ঢাকা, মঙ্গলবার, ৯ মাঘ ১৪২৫, ২২ জানুয়ারি ২০১৯
Risingbd
সর্বশেষ:

মাশরাফির ব্যাটে রান

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০২-০৯ ১২:৪৭:৩২ পিএম     ||     আপডেট: ২০১৮-০২-০৯ ৫:২৯:৫৯ পিএম
শট খেলছেন মাশরাফি বিন মুর্তজা

ক্রীড়া ডেস্ক : ওয়ালটন ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ড শুরু হয়েছে আজ শুক্রবার। এই রাউন্ডে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) ৩ নম্বর মাঠে কলাবাগান ক্রীড়া চক্রের মুখোমুখি হয়েছে আবাহনী লিমিটেড।

কলাবাগানের বিপক্ষে ১০৫ রানের মাথায় ষষ্ঠ উইকেট হারানোর পর মাঠে নামেন অধিনায়ক মাশরাফি। মাঠে নেমেই মারমুখি ব্যাটিং করতে থাকেন তিনি। মাত্র ৪৪ বলে ৩ চার ও ৪ ছক্কায় পূর্ণ করেন হাফ সেঞ্চুরি। ৪৩ বলে ৪৭ রান করার পর সঞ্জিত সাহার বলে ছক্কা হাঁকিয়ে হাফ সেঞ্চুরি পূর্ণ করেন মাশরাফি (৫৪)।

দলীয় ২০৩ রানের মাথায় ৫৪ বলে ৩ চার ও ৫ ছক্কায় ৬৭ রান করে আউট হন তিনি। মোসাদ্দেক হোসেনের সঙ্গে সপ্তম উইকেট জুটিতে ৯৮ রান সংগ্রহ করেন। তাতে আবাহনী পেয়েছে ২১৭ রানের সম্মানজনক স্কোর।

 


লিস্ট ‘এ’ ক্রিকেটে এটা মাশরাফির অষ্টম হাফ সেঞ্চুরি। এর আগে তিনি সাতটি হাফ সেঞ্চুরি করেছেন। লিস্ট ‘এ’ ক্রিকেটে তার ঝোড়ো সেঞ্চুরিও রয়েছে।

২০১৬ সালের ওয়ালটন ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে কলাবাগান ক্রীড়া চক্রের হয়ে শেখ জামালের বিপক্ষে ১০৪ রানের বিধ্বংসী ইনিংস খেলেছিলেন তিনি। ৫০ বলে সেঞ্চুরি করে লিস্ট ‘এ’ ক্রিকেটে কোনো বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড গড়েছিলেন। সেবার ৩৬ থেকে ৪৯ ওভারের মাঝে ১৩২ রান তুলেছিল কলাবাগান, যার ১০৪ রানই ছিল মাশরাফির।

লিস্ট ‘এ’ তে তার ৫০ বলে সেঞ্চুরির রেকর্ড বাংলাদেশের ক্রিকেটে এখনো অক্ষত রয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/৯ ফেব্রুয়ারি ২০১৮/আমিনুল

Walton Laptop
 
     
Marcel
Walton AC