ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

পারফম্যান্সের সূচক ঊর্ধ্বগামী হওয়ায় সন্তুষ্ট মাশরাফি

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৭, ২৭ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পারফম্যান্সের সূচক ঊর্ধ্বগামী হওয়ায় সন্তুষ্ট মাশরাফি

ক্রীড়া প্রতিবেদক, ডাম্বুলা থেকে : ‘দেশের বাইরে গিয়ে একেবারে আপনি সব ম্যাচ জিততে পারবেন না। বিদেশের মাটিতে আপনাকে ধীরে ধীরে উন্নতি করতে হবে। অল্প-অল্প উন্নতি হওয়া গুরুত্বপূর্ণ। আমরা উন্নতি করতে চাইছি এবং আমাদের উন্নতি হচ্ছে। বাংলাদেশের পারফরম্যান্সের সূচক ঊর্ধ্বগামী। উন্নতির পথে আমরা এগিয়ে যাচ্ছি। এটা একটা প্রক্রিয়া। এ প্রক্রিয়ার মাধ্যমেই দেশের বাইরে আমাদের সাফল্য আসবে।’-কথাগুলো বলছিলেন বাংলাদেশ ক্রিকেট দলের সীমিত ওভারের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

দ্বিতীয় দফায় অধিনায়কত্ব পাওয়ার পর গত বছর নিউজিল্যান্ডে প্রথমবারের মতো দল নিয়ে খেলতে যান মাশরাফি। কিন্তু নিউজিল্যান্ড সফর ভালো যায়নি বাংলাদেশের। ওয়ানডে ও টি-টোয়েন্টি- দুই ফরম্যাটেই হোয়াইটওয়াশ হয় বাংলাদেশ। তবে নিউজিল্যান্ড সিরিজের প্রতিটিতেই উড়ন্ত সূচনা পেত বাংলাদেশ। কিন্তু শেষ পর্যন্ত তালগোল পাকিয়ে এলোমেলো হয়ে যেত ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং। তিন বিভাগ একসঙ্গে ফ্লপ করায় বাংলাদেশ পায়নি জয়ের স্বাদ।

তবে শ্রীলঙ্কায় এসে পাল্টে গেছে বাংলাদেশ। গল টেস্ট হারের পর বাংলাদেশ জিতেছে কলম্বো টেস্ট। এরপর রঙিন পোশাকে প্রথম ওয়ানডেতে লঙ্কানদের উড়িয়ে দিয়েছে টাইগাররা। ধারাবাহিকভাবে উন্নতি করার পরিকল্পনা অধিনায়কের। এক প্রশ্নের জবাবে মাশরাফি বলেন, ‘ইংল্যান্ড সিরিজের পর থেকেই বলেছিলাম, নিউজিল্যান্ড সফর থেকে আমাদের ভিন্ন চ্যালেঞ্জ শুরু হবে। নিউজিল্যান্ডে আমরা সুযোগ তৈরি করেও জিততে পারিনি। এখানে এসে আমরা প্রথম ম্যাচ জিতেছি। দ্বিতীয় টেস্ট ম্যাচও জিতেছি। প্রতিষ্ঠিত দলগুলোর মতো করে আমরাও ধীরে ধীরে উন্নতি করছি।’



রাইজিংবিডি/ডাম্বুলা (শ্রীলঙ্কা)/২৭ মার্চ ২০১৭/ইয়াসিন/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়