ঢাকা, মঙ্গলবার, ২৭ অগ্রহায়ণ ১৪২৫, ১১ ডিসেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

শাহরিয়ারের সেঞ্চুরিতে ম্লান আশরাফুলের সেঞ্চুরি

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৩-২৯ ৬:৩১:৫৭ পিএম     ||     আপডেট: ২০১৮-০৩-৩০ ২:২৫:২৮ পিএম
ম্যাচসেরার পুরস্কার জিতেছেন শাহরিয়ার নাফীস

ক্রীড়া প্রতিবেদক : তাহলে কি মোহাম্মদ আশরাফুল সেঞ্চুরি করা বাদ দেবেন? ভাবছেন এমন প্রশ্ন কেন! ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগে একমাত্র ব্যাটসম্যান হিসেবে চার-চারটি সেঞ্চুরি করলেন জাতীয় দলের প্রাক্তন অধিনায়ক। এর তিন ম্যাচেই যে তার নাম থাকল পরাজিত দলে!

প্রথম পর্বের শেষ ম্যাচে সেঞ্চুরি করেছিলেন। আজ রেলিগেশন লিগেও তিন অঙ্ক ছুঁয়ে ‘ব্যাক-টু-ব্যাক’ সেঞ্চুরির কীর্তি গড়লেন আশরাফুল। কিন্তু তার সেঞ্চুরি ছাপিয়ে ম্যাচের নায়ক শাহরিয়ার নাফীস। সেঞ্চুরি করেছেন এই বাঁহাতিও। শাহরিয়ার ও সালমান হোসেনের ব্যাটে চড়ে আশরাফুলের কলাবাগান ক্রীড়াচক্রকে ৬ উইকেটে হারিয়েছে অগ্রণী ব্যাংক।

সাভারের বিকেএসপিতে বৃহস্পতিবার টস জিতে ব্যাট করতে নেমেছিল কলাবাগান। কিন্তু ৩৬ রানেই ৩ উইকেট হারিয়ে বিপদে পড়ে যায় তারা। সেখান থেকে দলকে টেনে তোলেন আশরাফুল। চতুর্থ উইকেটে তিনি তাইবুর রহমানকে নিয়ে গড়েন ১৬৩ রানের বড় জুটি।


তাইবুর ৯৩ বলে বলে ১০ চারে ৮২ রান করে ফিরলেও আশরাফুল সেঞ্চুরি করে শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন। তাতে ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২৪৬ রানের পুঁজি পায় কলাবাগান। ১৩৭ বলে ৮ চার ও ২ ছক্কায় ১০৩ রানে অপরাজিত ছিলেন আশরাফুল। ১৩ বলে ৩ ছক্কায় ২৭ রান করেন রিয়াজুল হুদা।

অগ্রণী ব্যাংকের হয়ে সৌম্য সরকার ৪৬ রানে নেন ২ উইকেট। শফিউল ইসলাম, আল-আমিন হোসেন ও আব্দুর রাজ্জাক নেন একটি করে উইকেট।

লক্ষ্য তাড়ায় আক্রমণাত্মক শুরু করেছিলেন সৌম্য। কিন্তু ইনিংস বড় করতে পারেননি জাতীয় দলের বাঁহাতি ওপেনার। ১৯ বলে ২টি করে চার ও ছক্কায় সৌম্য ২৪ করে ফিরলে ভাঙে ৪৬ রানের উদ্বোধনী জুটি।



এরপরই দ্বিতীয় উইকেটে শাহরিয়ার-সালমান গড়েন ১৭৫ রানের বড় জুটি। ১৪ রানের ব্যবধানে এই দুজনের বিদায়ের পর ধীমান ঘোষ দ্রুতই ফিরলেও অগ্রণীর ম্যাচ জিততে সমস্যা হয়নি। লক্ষ্যে পৌঁছে যায় ২৫ বল বাকি থাকতেই।

এবারের লিগে দ্বিতীয় সেঞ্চুরি তুলে নেওয়া শাহরিয়ার ১৪২ বলে ১৩ চার ও ২ ছক্কায় করেছেন ১০৯ রান। ম্যাচসেরাও হয়েছেন তিনিই। ৯৩ বলে ১১ চারে ৮৩ রান করেন সালমান। সেঞ্চুরির পর হাত ঘুরিয়েও ২ উইকেট নিয়েছিলেন আশরাফুল। কিন্তু বৃথা গেল সবই।




রাইজিংবিডি/ঢাকা/২৯ মার্চ ২০১৮/পরাগ

Walton Laptop
 
     
Marcel
Walton AC