ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

দিনশেষে ৯৫ রানে এগিয়ে ওয়ালটন সেন্ট্রাল জোন

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৭, ৯ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দিনশেষে ৯৫ রানে এগিয়ে ওয়ালটন সেন্ট্রাল জোন

ওয়ালটন সেন্ট্রাল জোনের দুই উদ্বোধনী ব্যাটসম্যান সাদমান ইসলাম ও রনি তালুকদার ।। ছবি : মিলটন আহমেদ

ক্রীড়া প্রতিবেদক : সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মঙ্গলবার টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন বিসিবি নর্থ জোনের অধিনায়ক জহুরুল ইসলাম। তার সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করেন নর্থ জোনের বোলাররা। বিশেষ করে মিডিয়াম ফাস্ট বোলার আরিফুল হক।

আরিফুল, শফিউল ও শুভাশীষ রায়ের বোলিং তোপে ওয়ালটন সেন্ট্রাল জোন অলআউট হয়ে যায় ১৮৮ রানে। জবাবে নর্থ জোন তাদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ২৬ ওভারে কোনো উইকেট না হারিয়ে ৯৩ রান তুলে প্রথম দিন শেষ করেছে। ওয়ালটন সেন্ট্রাল জোনের চেয়ে এখনো তারা ৯৫ রানে পিছিয়ে রয়েছে। ক্রিজে আছেন নাজমুল হোসেন শান্ত ও মিজানুর রহমান। মিজানুর ৮০ বল খেলে ৭টি চারের সাহায্যে ৪৯ রানে অপরাজিত আছেন। তার সঙ্গে ৭৭ বল খেলে ৬টি চারের সাহায্যে ৪২ রানে অপরাজিত আছেন শান্ত। তারা দুজন বুধবার সকালে দ্বিতীয় দিনে ব্যাট করতে নামবেন। 

মঙ্গলবার সকালে টস হেরে ব্যাট করতে নেমে পানি পানের বিরতি পর্যন্ত ট্রাকেই ছিল ওয়ালটন সেন্ট্রাল জোন। ১৪ ওভারে ১ উইকেট হারিয়ে ৩০ রান তুলেছিল এ সময়। এরপরই ওয়ালটন সেন্ট্রাল জোনের ব্যাটসম্যানদের উপর ছড়ি ঘোড়াতে শুরু করে বিসিবি নর্থ জোনের বোলাররা। মধ্যাহ্ন বিরতিতে যাওয়ার আগেই ৫ উইকেট হারিয়ে বসে বাংলাদেশ ক্রিকেট লিগের দুইবারের চ্যাম্পিয়ন ওয়ালটন। পরের পানি পানের বিরতিতে যাওয়ার আগে ৭ উইকেট হারিয়ে ১০১ রান সংগ্রহ করে ওয়ালটন সেন্ট্রাল জোন। চা বিরতিতে যাওয়ার আগেই ১৮৮ রানে অলআউট হয়ে যায় ওয়াহিদুল গনির শিষ্যরা। 



ব্যাট হাতে ওয়ালটন সেন্ট্রাল জোনের টপ অর্ডারের ব্যাটসম্যানরা ছিলেন নিষ্প্রভ। লোয়ার অর্ডারের ব্যাটসম্যান একমাত্র ইরফান শুক্কুর ব্যতিক্রম হয়ে দাঁড়িয়েছিলেন। ৫৫ বল খেলে ৭টি চার ও ২ ছক্কার সাহায্যে অপরাজিত ৫৭ রান করেন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ৩৪ রান করেন ওয়ালটন সেন্ট্রাল জোনের পেসার তাসকিন আহমেদ। ২৭টি রান আসে মেহরাব হোসেন জুনিয়রের ব্যাট থেকে। ১৯ রান করে রান আউটে কাটা পড়েন ওয়ালটন সেন্ট্রাল জোনের অধিনায়ক মোশাররফ হোসেন রুবেল।

বল হাতে বিসিবি নর্থ জোনের মিডিয়াম পেসার আরিফুল হক একাই নিয়েছেন ৪টি উইকেট। ২টি করে উইকেট নিয়েছেন শফিউল ইসলাম ও শুভাষীশ রায়। অপর উইকেটটি নিয়েছেন ফরহাদ রেজা।



রাইজিংবিডি/ঢাকা/৯ জানুয়ারি ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়