ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

‘দলের অধীনেও সুষ্ঠু শান্তিপূর্ণ নির্বাচন করা যায়’

আনোয়ার হোসেন শাহীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০০, ২৫ ডিসেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘দলের অধীনেও সুষ্ঠু শান্তিপূর্ণ নির্বাচন করা যায়’

মাগুরা প্রতিনিধি : ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া বলেছেন, একটি রাজনৈতিক দলের অধীনে কিভাবে সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন করা যায়, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তা প্রমাণ করেছেন। আগামী জাতীয় সংসদ নির্বাচনও এমন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হবে।

 

তিনি রোববার দুপুরে সংসদের বিরোধী দলীয় পার্লামেন্টারি বোর্ডের প্রাক্তন সচিব, মাগুরা জেলা আওয়ামী লীগের প্রাক্তন সভাপতি ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক আছাদুজ্জামানের ২৩তম মৃত্যুবার্ষিকী  উপলক্ষে স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। শহরের নোমানী ময়দানে জেলা আওয়ামী লীগ এ স্মরণসভার আয়োজন করে।

 

ডেপুটি স্পিকার বলেন, আওয়ামী লীগ একটি  সুন্দর, দক্ষ ও নিরপেক্ষ নির্বাচন কমিশন চায়। নির্বাচন কমিশনকে গঠন করার লক্ষ্যে রাষ্ট্রপতির যে পদক্ষেপ, সে পদক্ষেপের আমরা শুভকামনা করছি।

 

জেলা আওয়ামী লীগের সভাপতি তানজেল হোসেন খানের সভাপতিত্বে বক্তব্য রাখেন- সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য কামরুল লায়লা জলি, প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব সাইফুজ্জামান শিখর, জেলা পরিষদের প্রশাসক সৈয়দ শরিফুল ইসলাম, পৌর মেয়র  খুরশিদ হায়দার টুটুল, সদর উপজেলা চেয়ারম্যান রোস্তম আলী, জেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল ফাত্তাহ, মুন্সী রেজাউল হক প্রমুখ।

 

স্মরণসভায় ডেপুটি স্পিকার আরো বলেন, সংসদে সংবিধান ও রুলস অব প্রসেডিউরের বাইরে যে কথা বলা যায় না, এটি সব সংসদ সদস্যকে শিখিয়েছিলেন প্রয়াত আছাদুজ্জামান। তিনি শুধু মাগুরা জেলার সৃজনশীল সংসদ সদস্যই ছিলেন না, তিনি ছিলেন সারাদেশের সাংসদদের শিক্ষক। সংসদে বক্তব্য দেওয়ার ব্যাপারে তিনি সদস্যদের হাতে কলমে শিখিয়েছিলেন।

 

 

রাইজিংবিডি/মাগুরা/২৫ ডিসেম্বর ২০১৬/আনোয়ার হোসেন শাহীন/রিশিত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়