ঢাকা, মঙ্গলবার, ১১ আষাঢ় ১৪২৬, ২৫ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

১৭৪ ধারা সংশোধনে আল্টিমেটাম

নিজস্ব প্রতিবেদক : বাজেটে আয়কর আধ্যাদেশের ১৭৪ ধারা পরিবর্তনের সিদ্ধান্ত থেকে সরে না আসলে আগামী ৩০ তারিখের পর থেকে বৃহত্তর আন্দোলনের আল্টিমেটাম দিয়েছেন আয়কর আইনজীবীরা।

নিম্ন আয়ের মানুষের জন্য বাজেটে বরাদ্দ দাবি

অর্থনৈতিক প্রতিবেদক : শ্রমজীবী মানুষের কর্মসংস্থানের জন্য জাতীয় বাজেটে বিশেষ বরাদ্দ রাখার প্রস্তাব করেছে বেসরকারি উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠান বারসিক ও পরিবেশবাদী সংগঠন পবা।

একনেকে ১০ প্রকল্প অনুমোদন

নিজস্ব প্রতিবেদক : জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় ১০টি প্রকল্প অনুমোদন দেওয়া হয়েছে।

মেলায় বৈধ হলো ৫১ কোটি টাকার সোনা

অর্থনৈতিক প্রতিবেদক : প্রথমবারের মতো আয়োজিত স্বর্ণমেলার প্রথম দুই দিনে প্রায় ৫১ কোটি টাকার সোনা, রূপা ও ডায়মন্ড বৈধ করেছেন ব্যবসায়ীরা।

পুঁজিবাজার : করের প্রস্তাব পুনর্বিবেচনার আশ্বাস

নিজস্ব প্রতিবেদক : পুঁজিবাজারের তালিকাভুক্ত কোম্পানিগুলোর রিটেইনড আর্নিংস ও রিজার্ভের ওপর কর আরোপের প্রস্তাব পুনর্বিবেচনার আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান।  

সঞ্চয়পত্রে বর্ধিত কর প্রস্তাব প্রত্যাহার হতে পারে

কেএমএ হাসনাত : জাতীয় সংসদে সদ্য ঘোষিত ২০১৯-২০২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে সঞ্চয়পত্রের মুনাফার ওপর বর্ধিত কর প্রস্তাব প্রত্যাহার করতে পারে সরকার।

অর্থনৈতিক অগ্রগতিতে নারীর ভূমিকা গুরুত্বপূর্ণ

নিজস্ব প্রতিবেদক : দেশের অর্থনৈতিক অগ্রগতিতে নারী জনবলের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের প্রধান, বাংলাদেশ ব্যাংকের সাবেক ডেপুটি গর্ভনর আবু হেনা মোহাম্মদ রাজী হাসান।

বছরে ১০ লাখ মোটরসাইকেল উৎপাদনের লক্ষ্য

অর্থনৈতিক প্রতিবেদক : বাংলাদেশে ২০২৭ সাল নাগাদ মোটরসাইকেলের বার্ষিক উৎপাদন ক্ষমতা ১০ লাখে উন্নীত করার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

এনবিআরের তিন অনুবিভাগের এপিএ সই

অর্থনৈতিক প্রতিবেদক: জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) তিন অনুবিভাগের মধ্যে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) স্বাক্ষরিত হয়েছে।

‘বাজেটে সুবিধাজনক অবস্থানে থাকবেন বিত্তশালীরা’

অর্থনৈতিক প্রতিবেদক: গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর পলিসি ডায়ালগ (সিপিডি) এক প্রতিবেদনে বলেছে, আগামী অর্থবছরের (২০১৯-২০) প্রস্তাবিত জাতীয় বাজেটে সুবিধাজনক অবস্থানে থাকবেন বিত্তশালীরা ।

স্বর্ণ রপ্তানিতে মিলবে বন্ডের বিশেষ সুবিধা

অর্থনৈতিক প্রতিবেদক : রপ্তানির উদ্দেশ্যে যারা স্বর্ণ আমদানি করবে তাদেরকে বন্ডের আওতায় বিশেষ সুবিধা দেওয়া হবে।

স্বর্ণ মেলা ঘোচাবে অপবাদ!

এম এ রহমান : ভরি প্রতি হাজার টাকা কর দিয়ে মজুদকৃত স্বর্ণ বৈধতা দেওয়ার সুযোগ দিয়ে প্রথম বারের মতো আয়োজন করা হয়েছে স্বর্ণ মেলা।

নিত্যপণ্যে ভ্যাট আরোপ না করার আহ্বান

অর্থনৈতিক প্রতিবেদক : নিত্যপণ্যে ভ্যাট আরোপ না করার আহ্বান জানিয়েছে কনজুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব)।

রেমিট্যান্স ১৫ হাজার ৫৯ মিলিয়ন ডলার

সংসদ প্রতিবেদক : প্রবাসী বাংলাদেশিদের প্রেরিত রেমিট্যান্সের পরিমাণ ১৫ হাজার ৫৯ মিলিয়ন মার্কিন ডলার (মে ২০১৯ পর্যন্ত)।

কাগজ আমদানি শুল্ক ৫ শতাংশ দাবি

বিশেষ প্রতিবেদক : প্রস্তাবিত ২০১৯-২০২০ অর্থবছরের বাজেটে দেশের মুদ্রণ, প্রকাশনা ও প্যাকেজিং শিল্পের কাঁচামাল আমদানির ওপর অরোপিত শুল্ক কমানোর দাবি জানিয়েছে সংশ্লিষ্ট শিল্পের ব্যবসায়ীরা।