ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

টিটু রায় আবার রিমান্ডে

নজরুল মৃধা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৮, ১৮ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
টিটু রায় আবার রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক, রংপুর : ধর্ম অবমাননাকর ছবি ফেসবুকে পোস্ট দেওয়ার অভিযোগে গ্রেপ্তার টিটু রায়কে আবার চার দিনের রিমান্ড নিয়েছে পুলিশ। এ নিয়ে দুই দফায় তাকে আট দিনের রিমান্ডে নেওয়া হয়েছে।

শনিবার বিকেলে রংপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-২ (গঙ্গাচড়া) এর বিচারক আরিফুল ইসলাম দ্বিতীয় দফায় চার দিনের রিমান্ডের এই আদেশ দেন।

এদিকে, ফেসবুকে ছবি পোস্টকে কেন্দ্র করে হিন্দু সম্প্রদায়ের বাড়িতে অগ্নিসংযোগ, ভাঙচুর ও লুটপাটের ঘটনায় শুক্রবার রাতে মমিনপুর ইউনিয়নের আরেক সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। এর আগের দিন ওই ইউনিয়ন পরিষদের দুই সদস্যকে গ্রেপ্তার করা হয়। এ নিয়ে দুই মামলায় ১৭৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে ।

এদিকে, বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান কল্যাণ ঐক্য পরিষদের নেতারা ঘটনাস্থল পরিদর্শন শেষে সংবাদ সম্মেলন করে গ্রেপ্তারকৃত অন্যদের রিমান্ডে নেওয়ার দাবি করেছেন।

আদালত ও পুলিশ সূত্রে জানা গেছে, রংপুরের সদর উপজেলার সলেয়াশাহ এলাকার মৃত খগেন রায়ের ছেলে টিটু রায় তার ফেসবুক আইডি থেকে ধর্ম অবমাননাকর একটি পোস্ট দেন বলে অভিযোগ ওঠে। এরপর খলেয়া এলাকার ব্যবসায়ী রাজু আহমেদ বাদী হয়ে ৬ নভেম্বর তথ্য প্রযুক্তি আইনে টিটুর বিরুদ্ধে মামলা করেন গঙ্গাচড়া থানায়। ডিবি পুলিশ নীলফামারীর  জলঢাকা উপজেলার গোলনা ইউনিয়নের চিড়াভিজা গোলনা গ্রাম থেকে গত মঙ্গলবার ভোরে  টিটু রায়কে গ্রেপ্তার করে।

গত বুধবার মামলার তদন্ত কর্মকর্তা ডিবির এসআই বাবুল ইসলাম আদালতে টিটুকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করলে আদালত প্রথম দফায় চার দিনের রিমান্ড মঞ্জুর করেন। চারদিনের জিজ্ঞাসাবাদ শেষে শনিবার আবার টিটু রায়কে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন তদন্ত কর্মকর্তা বাবুল ইসলাম। আদালত আবার টিটু রায়ের চার দিনের রিমান্ড মঞ্জুর করেন। এরপর কঠোর পুলিশ প্রহরায় আদালত থেকে তাকে ডিবি কার্যালয়ে নিয়ে যাওয়া হয়।

তদন্ত কর্মকর্তা বাবুল ইসলাম জানান, আজ থেকেই টিটুকে জিজ্ঞাসাবাদ শুরু হবে। চারদিনের জিজ্ঞাসাবাদে টিটুর কাছ থেকে কিছু তথ্য পাওয়া গেলেও আরও তথ্যের জন্য আবার চার দিনের রিমান্ডে নেওয়া হয়েছে।

হিন্দু সম্প্রদায়ের বাড়িতে অগ্নিসংযোগ, ভাঙচুর ও লুটপাটের ঘটনায়  ইউনিয়ন পরিষদের আরেক সদস্য সিরাজুল ইসলামকে গ্রেপ্তার করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন কোতোয়ালি থানার ওসি (তদন্ত) আজিজুল ইসলাম।

এদিকে, সকালে বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান কল্যাণ ঐক্য পরিষদের নেতারা ক্ষতিগ্রস্ত ঠাকুরপাড়া গ্রাম পরিদর্শন করেন। ক্ষতিগ্রস্তদের আর্থিক সহায়তা ও তাদের খোঁজ খবর নেন।

বিকেলে রংপুর শিল্পকলা একাডেমিতে এক সংবাদ সম্মেলন আহ্বান করেন তারা। এ সময় বক্তব্য রাখেন পরিষদের সভাপতি কাজল দেব নাথ ও সম্পাদক রানা দাস গুপ্ত। তারা বলেন, টিটু রায়কে গ্রেপ্তার করে রিমান্ডে নেওয়া হয়েছে। কিন্তু এ ঘটনাকে কেন্দ্র করে অপর দুটি মামলায় যাদের গ্রেপ্তার করা হয়েছে, তাদের এক জনকেও রিমান্ডে নেওয়া হয়নি। তাই মামলার ফাঁকফোকর গলিয়ে তাদের বেরিয়ে যাওয়ার আশঙ্কা রয়েছে। তাদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করলে অনেক ঘটনা জানা যাবে।



রাইজিংবিডি/রংপুর/১৮ নভেম্বর ২০১৭/নজরুল মৃধা/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়