ঢাকা     বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪ ||  বৈশাখ ২৬ ১৪৩১

নারীকে 'নগ্ন করে নির্যাতনের' অভিযোগ

তানভীর হাসান তানু || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৩, ১০ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নারীকে 'নগ্ন করে নির্যাতনের' অভিযোগ

ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ের সদর উপজেলার জগন্নাথপুর এলাকায় স্থানীয় ইউপি চেয়ারম্যানের নির্দেশে এক নারীকে 'নগ্ন করে নির্যাতনের’ অভিযোগ উঠেছে।

ওই নারী ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এই ঘটনায় জগন্নাথপুর ইউনিয়নের গৌরীপুর গ্রামে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। এলাকার মানুষ চেয়ারম্যান ও যুবলীগ নামধারী নেতাদের বিচার দাবি করেছেন।

রোববার রাতে জগন্নাথপুর ইউনিয়নের চেয়ারম্যান আলাউদ্দিন আলালের নির্দেশে যুবলীগ কর্মীরা তিন সন্তানের জননীকে তুলে নিয়ে যায়। পরে তাকে নগ্ন করে নির্যাতন করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। সঙ্গে দুই লাখ টাকা দাবি করা হয়েছে।

একই সময়ে খোচাবাড়ী হাটের ব্যবসায়ী ও গৌরীপুর গ্রামের প্রমথ চন্দ্র রায়কেও সন্ত্রাসীরা তুলে নিয়ে নির্যাতন করেন। এ ঘটনার নেতৃত্ব দেন ইউপি সদস্য আনিসুর রহমান, কেদারনাথ রায় ও নারী সদস্য মালেকা বেগম।

নির্যাতনের শিকার সদর উপজেলার দৌলতপুর মৌজার খোচাবাড়ী হাট এলাকার ওই নারী অভিযোগ করেন, তার একমাত্র সম্বল ভিটের ওপর চেয়ারম্যানের নজর পড়েছে। তিনি (চেয়ারম্যান) মিথ্যা অপবাদ দিয়ে তাকে ভিটে থেকে উচ্ছেদ করতে চান।

তিনি বলেন, 'আওয়ামী লীগের ওই চেয়ারম্যান তিন মেম্বারের নেতৃত্বে একদল সন্ত্রাসীকে দিয়ে আমাকে নগ্ন করে নির্যাতন করেন। এ সময় দুই লাখ টাকা দাবি করেন। টাকা না দিলে তাকে বাড়ি ছাড়তে বলেন।'

ওই নারী অভিযোগ করে বলেন, 'মহিলা মেম্বার মালেকা আমাকে নগ্ন করে ইউনিয়ন পরিষদে মারধর করেন। আর এই দৃশ্য দেখেন চেয়ারম্যান, পুরুষ মেম্বার আর সন্ত্রাসীরা।'

তিনি বলেন, 'স্বামী চলে যাওয়ার পর আমার ওপর তিন সন্তানের দায়িত্ব পড়ে। দোকানে-দোকানে কাজ করে দুই মেয়ের বিয়ে দেই। ছেলে বড় হলেও সে বিয়ে করে আলাদা থাকে।'

স্বামী পরিত্যক্তা ওই নারীর ছোট মেয়ে জানায়, টিপ সই দেওয়ার নাম করে তার মাকে বাড়ি থেকে জোর করে নিয়ে যায় চেয়ারম্যানের লোকেরা।

গৌরীপুর গ্রামের প্রমথ চন্দ্র রায়ের অভিযোগ, তাকেও একই সময়ে তুলে নিয়ে নির্যাতন করা হয় এবং টাকা দাবি করা হয়। ইউপি সদস্য আনিসুর রহমান ও কেদারনাথ রায় জানান, ওই দুইজনের বিরুদ্ধে অসামাজিক কার্যকলাপের অভিযোগ রয়েছে।

ঠাকুরগাঁও জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ইন্দ্র নাথ রায় জানান, আইন কেউ হাতে তুলে নিতে পারেন না। ইউপি চেয়ারম্যান ক্ষমতার অপব্যবহার করেছেন। অভিযোগ থাকলে তিনি পুলিশকে জানাতে পারতেন। শারীরিক নির্যাতন কেন?

ইউপি চেয়ারম্যান আলাউদ্দিন আলাল বলেন, 'সব কিছু মিথ্যা। হাজার-হাজার মানুষ ওই নারীর বিরুদ্ধে অভিযোগ করেছেন।' ঠাকুরগাঁও থানার ওসি মশিউর রহমান বলেন, মঙ্গলবার রাতে তিনি ঘটনাটি শুনেছেন। এ ঘটনায় দুইজন হাসপাতালে রয়েছেন। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।



রাইজিংবিডি/ঠাকুরগাঁও/১০ মে ২০১৭/তানভীর হাসান তানু/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়