ঢাকা, মঙ্গলবার, ২৭ অগ্রহায়ণ ১৪২৫, ১১ ডিসেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

মিরাজ শিরোপা লড়াইয়ে এগিয়ে রাখলেন আবাহনীকে

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৪-০২ ৬:৩৬:০০ পিএম     ||     আপডেট: ২০১৮-০৪-০২ ৮:১৪:৩৬ পিএম
মেহেদী হাসান মিরাজের হাতে ম্যাচসেরার পুরস্কার তুলে দিচ্ছেন ওয়ালটন গ্রুপের সিনিয়র অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর মিলটন আহমেদ (ডানে)

ক্রীড়া প্রতিবেদক : ব্যাট হাতে দলকে খাদের কিনারা থেকে টেনে তুললেন মেহেদী হাসান মিরাজ। আবার বল হাতে শুরুতেই এনে দিলেন সাফল্য। মিরপুরে আজ মিরাজ একাই টানলেন আবাহনীকে।

তার অলরাউন্ড নৈপুণ্যে খেলাঘর সমাজ কল্যাণ সমিতিকে হেসেখেলে হারিয়েছে আবাহনী। আর সুপার লিগে তৃতীয় জয়ে আবাহনী শিরোপার পথে আরো একধাপ এগিয়ে গেল।



আজ আবাহনী জয়ের পাশাপাশি প্রার্থনা করেছিল শেখ জামালের হারের। কিন্তু শেখ জামাল জিতে যাওয়ায় ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগের শিরোপা নিষ্পত্তি হবে শেষ রাউন্ডে। শেষ রাউন্ডে আবাহনীকে অবশ্যই জয় পেতে হবে।

খেলাঘরকে ১২৭ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে আবাহনী। আগে ব্যাট করতে নেমে ২৪১ রানে গুটিয়ে যায় তারা। কিন্তু একটা সময়ে তাদের স্কোর ছিল ৮ উইকেটে ১৫৬। সেখান থেকে মেহেদী হাসান মিরাজের ৫০ রানে লড়াকু সংগ্রহ পায় আবাহনী। আর তাসকিন আহমেদ স্কোরবোর্ডে যোগ করেন ২৬ রান। দুজন নবম উইকেটে ৪৯ রান যোগ করেন।



ব্যাটিংয়ের শুরুতেই চাপে পড়ে আবাহনী। এনামুল হক বিজয় ২৭ রানে রান আউটে সাজঘরে ফেরার পর পেসার আব্দুল হালিমের তোপে পড়ে দল। ডানহাতি এ পেসার দ্রুত তুলে নেন ৪ উইকেট। ৫৪ রান করা শান্তকে, ১৮ রান করা মিথুনকে দ্রুত আউট করেন। এরপর ভারতের যশপাল সিং  (৫) ও মোসাদ্দেক হোসেনকে (৪) সাজঘরের পথে দেখান ।

বেশিক্ষণ টিকতে পারেননি নাসির হোসেনও। ২৭ বলে ১৫ রান করা নাসির ফিরে যান আনজুম আহমেদের বলে। ২৩ রান করে আউট হন সানজামুল ইসলাম। এরপরই মিরাজ-তাসকিন শো। সেখানেই ম্যাচটা হেরে বসে খেলাঘর। আব্দুল হালিম ৫ ওভারে ১০ রানে নেন ৪ উইকেট। কিন্তু হাঁটুর চোট পাওয়ার পর আর বল করতে পারেননি।



২৪২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১১৪ রানে গুটিয়ে যায় খেলাঘর। দলের হয়ে সর্বোচ্চ ২৭ রান করেছেন মাহিদুল ইসলাম অঙ্কন। এ ছাড়া আনজুম আহমেদ ২৪, মাসুম খান ২৩ ও রবিউল ইসলাম রবি ২০ রান করেন। ব্যাটিং ব্যর্থতায় দলের সাত ব্যাটসম্যানই ছুঁতে পারেননি তিন অঙ্ক।

তাসকিন, নাসির ও সন্দ্বীপ রায় ২টি করে উইকেট পেয়েছেন। মিরাজ ১০ রানে পেয়েছেন ১ উইকেট। আর মাশরাফির পকেটে ঢুকেছে সর্বোচ্চ ৩ উইকেট।



আজ ৩ উইকেট নিয়ে মাশরাফি গড়েছেন অসাধারণ এক কীর্তি। লিস্ট মর্যাদা পাওয়ার পর ঢাকা লিগে এক মৌসুমে সর্বোচ্চ উইকেট শিকারি এখন মাশরাফি। ৩৮ উইকেট পেয়েছেন ডানহাতি পেসার। মাশরাফি ছাড়িয়ে গেছেন গত মৌসুমে ৩৫ উইকেট পাওয়া আবু হায়দার রনিকে।




রাইজিংবিডি/ঢাকা/২ এপ্রিল ২০১৮/ইয়াসিন/পরাগ

Walton Laptop
 
     
Marcel
Walton AC