ঢাকা, বুধবার, ৫ আষাঢ় ১৪২৬, ১৯ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

নিউইয়র্কে বৈশাখী মেলা

লিটন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৪-০৭ ৪:০৮:৫৮ পিএম     ||     আপডেট: ২০১৯-০৪-০৮ ১২:০২:৫৭ পিএম
Walton AC 10% Discount

যুক্তরাষ্ট্র সংবাদদাতা : বাঙালির সবচেয়ে বড় উৎসব পয়লা বৈশাখ। নিউইয়র্কের জ্যাকসন হাইটসে ১৩ ও ১৪ এপ্রিল বৈশাখী মেলার আয়োজন করা হয়েছে।

এই মেলায় গান গাইবেন বাংলাদেশের জনপ্রিয় শিল্পী ফেরদৌস আরা। রাফেল ড্রতে পুরস্কার হিসেবে দেওয়া হবে নিউইয়র্ক-ঢাকা বিমান টিকিট।

প্রবেশ মূল্য ছাড়াই প্রতিদিন  সকাল ১১টা থেকে রাত ১১টা পর্যন্ত চলবে এই মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

এনআরবি ওয়ার্ল্ড ওয়াইড আয়োজিত এ মেলায় খাবার-পোশাক-গহনার স্টলসহ মোট ৩০টি স্টল থাকবে।

বৈশাখ উদযাপন কমিটির সমন্বয়ক ও মেলার পরিকল্পনাকারী তোফাজ্জল লিটন জানান, যে দর্শকগণ সুন্দর বাঙালি পোশাকে সেজে আসবেন তাদের জন্য আমরা ১০টি পুরস্কারের ব্যবস্থা করেছি। শিশু থেকে বৃদ্ধ যে কেউ এ প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন। প্রতিদিন থাকবে মেহেদী ও আলপনা অঙ্কন। ধামাইল গান, পুঁথি পাঠ, পুতুল নাচ এবং কবি গানের আসর। মিলনায়তনের ভেতরে-বাহিরে সাজ-সজ্জার মাধ্যমে আমরা নিউইয়র্কে মানুষদের নিয়ে যাব আবহমান বাংলায়।

তোফাজ্জল লিটন আরো জানান, ১৩ এপ্রিল বিকেল ৫টায় উদ্বোধনী অনুষ্ঠানে চন্দ্রা ব্যানাজীর পরিকল্পনা ও নির্দেশনায় নৃত্যাঞ্জলি নিউইয়র্ক পরিবেশন করবে ‘বৈশাখে বসন্তের রেশ’ শিরোনামের নৃত্যালেখ্য। নিউইয়র্কের সাংস্কৃতিক সংগঠন সুর ও ছন্দ পরিবেশন করবে বৈশাখে আইসো বন্ধু এবং রঞ্জনী ইঙ্ক পরিবেশন করবে বৈশাখী নৃত্যানুষ্ঠান। চারু কণ্ঠ শিশু-কিশোর সংগঠন ফারজিন রাকিবা কবিরের নির্দেশনায় পরিবেশন করবে আনন্দে বৈশাখ।

তোফাজ্জল লিটন আরো জানান, শিল্পীরা গাইবেন রবীন্দ্র সংগীত-নজরুল গীতি, ভাওয়াইয়া-ভাটিয়ালি, সারি ও বাউল ও আধুনিক গান। চর্যাপদ থেকে আধুনিক যুগের কবিতা আবৃত্তি করা হবে। থাকবে একক এবং দলীয় নৃত্য।

মেলায় স্টল নেওয়ার জন্য যোগাযোগ করা যাবে ৩৪৭-৬৫৬-৫১০৬, ৩৪৭-৬০৫-০৫৯৩ ও ৩৪৭-২৭৯-৩৪৯৮ নম্বরে।



রাইজিংবিডি/যুক্তরাষ্ট্র/৭ এপ্রিল ২০১৯/লিটন/রফিক

Walton AC
     
Walton AC
Marcel Fridge