ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

জয়ের সুবাস পাচ্ছে চট্টগ্রাম

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০১, ২৪ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জয়ের সুবাস পাচ্ছে চট্টগ্রাম

ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগের চতুর্থ রাউন্ডের তৃতীয় দিনের ম্যাচের একটি দৃশ্য

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগের আগের তিন রাউন্ডে একটিতেও জয় পায়নি চট্টগ্রাম বিভাগ। দুটিতে ড্র করেছে। হেরেছে একটিতে। চতুর্থ রাউন্ডে এসে ঢাকা বিভাগের বিপক্ষে জয়ের সুবাস পাচ্ছে চট্টগ্রাম বিভাগ। জয় থেকে তারা মাত্র ৮৯ রান দূরে আছে। হাতে আছে পুরো একটি দিন ও ৮টি উইকেট।

ক্রিজে আছেন মুমিনুল হক (৬৭) ও তাসামুল হক (৪৬)। তাদের ব্যাটে ভর করে ২৪ ওভারে ২ উইকেট হারিয়ে ১১৩ রান তুলে তৃতীয় দিন শেষ করেছে চট্টগ্রাম। মুমিনুল ও তাসামুল আগামীকাল বৃহস্পতিবার চতুর্থ ও শেষ দিনে ব্যাট করতে নামবেন।

 



কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ঢাকা বিভাগ প্রথমে ব্যাট করতে নেমে ২৮৮ রান করে। জবাবে চট্টগ্রাম বিভাগ তাদের প্রথম ইনিংসে করে ২৩৮ রান। ৫০ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে ঢাকা বিভাগ। কিন্তু চট্টগ্রামের বোলারদের বোলিং তোপে সুবিধা করতে পারেনি ঢাকা। ৪৭ ওভারে তারা অলআউট হয়েছে মাত্র ১৫১ রানে।

তাতে চট্টগ্রামের সামনে জয়ের লক্ষ্যমাত্রা দাঁড়ায় ২০২ রান। সেই রান তাড়া করতে নেমে ১ রানে প্রথম ও ২২ রানে দ্বিতীয় উইকেট হারায় চট্টগ্রাম। ফিরে যান সাদিকুর রহমান (১) ও পিনাক ঘোষ (৪)। এরপর মুমিনুল হক ও তাসামুল হক মিলে ৯১ রানের জুটি গড়ে অবিচ্ছিন্ন আছেন।

 



তার আগে ঢাকার দ্বিতীয় ইনিংসে বল হাতে ধ্বস নামান ইরফান হোসেন, নাইম হাসান ও মেহেদী হাসান রানা। ইরফার ৩টি, নাইম ৩টি ও রানা ২টি উইকেট নিয়েছেন। দুই ইনিংসে নাইম নিয়েছেন ১১ উইকেট। আগের ইনিংসে ৮টি নেওয়ার পর দ্বিতীয় ইনিংসে ৩টি উইকেট নিয়েছেন তিনি।

ব্যাট হাতে ঢাকা বিভাগের নাজমুল হোসেন মিলন সর্বোচ্চ ৩৯ রান করেন। অপরাজিত ৩৮টি রান আসে মাহবুবুল আলম অনিকের ব্যাট থেকে। ১৭টি রান করেন শুভাগত হোম।




রাইজিংবিডি/ঢাকা/২৪ অক্টোবর ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়