ঢাকা, মঙ্গলবার, ৫ ভাদ্র ১৪২৫, ২১ আগস্ট ২০১৮
Risingbd
শোকাবহ অগাস্ট
সর্বশেষ:

বিশ্ব মেট্রোলজি দিবস শনিবার

আশরাফ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৭-০৫-১৯ ৪:৪৬:৩৭ পিএম     ||     আপডেট: ২০১৭-০৫-১৯ ৪:৪৬:৩৭ পিএম

অর্থনৈতিক প্রতিবেদক : আগামীকাল শনিবার ‘বিশ্ব মেট্রোলজি দিবস’। ‘পরিমাপ পরিবহনের নিয়ন্ত্রক’ প্রতিপাদ্যকে সামনে রেখে বিশ্বের অন্যান্য দেশের মত বাংলাদেশেও বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) উদ্যোগে দিনটি যথাযোগ্য মর্যাদায় পালন করা হবে।

দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এবং শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মোশাররফ হোসেন ভূঁইয়া, এনডিসি পৃথক পৃথক বাণী দিয়েছেন।

এ ছাড়া দিনটি উপলক্ষে ওজন ও পরিমাপ বিষয়ক আন্তর্জাতিক সংস্থা-বিআইপিএম-এর পরিচালক মার্টিন মিল্টন এবং ওআইএমএল এর পরিচালক স্টিফেন পেটোরে বাণী দিয়েছেন।

বিশ্ব মেট্রোলজি দিবস-২০১৭ উপলক্ষে জাতীয় মানসংস্থা হিসেবে বিএসটিআই বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। কর্মসূচির মধ্যে রয়েছে বিএসটিআইয়ের প্রধান কার্যালয় ও আঞ্চলিক অফিসগুলোতে আলোচনা সভা, বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতারে বিশেষ আলোচনা অনুষ্ঠান ও মেট্রোলজি দিবেসের গুরুত্ব বিষয়ক কথিকা প্রচার এবং র‌্যালি অনুষ্ঠান করা।

দিনটি উপলক্ষে রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান ও সড়কদ্বীপ ব্যানার, ফেস্টুন ও প্ল্যাকার্ডের মাধ্যমে সুসজ্জিত করা হয়েছে।

দিনটি উদযাপনের লক্ষে তেজগাঁওয়ে বিএসটিআইয়ের প্রধান কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। এ ছাড়া উপস্থিত থাকবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মোশাররফ হোসেন ভূঁইয়া, ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের (এফবিসিসিআই) সভাপতি আব্দুল মাতলুব আহমাদ। আলোচনা সভায় সভাপতিত্ব করবেন বিএসটিআইয়ের মহাপরিচালক মো. সাইফুল হাসিব।

 

রাইজিংবিডি/ঢাকা/১৯ মে ২০১৭/আশরাফ/সাইফ

Walton Laptop
 
     
Walton