ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বিজয় দিবস ‘বিশেষ’ শিশু-কিশোরদের বার্ষিক ক্রীড়া উৎসব সমাপ্ত

আমিনুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৬, ১৫ ডিসেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিজয় দিবস ‘বিশেষ’ শিশু-কিশোরদের বার্ষিক ক্রীড়া উৎসব সমাপ্ত

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায়মহান বিজয় দিবস উপলক্ষ্যে বুধবারশুরু হয় দুইদিনব্যাপী ‘বিশেষ শ্রেণির শিশু-কিশোরদের বিজয় দিবস বার্ষিক ক্রীড়া উৎসব-২০১৬’।

 

জাতীয় প্রতিবন্ধী ক্রীড়া সমিতির (এনএএসপিডি) আয়োজনে অনুষ্ঠিত দুইদিন ব্যাপী এই প্রতিযোগিতাআজ বৃহস্পতিবার পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হয়েছে।

 

ধানমন্ডির সুলতানা কামাল মহিলা ক্রীড়া কমপ্লেক্সে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের স্পোর্টস এন্ড ওয়েলফেয়ার বিভাগের প্রধান এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জয়যাত্রা ফাউন্ডেশনের চেয়ারম্যান ও ক্রীড়া সংগঠক হেলেনা জাহাঙ্গীর, জাতীয় প্রতিবন্ধী ক্রীড়া সমিতির (এনএএসপিডি) সভাপতি মেজর মোহাম্মদ ইয়াদ আলী ফকির (অব:) ও মহাসচিব সেলিনা আক্তারসহ অন্যান্যরা।

 

৬-১০ বছর বয়সী বুদ্ধি প্রতিবন্ধী ছেলেদের হালকা বল নিক্ষেপ প্রতিযোগিতায় প্রথম হয়েছে সুইড গেন্ডারিয়া শাখার মাজহারুল ইসলাম, দ্বিতীয় হয়েছে প্রায়াসের আব্দুল্লাহ এবং তৃতীয় হয়েছে রাজধানী স্পেশাল স্কুলের আবির হাসান।

 

৬-১০ বছর বয়সী বুদ্ধি প্রতিবন্ধী মেয়েদের হালকা বল নিক্ষেপ প্রতিযোগিতায় প্রথম হয়েছে সুইড গেন্ডারিয়া শাখার জান্নাতুজ যারা সাকিবা, দ্বিতীয় হয়েছে প্রয়াসের উর্মি এবং তৃতীয় হয়েছে রাজধানী স্পেশাল স্কুলের স্বর্ণা।

 

৬-১০ বছর বয়সী বুদ্ধি প্রতিবন্ধী ছেলেদের ৫০ মিটার দৌড়ে প্রথম হয়েছে সুইড গেন্ডারিয়া শাখার মাজহারুল ইসলাম, দ্বিতীয় প্রয়াসের আব্দুল্লাহ এবং তৃতীয় সুইড ধানমন্ডি শাখার মোজাম্মেল হোসেন রাজু।

 

৬-১০ বছর বয়সী বুদ্ধি প্রতিবন্ধী মেয়েদের ৫০ মিটার দৌড়ে প্রথম হয়েছে প্রয়াসের উর্মি, দ্বিতীয় সুইড গেন্ডারিয়া শাখার জান্নাতুজ যারা সাকিবা ও তৃতীয় সুইড গেন্ডারিয়া শাখার আফরিন করিম।

 

৬-১০ বছর বয়সী শারীরিক প্রতিবন্ধী ছেলেদের ৫০ মিটার হুইল চেয়ার দৌড়ে প্রথম হয়েছে সিআরপির রতন, দ্বিতীয় আবু বকর ও তৃতীয় রহমত।

 

 

৬-১০ বছর বয়সী বাক ও শ্রবণ প্রতিবন্ধীদের হালকা বল নিক্ষেপ প্রতিযোগিতায় প্রথম হয়েছে সোয়াকের সিয়াব, দ্বিতীয় হয়েছে প্রয়াসের জিমি।

 

১১-১৫ বছর বয়সী বুদ্ধি প্রতিবন্ধী ছেলেদের ৭৫ মিটার দৌড়ে প্রথম হয়েছে সুইড ল্যাবরেটরী মডেল স্কুলের মিথুন, দ্বিতীয় হয়েছে প্রয়াসের রিপন মিয়া এবং তৃতীয় হয়েছে সুইড ল্যাবরেটরী মডেল স্কুলের ফাহাদ।

 

১১-১৫ বছর বয়সী বুদ্ধি প্রতিবন্ধী মেয়েদের হালকা বল নিক্ষেপ প্রতিযোগিতায় প্রথম হয়েছে সুইড গেন্ডারিয়া শাখার শাকিলা আক্তার মীম, দ্বিতীয় হয়েছে সুইড গেন্ডারিয়া শাখার রুমানা আক্তার এবং তৃতীয় হয়েছে সুইড ধানমন্ডি শাখার ফৌজিয়া রহমান।

 

১১-১৫ বছর বয়সী বুদ্ধি প্রতিবন্ধী মেয়েদের ৫০ মিটার দৌড়ে প্রথম হয়েছে সুইড গেন্ডারিয়া শাখার রুমানা আক্তার, দ্বিতীয় হয়েছে সুইড ধানমন্ডি শাখার ফৌজিয়া রহমান।

 

১১-১৫ বছর বয়সী শারীরিক প্রতিবন্ধী (ক্র্যাচ) মেয়েদের হালকা বল নিক্ষেপ প্রতিযোগিতায় প্রথম হয়েছে সিআরপির হালিমা, দ্বিতীয় সিআরপির সাবিনা ও তৃতীয় সিআরপির আমেনা।

 

১১-১৫ বছর বয়সী শারীরিক প্রতিবন্ধী (ক্র্যাচ) ছেলেদের হালকা বল নিক্ষেপ প্রতিযোগিতায় প্রথম হয়েছে সিআরপির শরিফুল, দ্বিতীয় সাইফুল ও তৃতীয় তুষার।

 

১১-১৫ বছর বয়সী বাক ও শ্রবণ প্রতিবন্ধী ছেলেদের ৭৫ মিটার দৌড় প্রতিযোগিতায় প্রথম হয়েছে সোয়াকের ইমন, দ্বিতীয় হয়েছে সোয়াকের নবী হোসেন।

 

১১-১৫ বছর বয়সী শারীরিক প্রতিবন্ধী ছেলেদের ৫০ মিটার ক্র্যাচ দৌড়ে প্রথম হয়েছে সিরআপির সাইফুল, দ্বিতীয় হয়েছে শরিফুল ও তৃতীয় হয়েছে তুষার।

 

 

১১-১৫ বছর বয়সী শারীরিক প্রতিবন্ধী (হুইল চেয়ার) মেয়েদের ৫০ মিটার দৌড় প্রতিযোগিতায় প্রথম হয়েছে সিআরপির সুরাইয়া, দ্বিতীয় জাহানারা ও তৃতীয় ময়না।

 

১১-১৫ বছর বয়সী শারীরিক প্রতিবন্ধী ছেলেদের ৭৫ মিটার হুইল চেয়ার দৌড়ে প্রথম হয়েছে সিআরপির খোরশেদ আলম, দ্বিতীয় হয়েছে শান্ত এবং তৃতীয় হয়েছে মঈনুল ইসলাম।

 

১১-১৫ বছর বয়সী শারীরিক প্রতিবন্ধী মেয়েদের ৫০ মিটার ক্র্যাচ দৌড়ে প্রথম হয়েছে সিআরপির সাবিনা, দ্বিতীয় হালিমা ও তৃতীয় আমেনা।

 

১৬-২২ বছর বয়সী শারীরিক প্রতিবন্ধী (হুইল চেয়ার) ছেলেদের লৌহ গোলক নিক্ষেপ প্রতিযোগিতায় প্রথম হয়েছে সিআরপির সাদ্দাম, দ্বিতীয় আহমেদ এবং তৃতীয় সামসুদ্দিন।

 

১৬-২২ বছর বয়সী বুদ্ধি প্রতিবন্ধী ছেলেদের ১০০ মিটার দৌড়ে প্রথম হয়েছে প্রয়াসের সুমন, দ্বিতীয় হয়েছে সুইড ল্যাবরেটরী মডেল স্কুলের আসাদ এবং তৃতীয় হয়েছে সুইড ধানমন্ডি শাখার মো. রাসেল। মেয়েদের এই ইভেন্টে প্রথম হয়েছে প্রয়াসের স্বর্ণালী ইয়াসমিন সুইটি, দ্বিতীয় হয়েছে সিআরপির রুম আক্তার এবং তৃতীয় হয়েছে সিআরপির সুবর্না আক্তার।

 

১৬-২২ বছর বয়সী বুদ্ধি প্রতিবন্ধী মেয়েদের ৭৫ মিটার দৌড় প্রতিযোগিতায় প্রথম হয়েছে রাজধানী স্পেশাল স্কুলের স্বর্ণা। এই বিভাগে আর কোনো প্রতিযোগী ছিল না।

 

এই প্রতিযোগিতা শেষে বাংলাদেশ প্রতিবন্ধী ফাউন্ডেশন ও প্রয়াসের মধ্যে একটি প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়। এই ম্যাচে বাংলাদেশ প্রতিবন্ধী ফাউন্ডেশন ৪-০ গোলে প্রয়াসকে পরাজিত করে। বাংলাদেশ প্রতিবন্ধী ফাউন্ডেশনের মেহেদী হ্যাটট্রিক করেন। অপর গোলটি করেন আরিফ।

 

উল্লেখ্য, ওয়ালটন পৃষ্ঠপোষকতায় অনুষ্ঠিত বিশেষ শিশু-কিশোরদের ক্রীড়া উৎসবে বিভিন্ন প্রতিবন্ধী স্কুল ও সংগঠন থেকে প্রায় তিন শতাধিক প্রতিযোগী অংশগ্রহণ করে। ১৫টি ক্যাটাগোরিতে অনুষ্ঠিত হয় এই বিজয় দিবস ক্রীড়া উৎসব। সাধারণত স্পেশাল ও প্যারা অলিম্পিকে যে ধরণের ইভেন্ট থাকে তার মধ্যে যেগুলো বাংলাদেশের সামর্থের মধ্যে রয়েছে সেগুলো নিয়ে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

 

এই প্রতিযোগিতার অফিসিয়াল পার্টনার ছিল ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল এবং অনলাইন পার্টনার দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি.কম।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৫ ডিসেম্বর ২০১৬/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়