ঢাকা, শুক্রবার, ৪ শ্রাবণ ১৪২৬, ১৯ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

মেসির ফেরার ম্যাচে আর্জেন্টিনার বড় হার

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৩-২৩ ১০:৪৯:৫১ এএম     ||     আপডেট: ২০১৯-০৩-২৩ ১২:২৭:১৩ পিএম
মেসির ফেরার ম্যাচে আর্জেন্টিনার বড় হার
Voice Control HD Smart LED

ক্রীড়া ডেস্ক: দুর্দান্ত ফর্মে থাকা লিওনেল মেসির দিকে তাকিয়ে ছিল আলবিসেলেস্তেরা।  বিশ্বকাপের পর জাতীয় দলে তার প্রথম ম্যাচ।  দারুণ কিছুর প্রত্যাশায় ছিল দল।  কিন্তু মাঠে তেমন সাড়া পড়েনি বার্সেলোনা স্টারের।  প্রীতি ম্যাচে শুক্রবার রাতে ভেনিজুয়েলা ৩-১ গোলে হারিয়েছে আর্জেন্টিনাকে।

দীর্ঘ নয় মাস পর মেসিকে জাতীয় দলের জার্সিতে পেয়ে খুশিতে আত্মহারা ছিলেন আর্জেন্টাইন সমর্থকরা। তাইতো মেসি মাঠে নামতেই মাদ্রিদের ওয়ান্দা মেত্রোপলিতানোতে উঠে মেসি কলরব। গ্যালারিতে মেসি বন্দনা ছিল পুরো ম্যাচ জুড়ে। কিন্তু মেসিভক্তরা শেষ হাসিটা হাসতে পারেননি।
 


গত বছরের ৩০ জুন ফ্রান্সের কাছে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নেয় আর্জেন্টিনা। ওই ম্যাচের মাত্র চার খেলোয়াড় ভেনিজুয়েলার বিপক্ষে প্রথম একাদশে সুযোগ পান।  মেসির সঙ্গে মাঠে নামেন গোল রক্ষক ফ্রান্সো আরমানি ও রক্ষণ জুটি নিকোলাস তাগলিয়াফিকো ও গ্যাব্রিয়েল মারকাডো।

ম্যাচের শুরুতেই পিছিয়ে পড়ে আর্জেন্টিনা।  মাঝ মাঠ থেকে লম্বা পাসে বল পেয়ে দারুণ নিয়ন্ত্রণে নিয়ে ডানপায়ে শট করে গোল করেন সলোমন রনদন।  ‘দর্শক হয়ে’।ছিলেন গোলরক্ষক আরমানি।  ২৯তম মিনিটে মেসি সমতা ফেরানোর দারুণ সুযোগ করে দিয়েছিল আর্জেন্টিনাকে। মাঝ মাঠ থেকে তিন খেলোয়াড়কে ফাঁকি দিয়ে বামপাশ দিয়ে বল নিয়ে ভেতরে ঢুকেন মেসি। বাঁপায়ের জাদু আবারও দেখে ফুটবল বিশ্ব। তার ক্রসে ঠিকঠাক মতোই হেড দিয়েছিলেন মার্টিনেজ। কিন্ত ‍জমাট কিপিংয়ে ভেনিজুয়েলাকে গোল হজমের থেকে বাঁচান ফারিনেজ।
 


বিরতিতে যাওয়ার আগেই লিড বাড়ায় ভেনিজুয়েলা। কোনকুনি শটে ফ্রান্সো আরমানিকে পরাস্ত করেন জন মুরিয়ো। বিরতি থেকে ফিরে ৫৯ মিনিটে গোল শোধ দেয় আর্জেন্টিনা। মেসির দারুণ পাসে ডি বক্সের ভেতরে বল পান মার্টিনেজ।  বাম পায়ে শট নিয়ে গোল করেন ২১ বছর বয়সি তরুণ ফুটবলার।

গোল শোধ করে আর্জেন্টিনা ব্যবধান কমালেও ভেনিজুয়েলা আবার এগিয়ে যায় ৭৫তম মিনিটে। পেনাল্টি থেকে গোল করেন হোসেফ মার্তিনেস। এরপর আর ম্যাচে ফিরতে পারেনি মেসির দল।  ৩-১ ব্যবধানে ম্যাচ হারে দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা।  





রাইজিংবিডি/ঢাকা/২৩ মার্চ ২০১৯/ইয়াসিন

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge