ঢাকা, শনিবার, ১১ অগ্রহায়ণ ১৪২৪, ২৫ নভেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

মালয়েশিয়ায় বাংলাদেশি শিক্ষার্থীদের বৈশাখী মেলা আজ

তাহের : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৪-২২ ৮:৩৮:৫৮ এএম     ||     আপডেট: ২০১৭-০৪-২২ ৯:৪০:৫৫ এএম

নিজস্ব প্রতিবেদক : মালয়েশিয়ার বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজে অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থীদের সবচেয়ে বড় সংগঠন ‘বাংলাদেশি স্টুডেন্টস ইউনিয়ন মালয়েশিয়া’ (বিএসইউএম) আয়োজন করতে যাচ্ছে প্রথম ইন্টারন্যাশনাল বাংলাদেশি স্টুডেন্টস কনভেনশন ও বৈশাখী মেলা-২০১৭।

শনিবার কুয়ালালামপুরের দেওয়ান সেরি ইস্কান্দর কনভেনশন সেন্টারে এই মেলা অনুষ্ঠিত হবে। এতে অংশ নেবে মালয়েশিয়ায় অর্ধশতাধিক বিশ্ববিদ্যালয় ও কলেজের শিক্ষার্থীরা। শিক্ষা জীবন শেষে কর্মজীবনে জন্য করণীয় বিষয়ে বিভিন্ন দিক নির্দেশনা দেবেন বিশ্বের কয়েকটি দেশের ৮ জন স্কলার।

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে, অনুষ্ঠানটিকে দুইভাগে ভাগ করা হয়েছে। প্রথমভাগে স্টুডেন্টদের কনভেনশন ও দ্বিতীয়ভাগে সাংস্কৃতিক অনুষ্ঠান। এ ছাড়া থাকবে দিনব্যাপী বৈশাখী মেলা।

বৈশাখী মেলাকে ঘিরে ব্যাপক প্রস্তুতি সম্পন্ন হয়েছে। বৈশাখের প্রথম দিনটিকে ঘিরে গান-বাদ্য আর উৎসব আমেজে মেতে ওঠা বাঙালির হাজার বছরের ঐতিহ্য। আর সেই চিরায়ত ঐতিহ্যকে বরণ করতে যাচ্ছেন মালয়েশিয়া কলেজ বিশ্ববিদ্যালয়ে অবস্থারত প্রবাসী তরুণদের সংগঠন বাংলাদেশ স্টুডেন্ট ইউনিয়ন মালয়েশিয়া।

বাংলাদেশ স্টুডেন্ট ইউনিয়ন মালয়েশিয়া নব-নির্বাচিত সভাপতি জিয়াউর রহমান জানান, যদিও সাত সমুদ্র তের নদীর এপাড়ে আছি, তবুও অন্তরে ধারন করি আবহমান বাংলাকে, বাংলার সংস্কৃতিকে।

তিনি বলেন, অনুষ্ঠানের মূল আকর্ষণ হলো পয়লা বৈশাখ অনুষ্ঠানটি প্রাণবন্ত ও সফল করতে ঢাকা থেকে আসছে কিছু অভিনেতা-অভিনেত্রী।




রাইজিংবিডি/ঢাকা/২২ এপ্রিল ২০১৭/তাহের/উজ্জল

Walton
 
   
Marcel