ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

আবাহনীকে প্রথম পরাজয়ের স্বাদ দিল প্রাইম ব্যাংক

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪১, ২২ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আবাহনীকে প্রথম পরাজয়ের স্বাদ দিল প্রাইম ব্যাংক

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের চলতি মৌসুমে টানা চার ম্যাচে জয় পেয়েছিল বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেড। উড়তে থাকা আবাহনীকে আজ মাটিতে নামিয়ে নিয়ে আসলো প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। পঞ্চম রাউন্ডের ম্যাচে আজ শুক্রবার ফতুল্লার খান সাহেব ওসমান আলী ক্রিকেট স্টেডিয়ামে ১৬ রান মেনেছে আবাহনী।

প্রাইম ব্যাংক আগে ব্যাট করতে নেমে এনামুল হক বিজয়ের ১০২, আভিমানু ইজারনের ৮৫ ও আরিফুল হকের অপরাজিত ৫১ রানে ভর করে ৩০২ রানের বড় সংগ্রহ পায়। জবাবে ওয়াসিম জাফরের ৯৪, নাজমুল হোসেন শান্তর ৭৩ ও মোসাদ্দেক হোসেন সৈকতের ৫২ রানে ভর করে লড়াই করলেও জয় পায়নি আবাহনী। ৪৮.৫ ওভারে ২৮৬ রানে অলআউট হয়েছে আকাশি-নীল জার্সিধারীরা।

৩০৩ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১ রানের মাথায় জহুরুল ইসলামকে হারায় আবাহনী। মোহর শেখের বলে আল-আমিনের হাতে ক্যাচ দিয়ে শূন্যরানে ফেরেন জহুরুল। ৬৩ রানের মাথায় জাকির হাসানের হাতে ক্যাচ বানিয়ে সৌম্য সরকারকে ফেরান নাহিদুল ইসলাম। ৩৬টি রান আসে সৌম্যর ব্যাট থেকে। তৃতীয় উইকেটে ১৩২ রানের একটি জুটি পায় আবাহনী। জুটিটি গড়েন ওয়াসিম জাফর ও নাজমুল হোসেন শান্ত। ১৯৩ রানের মাথায় সেঞ্চুরি থেকে ৬ রান দূরে থাকতে সাজঘরে ফেরেন জাফর। আল-আমিনের বলে মনির হোসেনের হাতে ক্যাচ দিয়ে আউট হন ভারতীয় এই ব্যাটসম্যান। ৯১ বল খেলে ৯ চার ও ১ ছক্কায় ৯৪ রান করে যান তিনি।

মোহাম্মদ মিথুন এসে ৭ বলের বেশি মোকাবেলা করার সুযোগ পাননি। আল-আমিন নিজের দ্বিতীয় শিকারে পরিণত করেন মিথুনকে (২)। ২১৯ রানের মাথায় সেট ব্যাটসম্যান শান্তকেও হারায় আবাহনী। তাকে নিজের তৃতীয় শিকার বানান আল-আমিন। ৮২ বল খেলে ৪ চার ও ১ ছক্কায় ৭৩ রান করে যান শান্ত। এরপর অধিনায়ক মোসাদ্দেক হোসেন একপ্রান্ত আগলে রেখে লড়াই করলেও জয় পায়নি আবাহনী। ২৮৬ রানের মাথায় শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হন মোসাদ্দেক। ৪৭ বল খেলে ৩ চার ও ১ ছক্কায় ৫২ রান করেন তিনি।

বল হাতে প্রাইম ব্যাংকের আল-আমিন, আব্দুর রাজ্জাক ও নিহাদুল ইসলাম ৩টি করে উইকেট নেন। অপর উইকেটটি নেন মোহর শেখ।

তার আগে ফতুল্লায় টস হেরে ব্যাট করতে নেমে ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ৩০২ রান সংগ্রহ করে প্রাইম ব্যাংক। তাদের এই সংগ্রহের পেছনে ব্যাট হাতে অবদান রাখেন এনামুল হক বিজয়, আভিমানু ও আরিফুল হক। দারুণ ছন্দে থাকা বিজয় আজ তুলে নেন টানা তৃতীয় সেঞ্চুরি। ১২৮ বল খেলে ৫ চার ও ২ ছক্কায় ১০২ রান করেন। আভিমানু ৯৬ বল খেলে ৪ চার ও ২ ছক্কায় করেন ৮৫ রান। আর মাত্র ২৭ বলে ৭ চারে অপরাজিত ৫১ রানের ক্যামিও ইনিংস খেলেন আরিফুল।

প্রাইম ব্যাংকের যে পাঁচটি উইকেটের পতন ঘটেছে তা নিয়েছেন আবাহনীর পাঁচ বোলার।

পাঁচ রাউন্ড শেষে ৪টিতে জিতে ও ১টিতে হেরে ৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে আছে আবাহনী লিমিটেড। সমান জয়, সমান হার ও সমান পয়েন্ট নিয়ে প্রাইম ব্যাংক রয়েছে দ্বিতীয় স্থানে। আর লিজেন্ডস অব রূপগঞ্জ রয়েছে তৃতীয় স্থানে।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২২ মার্চ ২০১৯/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়