ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

ফরহাদ মজহার দম্পতির বিরুদ্ধে সমন জারি

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৩, ৩১ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফরহাদ মজহার দম্পতির বিরুদ্ধে সমন জারি

নিজস্ব প্রতিবেদক : মিথ্যা তথ্য দিয়ে মামলা করায় কবি ও প্রাবন্ধিক ফরহাদ মজহার এবং তার স্ত্রী ফরিদা আক্তারকে হাজির হতে সমন জারি করেছেন আদালত।

রোববার ঢাকা মহানগর হাকিম সুব্রত ঘোষ শুভ মামলাটি আমলে নিয়ে তাদের আগামী ৩০ জানুয়ারির মধ্যে আদালতে হাজির হতে নির্দেশ দিয়েছেন।

গত বৃহস্পতিবার ফরহাদ মজহার ও তার স্ত্রী ফরিদা আক্তারের বিরুদ্ধে প্রসিকিউশন মামলা দায়ের করেছে ডিবি পুলিশ। এর আগে ৭ ডিসেম্বর ঢাকা মহানগর হাকিম খুরশীদ আলম চূড়ান্ত প্রতিবেদন গ্রহণ করে মামলার তদন্ত কর্মকর্তাকে প্রসিকিউশন মামলা করার অনুমতি দেন।

৩১ অক্টোবর ফরহাদ মজহারকে অপহরণ করে চাঁদা দাবির অভিযোগের সত্যতা প্রমাণিত হয়নি মর্মে আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করা হয়।

৩১ অক্টোবর ফরহাদ মজহারকে অপহরণ করে চাঁদা দাবির অভিযোগের সত্যতা প্রমাণিত হয়নি মর্মে আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করা হয়।

প্রসঙ্গত, গত ৩ জুলাই ভোরে রাজধানীর শ্যামলীর রিং রোডের বাসা থেকে বের হওয়ার পর ফরহাদ মজহার 'অপহৃত' হয়েছেন বলে অভিযোগ করে তার পরিবার। এরপর তার স্বজনরা আদাবর থানায় এ বিষয়ে আনুষ্ঠানিক অভিযোগ করলে অনুসন্ধানে নামে পুলিশ। টানা ১৮ ঘণ্টা 'নিখোঁজ' থাকার পর ওই দিন রাতেই ফরহাদ মজহারকে যশোরের নোয়াপাড়া থেকে উদ্ধার করে র‌্যাব। ওই সময় তিনি হানিফ পরিবহনের একটি বাসে খুলনা থেকে ঢাকা যাচ্ছিলেন।

ফরহাদ মজহার নিখোঁজ হওয়ার বিষয়ে তার স্ত্রীর করা জিডি মামলা আকারে নেওয়া হয়। এতে ভিকটিম হিসাবে ফরহাদ মজহার আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন। জবানবন্দি শেষে নিজ জিম্মায় বাসায় ফেরার অনুমতি চাইলে আদালত তা মঞ্জুর করেন।




রাইজিংবিডি/ঢাকা/৩১ ডিসেম্বর ২০১৭/মামুন খান/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়