ঢাকা, মঙ্গলবার, ২৭ অগ্রহায়ণ ১৪২৫, ১১ ডিসেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

কম খরচে মালয়েশিয়া যাওয়ার সুযোগ

মিলটন আহমেদ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৭-০৫-০৮ ২:২৩:২৪ পিএম     ||     আপডেট: ২০১৭-০৫-০৮ ২:৩৪:৫৮ পিএম
নিজস্ব প্রতিবেদক : মাত্র ২ লাখ ৩০ হাজার টাকা ব্যয়ে মালয়েশিয়ায় যাওয়ার সুযোগ দিচ্ছে দেশের অন্যতম ট্রাভেল এজেন্সি এয়ার ইম্পেরিয়েল লিমিটেড।

তবে প্রথম পর্যায়ে শুধু ফরিদপুর জেলার নয় থানার ব্যক্তিরা এই সুযোগ পাচ্ছেন। ইতিমধ্যে ফরিদপুর জেলার কোতোয়ালি, মধুখালী, বোয়ালমারী, আলফাডাঙ্গা, ভাঙ্গা, সদরপুর, চরভদ্রাসন, নগরকান্দা এবং সালথা উপজেলার অনেকেই এই সুযোগ গ্রহণ করে মালয়েশিয়ায় কর্মরত রয়েছেন।

বর্তমানে বাংলাদেশ থেকে মালয়েশিয়ায় শ্রমিকদের জন্য দ্বার উন্মুক্ত হবার পর সর্বনিম্ন জনপ্রতি ৩ লক্ষাধিক টাকা খরচ হচ্ছে। এয়ার ইম্পেরিয়েল প্রত্যেক ব্যক্তির কাছ থেকে সব মিলিয়ে খরচ বাবদ নিচ্ছে মাত্র ৩ লাখ ২০ হাজার টাকা। এর মধ্যে মালয়েশিয়ায় গিয়ে কাজে যোগদানের আগে মাত্র ২ লাখ ৩০ হাজার টাকা দিতে হচ্ছে জনপ্রতি। সেখানে গিয়ে কাজে যোগদানের পর কিস্তি আকারে বাকি টাকা পরিশোধ করতে হবে।

এয়ার ইম্পেরিয়েল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ওয়াহিদ সোহেল এ প্রসঙ্গে বলেন, ‘প্রথম পর্যায়ে আমরা শুধু ফরিদপুর জেলার দরিদ্র পরিবারের সন্তানদের এই সুযোগ দিচ্ছি। পরবর্তীকালে বৃহত্তর ফরিদপুরসহ দেশের বিভিন্ন জেলার লোকজনকে এই সুযোগ দেব। দেশ ও মানুষের কল্যাণের জন্য  কিছু করার মানসিকতা নিয়েই সেবার অংশ হিসেবে আমাদের কোম্পানির মাধ্যমে এই উদ্যোগ গ্রহণ করেছি। ব্যবসার বাইরে ও বিনা লাভে ফরিদপুর জেলার মানুষের জীবনের মান উন্নয়নে কিছুটা অবদানের চিন্তা থেকেই আমাদের এই ক্ষুদ্র প্রয়াস।’

ওয়াহিদ সোহেল আরো বলেন, ‘প্রথম দিকে আমরা প্রত্যেক ব্যক্তির কাছ থেকে দেড় লাখ টাকা নিলেও মালয়েশিয়ার কোম্পানির সিদ্ধান্ত অনুযায়ী ভিসা খরচ ও আনুষঙ্গিক খরচ বেড়ে যাওয়ায় আমরা এখন নিচ্ছি ২ লাখ ৩০ হাজার টাকা। তবে এই ভিসায় যারা মালয়েশিয়া যাচ্ছে তারা দীর্ঘ ১০ বছরের কাজের ভিসা পাচ্ছেন। বেতন ১ হাজার ৫০০ রিঙ্গিত থেকে ২ হাজার রিঙ্গিত। তাদের জন্য বিনামূল্যে কোম্পানির পক্ষ থেকে আবাসন সুবধা থাকছে। ডিউটি করতে হবে ৮ ঘণ্টা। ডিউটির বাইরে বাড়তি টাকা আয়ের জন্য ইচ্ছা করলে ওভার টাইম ডিউটিরও সুযোগ রয়েছে।’

তিনি বলেন, ‘বাংলাদেশ থেকে মালয়েশিয়ায় লোক পাঠানো যদি অব্যাহত থাকে তবে আমরা আগামী আগস্ট মাস পর্যন্ত ফরিদপুরবাসীকে এই সুযোগ দেব। আগামী ৩ মাসে আমরা মালয়েশিয়ায় মোট ৫ হাজার লোক পাঠাব। এ মাসের মধ্যেই ২৫০ থেকে ৩০০ লোকের জন্য একটি আলাদা বিমান ভাড়া করে তাদের মালয়েশিয়ায় পাঠানোর পরিকল্পনা আমাদের রয়েছে। যদি কেউ পুরো টাকা এক সঙ্গে পরিশোধ করতে চায় তবে সেই সুযোগও তাদের জন্য রয়েছে।’

এয়ার ইম্পেরিয়েলের জি এম হাসান ইমরুল জানান, এয়ার ইম্পেরিয়েল শুরু থেকেই মানুষের জন্য সুনামের সঙ্গে কাজ করে আসছে। এয়ার ইম্পেরিয়েলের উল্লেখযোগ্য সেবা কার্যক্রমের মধ্যে রয়েছে ঝামেলাবিহীন হজ্জ প্যাকেজ, ওমরা প্যাকেজ, ম্যান পাওয়ার এক্সপোর্ট, ভিসা প্রসেসিং, ইন্টারন্যাশনাল এয়ার টিকেটিং, ডমেস্টিক এয়ার টিকেটিং, প্যাকেজ ট্যুর ও বিশ্বব্যাপী হোটেল বুকিং।

এদিকে মালয়েশিয়া ছাড়াও সৌদি আরবে কন্ট্রাক্ট ভিসা ও ফ্রি ভিসা, সাইপ্রাসে ইমপ্লয়মেন্ট ভিসা, ওমানসহ বিভিন্ন দেশে ভিসার মাধ্যমে লোক পাঠাচ্ছে। এয়ার ইম্পেরিয়েল ভিসা প্রসেসিংসহ ব্যক্তিগত ভিসা প্রসেসিংয়ের কাজগুলোও নিষ্ঠার সঙ্গে করে আসছে।

যোগাযোগের ঠিকানা

এয়ার ইম্পেরিয়েলের মাধ্যমে ফরিদপুর জেলার যে সকল ব্যক্তি  মাত্র ২ লাখ ৩০ হাজার টাকা খরচে মালয়েশিয়া যেতে ইচ্ছুক তাদেরকে স্বশরীরে এয়ার ইম্পেরিয়েলের ঢাকার কাকরাইল অফিসে দ্রুত যোগাযোগ করতে বলা হয়েছে। অফিসের ঠিকানা : এয়ার ইম্পেরিয়েল লিমিটেড, ১০৭/১ কাকরাইল, ঢাকা-১২১৭। ফোন : ০২-৮৩০০৫১৫ মোবাইল : ০১৭৫৫-৮৮৭৩০৭, ০১৯৫৬-৪৭৮২৮০।




রাইজিংবিডি/ঢাকা/৮ মে ২০১৭/মিলটন/সাইফুল

Walton Laptop
 
     
Marcel
Walton AC