এই রোগের ভাইরাস থেকে পরিত্রাণের উপায় বের করতে বিজ্ঞানীরা দীর্ঘদিন ধরে গবেষণা চালিয়ে যাচ্ছেন।

গাছ থেকে গাছে লাফিয়ে প্রাণ রক্ষা

ফাতিমা রুনা : বন্দিদশায় নির্যাতন থেকে পালিয়ে বাঁচতে নানা রকম পথ বের করেন কয়েদি বা বন্দিরা। কেউ সফল হয়, কেউ বা জীবন দিয়ে তার মূল্য দেয়। 

বিড়ালের জন্য পাঁচতারা হোটেল!

রাশিদা নূর : কক্ষগুলো শীতাতপ নিয়ন্ত্রিত, বিছানাগুলো কিং সাইজের, স্বপ্নবিলাসী খেলার মাঠ, সুস্বাদু খাবারের স্তুপ, যেন কোনো রাজমহল।

মাথা যেন হাতুড়ি! (ভিডিও)

রাশিদা নূর: গিনেস বুকে নাম লেখাতে শারীরিক কসরতসহ বিভিন্ন ধরনের অসাধারণ কৃতিত্ব দেখানোর প্রচলন বিশ্বজুড়েই রয়েছে।

উদ্ভট ১০ আইন

ফাতিমা রুনা : অপরাধ দমনের জন্য যুগে যুগে অনেক আইন প্রণয়ন করা হয়েছে। তবে মধ্যযুগের ইউরোপে শাস্তি অনেক নির্মম ছিল। বর্তমান সময় থেকে তখনকার আইন এবং শাস্তি সম্পূর্ণ আলাদা ছিল।

কুকুরের জন্য রক্ষা পেল বিয়ে! (ভিডিও)

শাহিদুল ইসলাম : বিয়ের সবকিছু ঠিকঠাক। শুধু গাঁটছড়া বাঁধা বাকি। এ সময় বাদ সাধল হবু কনের পোষা কুকুর। হবু বর বললেন, বিবাহিত জীবনে কুকুরের অনধিকার প্রবেশ তিনি মানবেন না।

আতঙ্কেই আনন্দ

রাশিদা নূর: শহুরে কর্মব্যস্ত জীবনে একটু অবকাশ পেতে আমরা মাঝে মাঝে বিভিন্ন পার্কে যাই। এসব পার্কে নানা ধরনের রাইড উপভোগ করি।

২০০ শব্দ লিখে জিতুন সাড়ে ৩ কোটির সম্পত্তি

রাশিদা নূর: ছাত্রজীবনে স্কুল থেকেই শুরু হয় বিভিন্ন ধরনের রচনা প্রতিযোগিতা। নির্দিষ্ট বিষয়ের ওপর কখনো ২০০ শব্দে, কখনো ৫০০ আবার কখনো ১ হাজার শব্দে লিখতে হয় রচনা।

লাশ বহনের জন্য বিশেষ ট্রেন

গোবিন্দ তরফদার : ১৮৪৮ সালের লন্ডন। বেঁচে থাকার চেয়ে মরে যাওয়াটাকেই অনেকে শ্রেয় মনে করতেন। কারণ সেই সময় কলেরায় সম্পূর্ণ এলাকা ছেয়ে গিয়েছিল।

জঙ্গল যেন দাবার বোর্ড

আসিফ রাতুল : বিশাল এলাকা জুড়ে জঙ্গল। তবে উপর থেকে এটিকে দেখে মনে হবে এই জঙ্গল একটি বিশাল আকৃতির দাবার বোর্ড। আপনি যদি কখনো গুগল মানচিত্রে মার্কিন যুক্তরাষ্ট্রের পশ্চিমে অবস্থিত জঙ্গলের দিকে লক্ষ্য করেন, তাহলে  চেকারবোর্ড বনের সন্ধান পাবেন।