ঢাকা, শনিবার, ১ পৌষ ১৪২৫, ১৫ ডিসেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

শিরোপা ফয়সালা হবে কি আজ?

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৪-০২ ৮:৫৮:৪৯ এএম     ||     আপডেট: ২০১৮-০৪-০২ ১:৪৪:৪৪ পিএম

ক্রীড়া প্রতিবেদক: ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগের শিরোপা নিষ্পত্তি কি আজ হবে? আবাহনী কি পারবে শিরোপা পুনরুদ্ধার করতে? এক রাউন্ড আগেই কি শিরোপা উৎসবে মাতবে ধানমন্ডির দলটি? প্রশ্নগুলোর উত্তর পাওয়া যেতে পারে আজই।

জমজমাট ঢাকা প্রিমিয়ার লিগের সুপার লিগের চতুর্থ রাউন্ডের খেলা আজ অনুষ্ঠিত হবে। তিনটি মাঠে খেলবে ছয়টি দল। এর মধ্যে তিন দল টিকে আছে শিরোপা রেসে। তাদের মধ্যে সবথেকে এগিয়ে আবাহনী লিমিটেড। লিজেন্ডস অব রূপগঞ্জ ও শেখ জামাল ধানমন্ডি ক্লাবের সম্ভাবনা সমান-সমান। তবে সবথেকে এগিয়ে ওই আবাহনীই।

আজ জিতলেই শিরোপা এক প্রকার নিশ্চিত হয়ে যাবে তাদের। মিরপুরে আজ তাদের প্রতিপক্ষ পুচকে খেলাঘর সমাজ কল্যাণ সমিতি। তাদের বিপক্ষে আবাহনীর জয়টা প্রত্যাশিত। তাই শিরোপা উৎসবটা এক ম্যাচ হাতে রেখেই করতে পারে ধানমন্ডির জায়ান্টরা। ১৪ ম্যাচে শেষে আবাহনীর পয়েন্ট ২০। আজ জিতলে ২২ পয়েন্ট হয়ে যাবে তাদের। পাশাপাশি বাড়বে রান রেটও। এখন তাদের রান রেট ০.৭৪২।
 


সমান ম্যাচে রূপগঞ্জ ও শেখ জামালের পয়েন্ট ১৮ করে। শেষ দুই রাউন্ডে তারা জিতলে পয়েন্ট হবে ২২। দুই দলই রান রেটে আবাহনীর থেকে অনেক পিছিয়ে। রূপগঞ্জের ০.৩৩৬, শেখ জামালের ০.২৫৪। রান রেটের হিসেবে আজ জিতলেই শিরোপা জিতে যাবে আবহনী।

আবার রূগপঞ্জ আর শেখ জামাল আজ হেরে গেলে এবং আবাহনী জিতে গেলে রান রেটের হিসাব কিংবা হেড টু হেড লড়াইয়ের হিসাবও টানা লাগবে না। আবাহনী এমনিতেই চ্যাম্পিয়ন তখন। আবার আবাহনী আজ হেরে গেলে এবং রূপগঞ্জ ও শেখ জামাল জয় পেলে এবং শেষ ম্যাচে আবাহনী জয় পেলে তিন দলের পয়েন্ট সমান হবে।

তখন হেড টু হেড লড়াইয়ের হিসাব। প্রথম পর্ব এবং সুপার লিগে তিন দলের অবস্থানও সমান। দুটি করে জয় সবার। হেড টু হেড শিরোপা নিষ্পত্তি না হলে হিসাব আসবে রান রেটের। যেখানে আবাহনীর দাপট সবথেকে বেশি। সেক্ষেত্রে আজ জিতলেই শিরোপা অনেকটা নিশ্চিত আবাহনীর!



রাইজিংবিডি/ঢাকা/২ এপ্রিল ২০১৮/ইয়াসিন/শামীম

Walton Laptop
 
     
Marcel
Walton AC