ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সিসিক নির্বাচন : বিএনপিতে প্রার্থিতা নিয়ে হতাশা

নোমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২০, ২৪ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সিসিক নির্বাচন : বিএনপিতে প্রার্থিতা নিয়ে হতাশা

নিজস্ব প্রতিবেদক, সিলেট : সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে বিএনপির মনোনয়ন পেতে ছয় নেতা  দলের স্থায়ী কমিটির কাছে সাক্ষাৎকার দিয়েছেন। এদের মধ্যে দলের মনোনয়ন পাওয়ার ক্ষেত্রে সব বিবেচনায় আরিফুল হক চৌধুরী এগিয়ে থাকলেও দলের পক্ষ থেকে এ ব্যাপারে আনুষ্ঠানিক ঘোষণা না আসায় এ নিয়ে নেতা-কর্মীদের জল্পনা-কল্পনার শেষ নেই।

এর মাঝে রোববার জেলা নির্বাচন কার্যালয় থেকে মনোনয়ন সংগ্রহ করেছেন মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম। দলীয় মনোনয়নের ব্যাপারে তিনি আশাবাদী এমনই জানিয়ে বলেন, ‘তৃণমূলের নেতাকর্মীদের নিয়ে মাঠে আছেন তিনি। দল তাকেই মনোনয়ন দেবে।’

এদিকে বিকেলে বিএনপির কেন্দ্রীয় সদস্য ও বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরীর পক্ষে নির্বাচন কার্যালয় থেকে মনোনয়ন সংগ্রহ করেন তার ঘনিষ্ঠজন বলে পরিচিত এসিড সন্ত্রাস নির্মূল কমিটির সাধারণ সম্পাদক জুরেজ আব্দুল্লাহ গুলজার। এ ব্যাপারে সিসিকের বর্তমান মেয়র আরিফ বলেন, ‘সার্বিক পরিস্থিতি বিবেচনায় দলের মনোনয়ন আমি পাব বলে আশাবাদী।’

আরিফ-সেলিম ছাড়া মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসেন, সিনিয়র সহ-সভাপতি আব্দুল কাইয়ুম জালালী পংকী, সহ-সভাপতি রেজাউল হাসান কয়েস লোদী এবং যুবদল নেতা সালাহ উদ্দিন রিমন বিএনপির মনোনয়ন পেতে চান। এদের মধ্যে পংকী ইতিমধ্যে জেলা নির্বাচন কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

মেয়র পদে আরিফুল হক দলের সমর্থন পেলেও তার জন্য চ্যালেঞ্জ হচ্ছে ২০ দলীয় জোটের শরিক দুটি দল। জামায়াতে ইসলামী এরই মধ্যে তাদের প্রার্থী হিসেবে সংগঠনের মহানগর আমির এহসানুল মাহবুব জুবায়ের এবং খেলাফত মজলিস তাদের প্রার্থী হিসেবে সংগঠনের মহানগর শাখার সাধারণ সম্পাদক কে এম আব্দুল্লাহ আল মামুনের নাম ঘোষণা করেছে। তারা মাঠে প্রচারণাও শুরু করে দিয়েছেন। এছাড়া নির্বাচনে ইসলামী আন্দোলনের প্রার্থী হিসেবে ডা. মোয়াজ্জেম হোসেন এবং সিপিবি-বাসদ বাম জোট থেকে কমরেড জাফরের নাম ঘোষণা করা হয়েছে।

এদিকে আওয়ামী লীগের মহানগর সভাপতি ও সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরানকে দলীয় প্রার্থী ঘোষণা করা হয়েছে। এ কারণে দলীয় শিবিরে ব্যাপক উচ্ছ্বাস দেখা দিয়েছে। রোববার সকালে তার ছড়ারপারের বাসায় জেলা ও মহানগর আওয়ামী লীগের জরুরি সভায় তাকে বিজয়ী করতে ঐক্যবদ্ধভাবে কাজ করার সিদ্ধান্ত নিয়েছেন নেতৃবৃন্দ।



রাইজিংবিডি/সিলেট/২৪ জুন ২০১৮/নোমান/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়