ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

বিক্ষোভকারী জাবি শিক্ষার্থীদেরকে পুলিশের লাঠিপেটা

তহিদুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৩, ২৭ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিক্ষোভকারী জাবি শিক্ষার্থীদেরকে পুলিশের লাঠিপেটা

জাবি সংবাদদাতা : বাসের ধাক্কায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) দুই শিক্ষার্থীর প্রাণহানির প্রতিবাদে ও বিভিন্ন দাবিতে ঢাকা-আরিচা মহাসড়কে বিক্ষোভকারী শিক্ষার্থীদের লাঠিপেটা করেছে পুলিশ। বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে পুলিশ কাঁদানে গ্যাস ও রাবার বুলেট ব্যবহার করেছে।   

শনিবার বিকেল ৫টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে ঢাকা-আরিচা মহাসড়কে এই ঘটনা ঘটে। এতে শিক্ষার্থী ও এক সাংবাদিকসহ ১০ জন আহত হয়েছে।

শিক্ষার্থীরা রাস্তা অবরোধ করে রাখায় বিকেল ৫টার দিকে আশুলিয়া ও সাভার মডেল থানা পুলিশ তাদের সরিয়ে দেয়ার জন্য বল প্রয়োগ করে। এ সময় বিক্ষোভকারী শিক্ষার্থীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে।

পুলিশের ছোড়া রাবার বুলেটে জাগো নিউজের জাবি প্রতিনিধি হাফিজুর রহমান আহত হন। এছাড়া নয় শিক্ষার্থী আহত হয়েছে বলে তাৎক্ষণিকভাবে খবর পাওয়া গেছে। আহতদের সবাইকে সাভারে এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এর আগে বিক্ষোভকারীদেরকে রাস্তা থেকে সরিয়ে দেয়ার জন্য তাদের ওপর একদল যুবক হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছে সাধারণ শিক্ষার্থীরা। অভিযোগে তারা বলেছে, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে যুবকরা রাস্তায় অবস্থানরত বিক্ষোভকারীদের মারধর করেছে। তবে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম আবু সুফিয়ান চঞ্চল বিক্ষোভকারীদেরকে মারধরের কথা অস্বীকার করেছেন।

এর আগে পাঁচ দফা দাবিতে বেলা সাড়ে ১১ টা থেকে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে রাখে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার আশরাফুল আজিম বলেন, ‘বিক্ষোভকারীদের রাস্তা থেকে সরিয়ে দেয়ার পর মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক হয়েছে।’

এদিকে পুলিশের তাড়া খেয়ে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা মহাসড়ক ছেড়ে উপাচার্যের বাসভবনে গিয়ে ভাঙচুর চালায়। রাত ৮টায় শেষ খবর পাওয়া পর্যন্ত বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান করছিলো।




রাইজিংবিডি/জাবি/২৭ মে ২০১৭/তহিদুল ইসলাম/রুহুল/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়