ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ইইউর আইনের প্রতি ‘প্রতিশ্রুতিবদ্ধ’ নন জাকারবার্গ

সাইফুল আহমেদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৪৮, ৪ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইইউর আইনের প্রতি ‘প্রতিশ্রুতিবদ্ধ’ নন জাকারবার্গ

আন্তর্জাতিক ডেস্ক : ফেসবুকের প্রধান নির্বাহী কর্মকর্তা ও এর সহপ্রতিষ্ঠাতা জানিয়েছেন, তথ্যের গোপনীয়তা রক্ষায় ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) কঠোর আইনের সাথে তিনি ‘একাত্ম’। তবে বিশ্বব্যাপী এ আইনকে মানদণ্ড হিসেবে গ্রহণের ব্যাপারে তিনি ‘প্রতিশ্রুতিবদ্ধ’ নন।

মঙ্গলবার রয়টার্সকে এক টেলিফোন সাক্ষাৎকারে এ কথা বলেন জাকারবার্গ। তিনি জানান, বিশ্বব্যাপী কাজ করতে পারে এ আইনের এমন একটি সংস্করণের বিষয়ে কাজ করছে ফেসবুক। এ ব্যাপারে ইউরোপীয় গোপনীয়তা রক্ষার নিশ্চয়তা কীভাবে বিশ্বব্যাপী দাঁড় করানো যায়, সে চেষ্টা করছে সামাজিক যোগাযোগ মাধ্যমটি।

সাক্ষাৎকারের সময় জাকারবার্গকে জিজ্ঞাসা করা হয়, তথ্যের গোপনীয়তা রক্ষার ইউরোপীয় আইনের কোন অংশ তিনি বিশ্বব্যাপী প্রযুক্ত করতে চান না। এ ব্যাপারে কোনো উত্তর না দিয়ে এড়িয়ে যান ৩৩ বছর বয়সি এই বিলিয়নিয়ার।

বিশদ না জানিয়ে জাকারবার্গ বলেন, ‘আমরা এখনো এ বিষয়ে খুঁটিনাটি খতিয়ে দেখছি। তবে এ আইনের নির্যাস ফেসবুকের গোপনীয়তা রক্ষায় ব্যবহৃত হবে।’

সম্প্রতি লাখো ব্যবহারকারীর ব্যক্তিগত তথ্যের গোপনীয়তা রক্ষায় ব্যর্থ হওয়ার অভিযোগে ‘কলঙ্কিত’ হয়েছে ফেসবুক। বিভিন্ন পক্ষ থেকে ফেসবুক ব্যবহারকারীদের ব্যক্তিগত তথ্যের গোপনীয়তা সুসংহত করার জোরালো দাবি উঠেছে।



রাইজিংবিডি/ঢাকা/৩ এপ্রিল ২০১৮/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়