ঢাকা, বৃহস্পতিবার, ৬ মাঘ ১৪২৩, ১৯ জানুয়ারি ২০১৭
Risingbd
 
সর্বশেষ:

বিশ্বের সবচেয়ে সাহসী হাঁস (ভিডিও)

সাতসতেরো ডেস্ক : যার এক থাবায় নিশ্চিত মৃত্যু হতে পারে, সেই বাঘের সঙ্গে জীবন নিয়ে ‍লুকোচুরি খেলার জন্য সম্প্রতি একটি হাঁস বিশ্বের সবচেয়ে সাহসী হাঁসের অ্যাখা পেয়েছে স্যোশাল মিডিয়ায়।

কাট্টলী বিলে এবার অতিথি পাখির দেখা নেই

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : পর্যটন শহর রাঙামাটির কাপ্তাই হ্রদের কাট্টলী বিলে এ বছর দেখা মিলছে না অতিথি পাখিদের।

প্রাচীনতম বিষাক্ত পতঙ্গ

ফাতিমা রুনা : প্রতিনিয়ত পৃথিবীতে নানান কিছু আবিষ্কৃত হচ্ছে। এবার বিজ্ঞানীরা খুঁজে পেয়েছেন প্রাচীনতম বিষাক্ত পতঙ্গ, যা পাওয়া গেছে লেবানিজ অ্যাম্বারের (শক্ত রেজিন বা আঠা) ভেতরে।

চমকপ্রদ ১৮ তথ্য

সার্জিন শরীফ : পৃথিবী সবসময়ই একটি চিত্তাকর্ষক জায়গা। বিভিন্ন স্থানভেদে পৃথিবীর বৈচিত্র্যে বিমুগ্ধ হতে চাইলে দরকার সামান্য একটু আগ্রহ।

ভারতের সবচেয়ে দীর্ঘস্থায়ী মুখ্যমন্ত্রী

শাহ মতিন টিপু : জ্যোতি বসু ভারতের সবচেয়ে দীর্ঘস্থায়ী মুখ্যমন্ত্রী। ১৯৭৭ সাল থেকে টানা ২৪ বছর জ্যোতিবসু পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ছিলেন।

মহানায়িকার বাড়িটি ভালো নেই

শাহীন রহমান, পাবনা : বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি মহানায়িকা পাবনার মেয়ে সুচিত্রা সেনের মৃত্যুর পর পাবনায় উদ্ধার করা হয় অবৈধ দখলে থাকা সুচিত্রা সেনের স্মৃতি বিজড়িত পৈতৃক ভিটা।

নৈশপ্রহরীর জীবন

রাজিব হোসেন আনান : নৈশপ্রহরী, তারা আমাদের ঘরবাড়ি, অফিস, দোকানপাট রাতে পাহারা দেন। আমরা যখন বিছানায় আরাম করে ঘুমাই, তখন তারা রাতভর প্রহরায় ব্যস্ত থাকেন।

বিস্ময় বালক

মুহাম্মদ নূরুজ্জামান, খুলনা : খুলনা নগরীর সেন্ট জোসেফ উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র কাজী গালিব রহমান এখন অনেকের কাছেই বিস্ময় বালক।

লাল কাঁকড়ার দ্বীপ

ভোলা প্রতিনিধি: শীতে প্রকৃতির সৌন্দর্য বেড়ে যায়। ভোলার চরফ্যাশনে ম্যানগ্রোভ বনাঞ্চল ঢালচরের তারুয়া সৈকতের লাল কাঁকড়া সেই সৌন্দর্যকে যেন বাড়িয়ে দিয়েছে আরো।

ভুলেও খাবেন না এই মাছ!

সার্জিন শরীফ : এমন এক প্রজাতির মাছ রয়েছে, যা মানবদেহে মারাত্মক মাদকের প্রভাব সৃষ্টি করে। আটলান্টিক মহাসাগরের পশ্চিম আফ্রিকান উপকূল আর ভূমধ্যসাগরে দেখা মেলে কমলা স্ট্রাইপযুক্ত শরীরের ‘সার্পা সালপা’ নামক এই বিশেষ মাছের।

টাটার নতুন চেয়ারম্যান নটরাজন চন্দ্রশেখরন

শাহিদুল ইসলাম : গত বছরের অক্টোবর মাসে টাটা গ্রুপের চেয়ারম্যান পদ থেকে সাইরাস মিস্ত্রির অপসারণের পর দীর্ঘ জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে ভারতের বৃহত্তম শিল্পগোষ্ঠী টাটার নতুন চেয়ারম্যান হিসেবে নটরাজন চন্দ্রশেখরনের নাম ঘোষণা করা হয়েছে।

সাকরাইনের আগুন খেলা

ছাইফুল ইসলাম মাছুম : আকাশ জুড়ে উড়ছে নানান রঙের শত শত ঘুড়ি, যেন রঙ বেরঙের প্রজাপতির সমাবেশ। ছাদে ছাদে সব বয়সী মানুষের ভিড়।

বর ৮৪, কনে ৪৮

পাবনা প্রতিনিধি : পাবনার সুজানগর উপজেলায় ৮৪ বছর বয়সি বরের সঙ্গে ৪৮ বছর বয়সি কনের বিয়ে হয়েছে।

বিদায় পৌষ, এল মাঘ

শাহ মতিন টিপু : বিদায় নিল পৌষ।ষড়ঋতুর হিসাবে পৌষ-মাঘ শীতের ঋতু। জোড়া মাসের পৌষ গ্রামীণ জনপদে এবার ততটা প্রভাব তৈরি করতে সমর্থ হয়নি।

চোখ জুড়ানো কার্টেইন ক্রিপার

খান মো. শাহনেওয়াজ : বাংলাদেশে নান্দনিক স্থাপত্য শৈলীর বহুতল ভবন গড়ে ওঠার সাথে সাথে ভবনকে আকর্ষনীয় করে তোলার জন্য সৌন্দর্যবর্ধক গাছের চাহিদাও বাড়ছে।