ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

নারীর মর্যাদা রক্ষায় গণমাধ্যমকে এগিয়ে আসতে হবে

হাসিবুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২২, ২০ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নারীর মর্যাদা রক্ষায় গণমাধ্যমকে এগিয়ে আসতে হবে

নিজস্ব প্রতিবেদক : তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, নারীর প্রতি সহিংসতার সব অভিযোগ লিপিবদ্ধ হয় না। সামাজিক মর্যাদাসহ নানা কারণে এই অবদমন রুখতে গণমাধ্যমকে আরো এগিয়ে আসতে হবে।

সোমবার ঢাকায় জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে ইউএসএইড-ডিএফআইডি’র সহায়তায় পাথফাইন্ডার ইন্টারন্যাশনাল আয়োজিত ‘নারীর প্রতি সহিংসতা রোধে গণমাধ্যম ও আমাদের দায়বদ্ধতা’ সংলাপে প্রধান অতিথির বক্তৃতায় তথ্যমন্ত্রী এ আহ্বান জানান।

‘নারীর প্রতি সহিংসতার সব অভিযোগ লিপিবদ্ধ হয় না, বিধায় এ বিষয়ে স্পষ্ট ভাষণ অত্যন্ত জরুরি’ উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, ‘গণমাধ্যমে নারীর অংশগ্রহণ বেড়েছে। প্রত্যেক গণমাধ্যম কার্যালয়ে নিরাপদ অভিযোগ বাক্স রাখার বিকল্প নেই।’

হাসানুল হক ইনু বলেন, ‘নারীর প্রতি শারীরিক, মানসিক, আর্থিক ও যৌন নির্যাতনরোধে ব্যাপক সচেতনতা তৈরি করতে পারে গণমাধ্যমই। সেই সঙ্গে সব রাজনৈতিক দলের সভাগুলোতেও এ বিষয়টি নিয়ে আলোচনা প্রয়োজন।’

তথ্যমন্ত্রী এ সময় বাল্যবিবাহসহ নারী অধিকার ক্ষুণ্নকারী সব প্রথার বিরুদ্ধে সরকারের পাশাপাশি বেসরকারি সংস্থা ও গণমাধ্যমকে কাজ করার উদাত্ত আহ্বান জানান।

আয়োজক সংস্থার সিনিয়র কান্ট্রি ডিরেক্টর ড. হালিদা হানুম আখতারের সভাপতিত্বে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন দৈনিক ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত।



রাইজিংবিডি/ঢাকা/২০ নভেম্বর ২০১৭/হাসিবুল/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়