ঢাকা, মঙ্গলবার, ২৭ অগ্রহায়ণ ১৪২৫, ১১ ডিসেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

শেখ জামালের তিনে তিন

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৩-৩০ ৬:১৭:০২ পিএম     ||     আপডেট: ২০১৮-০৩-৩০ ৯:৩১:২৫ পিএম

ক্রীড়া প্রতিবেদক : সুপার লিগে টানা তৃতীয় জয় তুলে নিয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

একটা সময়ে শেখ জামালের সুপার লিগ খেলা নিয়ে ছিল শঙ্কা। শুরুটা ভালো করলেও মাঝে পথ হারায় তারা। ধাক্কা হজম করে শেষ দিকে ঘুরে দাঁড়িয়ে ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকার শীর্ষ ছয়ে জায়গা করে নেয় দলটি। বিশেষ করে প্রথম পর্বের শেষ ম্যাচে জয় তুলে সুপার লিগের টিকিট পায় তারা।

কিন্তু সুপার লিগে পাল্টে গেল দলটি। একমাত্র দল হিসেবে সুপার লিগে তিনটি জয় পেয়েছে তারা। টানা তিন ম্যাচে জিতে লিগও জমিয়ে তুলেছে ধানমন্ডি পাড়ার দলটি। শুক্রবার তারা হারিয়েছে লিগের বর্তমান চ্যাম্পিয়ন গাজী গ্রুপ ক্রিকেটার্সকে। ডাক-ওয়ার্থ ও লুইস পদ্ধতিতে গাজী গ্রুপকে ৮ রানে হারিয়েছে সোহান-সানীরা।

মিরপুরে গাজী গ্রুপের আমন্ত্রণে ব্যাটিংয়ে নেমে ২৪৮ রানের পুঁজি পায় শেখ জামাল। জবাবে ৪৭ ওভারে ২১৭ রান তোলে গাজী গ্রুপ। জয়ের জন্য ৩ উইকেট হাতে রেখে ১৮ বলে ৩২ রান দরকার ছিল তাদের। কিন্তু এরপরই মিরপুরে শুরু হয় ঝোড়ো হাওয়া। সাথে কালো হয়ে আসে আকাশ। তাতেই আলোকস্বল্পতায় বন্ধ হয়ে যায় খেলা।



শেখ জামালের জয়ের নায়ক জিয়াউর রহমান। ডানহাতি এই ব্যাটসম্যান খাদের কিনারা থেকে দলকে টেনে তুলে দিয়েছেন লড়াকু পুঁজি।

২৭তম ওভারে শেখ জামালের দলীয় রান ছিল ৪ উইকেটে ১১০। ওভারের প্রথম বলে বিদায় নেন অধিনায়ক সোহান। সেখানে ব্যাটিংয়ে নামেন জিয়াউর রহমান। এরপর ৭৪ বলে ৮৬ রান তুলে শেখ জামালের ইনিংস একাই টেনে নেন জিয়াউর। ডানহাতি এই ব্যাটসম্যান ৬ চার ও ৫ ছক্কায় তার ইনিংসটি সাজান। এ ছাড়া সৈকত আলী ৫১ ও তানভীর হায়দারের ব্যাট থেকে আসে ৫০ রান। আগের দুই রাউন্ডে দুই সেঞ্চুরির স্বাদ পাওয়া উন্মুক্ত চাঁদ আজ করেন মাত্র ১ রান। সোহানের ব্যাট থেকে আসে ১৯ রান।

বল হাতে গাজী গ্রুপের হয়ে আবু হায়দার রনি ৫৭ রানে নিয়েছেন ৪ উইকেট। ২টি করে উইকেট নেন মুমিনুল হক ও সিকান্দার রাজা।

২৪৯ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ৮৪ রান তুলতে ৪ উইকেট হারায় গাজী গ্রুপ। পঞ্চম উইকেটে দলকে সঠিক পথে ফেরান জাকির হাসান ও আসিফ আহমেদ রাতুল। দুজন ৮৭ রানের জুটি গড়ে দলকে এগিয়ে নেন জয়ের পথে।



কিন্তু হঠাৎ ছন্দপতন গাজী গ্রুপ শিবিরে। জাকির হাসান (৬১), নাদিফ চৌধুরী (১৫) ও মেহেদী হাসান (৮) দ্রুত সাজঘরে ফেরেন। আরেক প্রান্তে টিকে ছিলেন ৮২ বলে ৫২ রান করা রাতুল। কিন্তু দলকে জিতিয়ে আর মাঠ ছাড়তে পারেননি ডানহাতি ব্যাটসম্যান।

১৪ ম্যাচে নবম জয়ে শেখ জামালের পয়েন্ট ১৮। ১৮ পয়েন্ট লিজেন্ডস অব রূপগঞ্জেরও। রান রেটে এগিয়ে থাকায় দুইয়ে রূপগঞ্জ, তিনে শেখ জামাল। ২০ পয়েন্ট নিয়ে শীর্ষে আবাহনী। 



রাইজিংবিডি/ঢাকা/৩০ মার্চ ২০১৮/ইয়াসিন/পরাগ

Walton Laptop
 
     
Marcel
Walton AC