ঢাকা, বৃহস্পতিবার, ৭ আষাঢ় ১৪২৬, ২০ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

বিএনপির পক্ষে লড়বেন যে ক’জন নারী প্রার্থী

রেজা পারভেজ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-১২-০৮ ১:২৭:৩২ পিএম     ||     আপডেট: ২০১৮-১২-০৮ ১:২৭:৩২ পিএম
Walton AC 10% Discount

জ্যেষ্ঠ প্রতিবেদক : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২০৬ আসনে বিএনপি প্রথম দফায় ধানের শীষের যে প্রার্থী তালিকা দিয়েছে, সেখানে ১০ জন নারী রয়েছেন; যারা নির্বাচনের মাঠে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

এরা হচ্ছেন ঢাকা-১১ আসনে শামীম আরা বেগম, ফরিদপুর-২-এ শ্যামা ওবায়েদ, রংপুর-৩-এ রিটা রহমান, নাটোর-১-এ কামরুন্নাহার, নাটোর-২-এ সাবিনা ইয়াসমিন ছবি, সিরাজগঞ্জ-১-এর রুমানা মোরশেদ কনকচাঁপা, ঝালকাঠি-২-এ জেবা আমিন খান, শেরপুর-১-এ ডা. সানসিলা জেবরিন, নেত্রকোনা-৪-এ তাহমিনা জামান শ্রাবনী এবং কক্সবাজার-১ আসনে হাসিনা আহমেদ।

২০৬ আসনে প্রার্থী দিলেও এখনও ৯৪টি আসনে প্রার্থী দেয়নি বিএনপি। ৩০০ আসনে প্রার্থী ঘোষণা দিলে নার্রী প্রার্থীর সংখ্যা বাড়তে পারে।

সব আসনে প্রার্থী ঘোষণা না করার কারণ ব্যাখ্যা করতে গিয়ে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আপিলের শুনানিতে যেসব প্রার্থী তাদের প্রার্থিতা পাবেন, তাদের থেকে এবং ২০ দলীয় জোট ও জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে আলোচনা করে শনিবার ৩০০ আসনে প্রার্থী চূড়ান্ত করা হবে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্যরা বৈঠক করে এই ২০৬ জনের নাম চূড়ান্ত করেছেন বলে জানান তিনি।

ভেদাভেদ ভুলে দলের মনোনীত প্রার্থেীদের পক্ষে কাজ করার আহ্বান জানিয়ে বিএনপির মহাসচিব বলেন, দলের চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সব মতবিরোধ ভুলে প্রার্থীদের পক্ষে এবারের নির্বাচনে আন্দোলনের অংশ হিসেবে কাজ করার জন্য বলেছেন। এ ছাড়া গণতান্ত্রিক রাষ্ট্র ফিরে পেতে জনগণকে বিএনপির সঙ্গে থাকার আহ্বান জানান তিনি।

ইসির তফসিল অনুযায়ী আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটগ্রহণ করা হবে। ৯ ডিসেম্বর প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময়। ১০ ডিসেম্বর প্রতীক বরাদ্দ দেওয়ার পর থেকে প্রার্থী ও তার সমর্থকরা নির্বাচনী এলাকায় প্রচার চালাতে পারবেন।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/৮ ডিসেম্বর ২০১৮/রেজা/শাহনেওয়াজ

Walton AC
     
Walton AC
Marcel Fridge