ঢাকা, মঙ্গলবার, ৩০ শ্রাবণ ১৪২৫, ১৪ আগস্ট ২০১৮
Risingbd
শোকাবহ অগাস্ট
সর্বশেষ:

ইতালিতে ছুরিকাঘাতে বাংলাদেশি যুবক নিহত, আহত দুই

এহসান : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৪-২৮ ৪:৪৮:২৯ পিএম     ||     আপডেট: ২০১৮-০৪-২৯ ৮:১৫:০২ এএম

নবাবগঞ্জ (ঢাকা) প্রতিনিধি : ইতালির বাণিজ্যিক নগরী মিলানে ছিনতাইকারীর ছুরিকাঘাতে এক বাংলাদেশি যুবক নিহত ও দুজন আহত হয়েছেন।

গত বৃহস্পতিবার স্থানীয় সময় রাত পৌনে ৩টার দিকে (বাংলাদেশ সময় শুক্রবার সকাল) মিলান সেন্ট্রাল স্টেশন সংলগ্ন পিয়াচ্ছা কাইয়াচ্ছো এলাকার সেত্তেমবিরিনি নামক একটি রাস্তায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় মরক্কোর দুই নাগরিককে গ্রেপ্তার করেছে পুলিশ।

নিহতের লাশ মিলানের নিগোয়ারদা হাসপাতালে রাখা হয়েছে। এ ঘটনায় ইতালি প্রবাসী বাংলাদেশিদের ভেতর আতঙ্ক বিরাজ করছে। স্থানীয়ভাবে এই ছিনতাইকারীদের ‘মরক্কিনো’ বলা হয়। মিলানের স্থানীয় গণমাধ্যমের বরাতে এই তথ্য জানা যায়। তবে বিভিন্ন জটিলতায় তার লাশ দেশে আনা কঠিন হবে বলে মনে করেন প্রবাসীরা।

নিহত যুবকের নাম শামসুল হক স্বপন (৩১)। তিনি ঢাকার নবাবগঞ্জ উপজেলার বারুয়াখালী ইউনিয়নের ব্রাহ্মণখালী গ্রামের আব্দুল সালামের বড় ছেলে। বাকিদের পরিচয় এখনো জানা যায়নি।

শনিবার স্বপনের একাধিক প্রতিবেশী তার পরিবারকে মৃত্যুর খবর নিশ্চিত করেন।

২০১৫ সালের ৭ এপ্রিল থেকে ক্যাফে দান্তে মিলানো নামক এক রেস্টুরেন্টে কাজ করছিলেন শামসুল হক স্বপন। সর্বশেষ তিনি পিয়াচ্ছা দোমোর করদোসিওর এক রেস্টুরেন্টে কাজ করতেন।

জানা যায়, প্রতিদিনের মতো নাইট ডিউটি করে আনুমানিক আড়াইটার দিকে বাসায় ফিরছিল স্বপনসহ তিনজন। মিলান সেন্ট্রাল স্টেশন সংলগ্ন পিয়াচ্ছা কাইয়াচ্ছোতে বাসার কাছাকাছি আসার পর চার সশস্ত্র ছিনতাইকারীর মুখোমুখি হন তারা।

ছিনতাইকারীরা অস্ত্রের মুখে তাদের কাছে থাকা টাকা চেয়ে বলে, আমরা জানি তোরা টাকা (পাঠানোর উদ্দেশ্যে) ড্রাফট করতে যাচ্ছিস।’  তিনজনের মধ্যে সবচেয়ে পুরনো ইতালি প্রবাসী স্বপন এর প্রতিবাদ করতে গেলে ছিনতাইকারীরা তাদের ওপর আক্রমণ চালায়।

আহতদের বরাত দিয়ে হাসপাতালে উপস্থিত নবাবগঞ্জ উপজেলার তিন প্রবাসী জানান, ছিনতাইকারীরা প্রথমে স্বপনের পাশ থেকে, পরে সামনে থেকে একাধিকবার ছুরিকাঘাত করে। স্বপন ঘটনাস্থলেই অচেতন হয়ে পড়েন। এ সময় সঙ্গে থাকা অপর দুজন গুরুতর আহত অবস্থায় চিকিৎসাধীন আছেন।

ইতালি প্রবাসী রাজীব হোসেনসহ একাধিক বাংলাদেশি জানান, ইতালিতে রক্তের সম্পর্কের কেউ ছাড়া লাশ হস্তান্তর করতে চায় না। নিয়ম অনুযায়ী, মিলানের বাঙালি কমিউনিটির লোকজন আগামী রোববার বৈঠকে বসবেন। লাশ দেশে পাঠাতে প্রায় ৭-৮ লাখ টাকা খরচ হবে। স্বপনের রেস্টুরেন্টের মালিককে ঘটনা জানানো হলে তিনি হাসপাতালে যাবেন বলে আশ্বাস দিয়েছেন।

স্বপনের চাচা হারুন অর রশিদ জানান, মাত্র এক বছরের বেশি সময় হলো স্বপন বিয়ে করেছেন।

স্বপনের বন্ধু রুবেল হোসেন জানান, চার-পাঁচ বছর স্বপরিবারে ইতালি প্রবাসী তার মামা শ্বশুর ফজলুর রহমান একইভাবে ছিনতাইকারীদের কবলে পড়েন। পরে তার ক্ষত-বিক্ষত শরীর বাড়ি থেকে ২০০ মিটার দূরে পাওয়া যায়। ইতালিতে প্রবাসী হত্যার ঘটনায় নবাবগঞ্জ উপজেলার ইতালি প্রবাসী পরিবারগুলো উদ্বিগ্ন রয়েছেন।




রাইজিংবিডি/ঢাকা/২৮ এপ্রিল ২০১৮/এহসান/রফিক

Walton Laptop
 
     
Walton