ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

কিছু কেন্দ্রে ভোটার উপস্থিতি কম

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:০৩, ২৮ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কিছু কেন্দ্রে ভোটার উপস্থিতি কম

জ্যেষ্ঠ প্রতিবেদক : ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে সকাল থেকে দুপুর পর্যন্ত বেশ কয়েকটি ভোটকেন্দ্র ঘুরে ভোটারদের তেমন একটা উপস্থিতি দেখা যায়নি। একজন, দু’জন করে ভোট দিতে আসছেন। যারা আসছেন তাদের হাতে ভোটার স্লিপ তুলে দিচ্ছেন রাজনৈতিক দলের নেতাকর্মীরা।

বৃহস্পতিবার উত্তর সিটি কর্পোরেশনের রামপুরা-গুলশান এলাকায় বেশ কয়েকটি ভোট কেন্দ্র ঘুরে দেখে গেছে, কেন্দ্রগুলো ভোটারদের অপেক্ষায় রয়েছে। ভোটকেন্দ্রের দায়িত্বে থাকা প্রিজাইডিং অফিসাররা বলেছেন, সকালে বৃষ্টির কারণে ভোটরদের উপস্থিতি কিছুটা কম থাকলেও দুপুরের পর তা বাড়বে বলে আশা করা যায়।

মাদারল্যান্ড স্কুল এন্ড কলেজের ভোট কেন্দ্রের দায়িত্বে থাকা প্রিজাইডিং অফিসার পিনাকি বঞ্জন দাস রাইজিংবিডিকে বলেন, ‘দুপুর ১টা পর্যন্ত প্রায় ২০ভাগ ভোট পড়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটাররা আরো বেশি আসবেন বলে আমরা আশা করছি।’     

রামপুরা আইডিয়াল স্কুল এন্ড কলেজ ভোটকেন্দ্রের প্রিজাইডিং অফিসার সৈয়দ লিয়াকত হোসেন রাইজিংবিডিকে বলেন, ‘সকালের দিকে প্রতিকুল আবহাওয়া এবং আকাশ মেঘলা হওয়ার কারণে কিছুটা কম ভোটার এসেছেন। এ পর্যন্ত প্রায় ১৫ থেকে ২০ ভাগ ভোট পড়েছে।’

এদিকে ভোটকেন্দ্রের দায়িত্বে থাকা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে অলস সময় পার করতে দেখা গেছে। বিএনপি সিটি নির্বাচনের নির্বাচনে অংশ না নেওয়া উত্তাপবিহীন পরিস্থিতি তাদের দায়িত্ব কমিয়ে দিয়েছে বলে মনে করছেন তারা।

ভোটকেন্দ্রে আসা ভোটরদের বেশ কয়েকজনের সঙ্গে কথা বললে তারা জানান, সিটি নির্বাচন নিয়ে ভোটারদের মধ্যে তেমন কোনো আগ্রহ নেই। বিশেষ করে ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রধান রাজনৈতিক প্রতিপক্ষ বিএনপি এই নির্বাচনে অংশ না নেওয়ায় নির্বাচন তার রং হারিয়েছে।

এর আগে সকাল ৮টায় ঢাকা উত্তর সিটি করপোরেশনে মেয়র পদে উপ-নির্বাচন এবং দুই সিটি করপোরেশনের সম্প্রসারিত ১৮টি করে মোট ৩৬টি ওয়ার্ডে ভোটগ্রহণ শুরু হয়। বিরতিহীনভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত।  ডিএনসিসি ও ডিএসসিসি নির্বাচনে মোট প্রার্থী ৩৮২ জন। এর মধ্যে মেয়র পদে ৫ জন। দুই সিটিতে ৩৬টি সাধারণ ওয়ার্ডের কাউন্সিল পদে মোট প্রার্থীর সংখ্যা ৩১০। উত্তর ও দক্ষিণ সিটিতে ৬টি করে ১২টি সংরক্ষিত ওয়ার্ডের নারী কাউন্সিলর পদে প্রার্থীর সংখ্যা ৬৯।

এর মধ্যে ডিএনসিসির ১৮টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী ১১৬ জন, সমসংখ্যক ওয়ার্ডে ডিএসসিসি’র সাধারণ কাউন্সিলর প্রার্থী ১২৫ জন। অন্যদিকে ডিএনসিসি’র ৬টি সংরক্ষিত ওয়ার্ডে নারী কাউন্সিলর প্রার্থী ৪৫ জন এবং ডিএসসিসিতে ২৪ জন।



রাইজিংবিডি/ঢাকা/২৮ ফেব্রুয়ারি ২০১৯/রেজা/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়