ঢাকা, শনিবার, ১ পৌষ ১৪২৫, ১৫ ডিসেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

সৌম্যর তাণ্ডব, করলেন ১৫৪

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৪-০৪ ১:৩৩:২১ পিএম     ||     আপডেট: ২০১৮-০৪-০৪ ৮:০৪:১৪ পিএম
সেঞ্চুরির পথে শট খেলছেন সৌম্য সরকার। ছবিটি সৌম্যর ফেসবুক পেজ থেকে নেওয়া

ক্রীড়া প্রতিবেদক : অবসাদ কাটাতে গিয়েছিলেন রাঙামাটির সাজেকে। প্রকৃতির সঙ্গে সময় কাটিয়ে সৌম্য সরকার যেন নিজেকে ফিরে পেলেন নতুন রূপে।

পাহাড় দেখে এসে রানের পাহাড় গড়লেন আজ! বিকেএসপিতে খেললেন ক্যারিয়ার সেরা ইনিংস।

অগ্রণী ব্যাংক বড় আশা করে সৌম্যকে দলে নিয়েছিল। কিন্তু দলটির প্রত্যাশা মেটাতে পারেননি জাতীয় দলের ওপেনার। প্রথম বিভাগ থেকে উঠে আসা দলটির আজ ‘ডু অর ডাই’ ম্যাচ। আজ হারলেই আবারো নেমে যেতে হবে প্রথম বিভাগে।

শেষ ম্যাচে শাহরিয়ার নাফীস দায়িত্ব নিয়েছিলেন। আজ ব্রাদার্সের বিপক্ষে এগিয়ে এলেন সৌম্য সরকার। ১৫৪ রানের টর্নেডো ইনিংস খেলে দলকে দিয়েছেন ৩৩৪ রানের বড় পুঁজি। বাঁহাতি ব্যাটসম্যান ৯ চার ও ১১ ছক্কায় সাজিয়েছেন ইনিংসটি। ১২১.২৫ স্ট্রাইক রেটে ইনিংসটি সাজাতে বল খেলেছেন ১২৭টি।

১২৭ রান ছিল লিস্ট ‘এ’ ক্রিকেটে তার সর্বোচ্চ রান। ২০১৫ সালে পাকিস্তানের বিপক্ষে ওয়ানডেতে ঢাকায় খেলেছিলেন ইনিংসটি। আজ ভাঙলেন নিজের পুরোনো রেকর্ড। আজ যে খুনে ইনিংস খেলবেন, তা শুরু থেকে অবশ্য বোঝা যাচ্ছিল না। পঞ্চাশ ছুঁয়েছিলেন ৬৭ বলে। আর লিস্ট ‘এ’ ক্রিকেটে তৃতীয় সেঞ্চুরি পেয়েছেন ১০৭ বলে। পরের পঞ্চাশ তুলতে বল খেলেছেন ৪০টি।  শতরান থেকে দেড়শ ছুঁয়েছেন আরো দ্রুত। মাত্র ১৭ বলে পেয়েছেন পরের পঞ্চাশ।

সব মিলিয়ে নিজের চিরচেনা মাঠে সৌম্য ছিলেন বিধ্বংসী। ৪৬তম ওভারের দ্বিতীয় বলে তার ব্যাটে লাগাম টানেন মাইশুকুর রহমান। না হলে আজ সৌম্য যেভাবে ব্যাটিং করছিলেন, তাতে ডাবল সেঞ্চুরিও ছিল সময়ের ব্যাপার!

তবে দীর্ঘদিন পর ঢাকা লিগে সেঞ্চুরি পেলেন সৌম্য। ২০১৪ সালের ৬ ডিসেম্বর মিরপুরে পারটেক্সের বিপক্ষে প্রাইম ব্যাংকের হয়ে ১২৭ রান করেছিলেন বাঁহাতি ওপেনার। সৌম্য বাদে অগ্রণী ব্যাংকের ইনিংসকে চূড়ায় নিতে অবদান রাখেন রিশি ধাওয়ান। ভারতের এ ব্যাটসম্যান ৬৫ বলে করেছেন ৮০ রান। ৩৩৪ রান করলেও অগ্রণী অলআউট হয়েছে ৫ বল বাকি থাকতেই।




রাইজিংবিডি/ঢাকা/৪ এপ্রিল ২০১৮/ইয়াসিন/পরাগ

Walton Laptop
 
     
Marcel
Walton AC