ঢাকা, বৃহস্পতিবার, ১০ ফাল্গুন ১৪২৪, ২২ ফেব্রুয়ারি ২০১৮
Risingbd
অমর একুশে
সর্বশেষ:

শেষ বলে ১ রান নিয়ে ১ উইকেটের জয় প্রাইম দোলেশ্বরের

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৮-০২-০৯ ৫:১৫:৪৩ পিএম     ||     আপডেট: ২০১৮-০২-০৯ ৫:১৫:৪৩ পিএম

ক্রীড়া প্রতিবেদক: সহজ ম্যাচ কঠিন করে জিতল প্রাইম দোলেশ্বর। ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগের দ্বিতীয় রাউন্ডে জয় পেয়েছে প্রাইম দোলেশ্বর। খেলাঘর সমাজ কল্যাণ সমিতিকে ১ উইকেটে হারিয়ে প্রাইম দোলেশ্বর মৌসুমের প্রথম জয় তুলে নিয়েছে।

তবে জয় পেতে অনেক কষ্ট করতে হয়েছে তাদেরকে। ফতুল্লার খান সাহেব ওসমান আলী ক্রিকেট স্টেডিয়ামে খেলাঘর আগে ব্যাটিং করে ৭ উইকেটে ১৯৯ রান সংগ্রহ করে। জবাবে ইনিংসের শেষ বলে ১ রান নিয়ে জয় পায় প্রাইম দোলেশ্বর।

২০০ রান তাড়া করে জয় পেতে শেষ ওভারে ৪ রান দরকার ছিল প্রাইম দোলেশ্বরের। প্রথম বলে ১ রান হলেও দ্বিতীয় ও তৃতীয় বলে মোহাম্মদ সাদ্দাম উইকেট তুলে নেন। ফরহাদ রেজা ও আরাফাত সানী আউট হন পরপর দুই বলে। চতুর্থ বলে ২ রান নিয়ে দলকে জয়ের পথে এগিয়ে নেন মানিক খান। পরের বল ডট। জয়ের জন্য শেষ বলে ১ রান দরকার ছিল দোশ্বেরের। মানিক খান শেষ বলে ১ রান নিয়ে দলকে ১ উইকেটে জয়ের স্বাদ দেন।

কষ্টার্জিত জয় পেলেও একটা সময় ভালো অবস্থানে ছিল প্রাইম দোলেশ্বর। উদ্বোধনী জুটিতে ইমতিয়াজ ও ফজলে মাহমুদ ৫৩ রানের জুটি গড়েন। ইমতিয়াজ ২৩ রানে ফিরে গেলে ফজলে মাহমুদ টিকে ছিলেন আরও কিছুক্ষণ। ৪২ রানে মানেরিয়ার বলে যখন তিনি আউট হন তখন দলের রান ৮৩। তিনে নামা ফরহা হোসেন ৪৫ ও মার্শাল আইয়ুব ৩১ রান যোগ করেন। তাদের আউটের পরপরই ধস নামে প্রাইম শিবিরে। দ্রুত উইকেট হারিয়ে ম্যাচ হারের শঙ্কা তৈরি হয়।

শেষ দিকে শরীফউল্লাহর ২৪ ও আরাফাত সানীর ১০ রানে জয়ের ব্যবধান কমায় দোলেশ্বর। সবশেষ মানিক খান ৩ রান করে দলকে দেন জয়ের স্বাদ। বল হাতে খেলাঘরের হয়ে ৩টি উইকেট নেন তানবীর ইসলাম।

এর আগে টস হেরে ব্যাটিং করতে নেমে ২৫ রান তুলতেই ২ উইকেট হারায় খেলাঘর। ওপেনার সাদিকুর (৬) ও নাফিস ইকবাল (৩) দ্রুত সাজঘরে ফিরেন। তৃতীয় উইকেটে প্রতিরোধ গড়েন রবিউল ইসলাম রবি ও অমিত মজুমদার। তবে দুই ব্যাটসম্যান ১৬ রানের ব্যবধানে বিদায় নিলে আবার চাপে পড়ে খেলাঘর। রবি ৩৫ রানে বোল্ড হন আরাফাত সানীর বলে। শরীফউল্লাহ ১৯ রান করা অমিত মজুমদারকে আউট করেন।
এরপর নাজিমউদ্দিনের ৫১ আল মানেরিয়ার ৪৫ রানের সুবাদে লড়াকু সংগ্রহ পায় খেলাঘর। নাজিমউদ্দিন ৯৩ বলে ৩ চার ও ১ ছক্কায় ৫১ রান করেন। আল মানেরিয়া ৬২ বলে ২ চার ও ২ ছক্কায় করেন ৪৫ রান।
শেষ দিকে মইনুল ইসলামের ৩২ রান খেলাঘরের স্কোর সমৃদ্ধ করে।  প্রাইম দোলেশ্বরের হয়ে বল হাতে ৩৭ রানে ৪ উইকেট নেন ফরহাদ রেজা। ১টি করে উইকেট পান সানী, সানী জুনিয়র ও শরীফউল্লাহ।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৯ ফেব্রুয়ারি ২০১৮/ইয়াসিন/শামীম

Walton
 
   
Marcel