ঢাকা, বুধবার, ১৩ আষাঢ় ১৪২৬, ২৬ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

শান্ত ও নাসিরের সেঞ্চুরি, মাশরাফি-ঝড়

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৪-০৫ ২:২৬:৫৪ পিএম     ||     আপডেট: ২০১৮-০৪-০৫ ৫:২৯:২৫ পিএম
চতুর্থ উইকেটে ১৮৭ রানের বড় জুটি গড়েন শান্ত ও নাসির
Walton AC 10% Discount

ক্রীড়া প্রতিবেদক : এক ম্যাচ আগে যে মাঠে সেঞ্চুরি করেছিলেন, আজ সেখানেই আরেকটি সেঞ্চুরি করলেন নাজমুল হোসেন শান্ত। শেষ ম্যাচে এসে প্রথম সেঞ্চুরি পেলেন নাসির হোসেন। আর শেষ দিকে ঝড় তুললেন মাশরাফি বিন মুর্তজা। তাতে আবাহনী গড়ল রানের পাহাড়।

ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগের সুপার লিগের শেষ রাউন্ডে বিকেএসপিতে লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে আগে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ৩৭৪ রান করেছে আবাহনী। এই ম্যাচ জিতলে কোনো হিসাব-নিকাশ ছাড়াই আবাহনী প্রিমিয়ার লিগের শিরোপা জিতবে। ব্যাটসম্যানরা তাদের কাজটা করে রাখলেন। বাকি কাজটা এখন বোলারদের।

এক ম্যাচ আগে এই মাঠেই প্রাইম দোলেশ্বরের বিপক্ষে ৪ উইকেটে ৩৯৩ রান করেছিল আবাহনী। যেটি লিস্ট ‘এ’ মর্যাদা পাওয়ার পর প্রিমিয়ার লিগে কোনো দলের সর্বোচ্চ রান। ২০১৬ সালে নিজেদেরই ৫ উইকেটে করা ৩৭২ রান সেদিন ছাড়িয়ে যায় আবাহনী। দ্বিতীয়টিকে আজ তালিকায় তিনে নামিয়ে দিল তারা।


টস হেরে ব্যাট করতে নামা আবাহনী উড়ন্ত সূচনা পায় দুই ওপেনারের ব্যাটে। শান্তর সঙ্গে মাত্র ১২.১ ওভারে ৯২ রানের জুটি গড়ে ফেরেন এনামুল হক বিজয় (৫১ বলে ৫৭)। এরপর ১১৭ থেকে ১২৩, ৬ রানের মধ্যে হানুমা বিহারী ও মোহাম্মদ মিথুন ফিরলেও চতুর্থ উইকেটে বড় জুটি গড়েন শান্ত ও অধিনায়ক নাসির।

দুজনের ১৮৭ রানের জুটি ভাঙে নাসিরের বিদায়ে। ততক্ষণে সেঞ্চুরি পেয়ে যান দুজনই। নাসির পেয়েছেন এবারের প্রিমিয়ার লিগে তার প্রথম সেঞ্চুরি, শান্ত চতুর্থ। সর্বোচ্চ পাঁচটি সেঞ্চুরি করেছেন মোহাম্মদ আশরাফুল।
 


আসিফ হাসানের বলে স্টাম্পড হওয়ার আগে ৯১ বলে ১৫ চার ও ৪ ছক্কায় ১২৯ রান করেন নাসির। লিস্ট ‘এ’ ক্রিকেটে এটি নাসিরের ষষ্ঠ সেঞ্চুরি। শান্তও পেয়েছেন লিস্ট ‘এ’ ক্রিকেটে ষষ্ঠ সেঞ্চুরি। বাঁহাতি ব্যাটসম্যান ১০৭ বলে ১১ চার ও ২ ছক্কায় করেন ১১৩ রান।

শেষ দিকে মাত্র ৮ বলে ৪ ছক্কায় ২৮ রানের ছোট্ট ঝোড়ো ইনিংস খেলেন মাশরাফি। এর মধ্যে প্রথম তিনটি ছক্কাই এসেছে শেষ ওভারে আশিকুজ্জামানের প্রথম তিন বলে।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৫ এপ্রিল ২০১৮/পরাগ

Walton AC
     
Walton AC
Marcel Fridge