ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ব্যথা নিয়ে আরিফুলের অনবদ্য সেঞ্চুরি

আব্দুল্লাহ এম রুবেল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৫, ১৪ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ব্যথা নিয়ে আরিফুলের অনবদ্য সেঞ্চুরি

আব্দুল্লাহ এম রুবেল : চা বিরতির আগে দলীয় স্কোর মোটামুটি সম্মানজনক জায়গায় রংপুর বিভাগের। আর ৯৩ রানে অপরাজিত রংপুরের মিডল অর্ডার ব্যাটসম্যান আরিফুল হক। কিন্তু চা বিরতির পর মাঠে নেমে হঠাৎই খুরিয়ে হাঁটা শুরু করেন আরিফুল হক। এর মধ্যে সিঙ্গেলস বা ডাবলস রান নিতেও কষ্ট হচ্ছিল তার। মাঠের মধ্যে বেশ কয়েকবার পড়ে যান। শুয়েও পড়েন। তবে দমে যাননি তিনি। ব্যক্তিগত ৯৮ রান করার পর একবার তো মাঠে একেবারেই শুয়ে পড়েছিলেন। ফিজিও ট্রেনারের দৌড়াদৌড়ি।

ডাগ আউট থেকে তখন কোচ চিৎকার করে বলছেন না পারলে উঠে আসো। এসব কিছুতেও হার মানেননি আরিফুল। আদায় করে নেন প্রথম শ্রেণির ক্রিকেটে নিজের তৃতীয় সেঞ্চুরি। শেষ দু’টি রান নিয়েছেন দৌড়েই। অসাধঅরণ এই সেঞ্চুরি করার পর মাঠে সেজদায় নত হয়ে সৃষ্টিকর্তাকেও স্মরণ করেছেন। আর দিনের খেলা শেষে জানিয়েছেন এখনও ম্যাচে জয়ের আশা ছাড়ছেন না।

তার সেঞ্চুরির পরপরই ইনিংস ঘোষণা করে রংপুর বিভাগ। কিন্তু দিনের বাকি সময় আর মাঠে নামা হয়নি আরিফুলের। তবে কাল সকালেই মাঠে নামতে পারবেন বলে আত্মবিশ্বাসী তিনি। বলেন, আগের থেকে এখন অনেক ভালো অনুভব করছি। আমার একটু পায়ে টান পড়ছে। এখন আগের থেকে ভালো আছি। কালকে সকালে মাঠে নামব।’
নিজের সেঞ্চুরি নিয়ে বলেন, মাঠে আজকে প্রচণ্ড গরম ছিল। আর পায়ে যখন টান লাগছিল, তখন এক সময় মনে হচ্ছিল হয়তো পারবনা। কিন্তু ব্যথা লাগার পরেও যে সফল হয়েছি এজন্যই বেশি ভালো লাগছে।

ম্যাচে ভালো অবস্থানে থাকলেও ম্যাচ জয়টা সহজ হবে না বলে মনে করছেন তিনি। বলেন, কালকের সকালের উপরেই অনেকটা নির্ভর করছে ম্যাচটা। কালকে সকালেই যদি আমরা ওদের দুই তিনটা উইকেট ফেলে দিতে পারি, তাহলে হয়তো ম্যাচটা জিততে পারব।

আর এ ম্যাচের উপরেই টুর্নামেন্টে নিজেদের অবস্থান ঠিক হবে বলেও জানান তিনি। বলেন, এ ম্যাচে জিততে পারলে আমাদের জন্য শিরোপা অনেকটা কাছাকাছি হয়ে যাবে। আমদের শেষ ম্যাচ বরিশালের সাথে, সুতরাং সেই ম্যাচটাও জেতার ব্যাপারে আশা রাখি।’



রাইজিংবিডি/খুলনা/১৪ অক্টোবর ২০১৭/রুবেল/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়