ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

চট্টগ্রামে বড় জামাত জামিয়াতুল ফালাহ মসজিদে

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:০৯, ২ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চট্টগ্রামে বড় জামাত জামিয়াতুল ফালাহ মসজিদে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : বন্দরনগরী চট্টগ্রামে ঈদুল আজহায় সবচেয়ে বড় জামাত অনুষ্ঠিত হয়েছে নগরীর জামিয়াতুল ফালাহ জাতীয় মসজিদে।

শনিবার সকাল পৌনে ৮টায় চট্টগ্রামের প্রথম ঈদের জামাত অনুষ্ঠিত হয়। এ ছাড়া সকাল সাড়ে ৮টায় দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হয় একই স্থানে। চট্টগ্রামের প্রধান ঈদ জামাতে ইমামতি করেন জামিয়াতুল ফালাহ জাতীয় মসজিদের খতিব আবু তালেব মোহাম্মদ আলাউদ্দিন আল কাদেরী।

নামাজ শেষে সারা বিশ্বের মুসলিম ধর্মাবলম্বীসহ দেশের সব মানুষের উন্নতি, সমৃদ্ধি ও সু-স্বাস্থ্য কামনা করে মহান আল্লাহর দরবারে মোনাজাত করা হয়।

বৃষ্টি ও প্রতিকূল আবহাওয়ার কারণে ঈদের প্রধান জামাতে ব্যাপক লোকসমাগম না হলেও বিভিন্ন দলের রাজনৈতিক নেতা, সংসদ সদস্য, মন্ত্রী ও বিভিন্ন স্তরের গণ্যমান্য ব্যক্তিবর্গ জামাতে অংশ নেন।

এদের মধ্যে ছিলেন কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি, প্রাক্তন মেয়র মাহমুদুল ইসলাম চৌধূরী, প্রাক্তন বিএনপি দলীয় মেয়র মীর মোহাম্মদ নাসির উদ্দিন, চট্টগ্রাম সিটি করপোরেশনের প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনি, বিএনপি নেতা শাহদাত হোসেন চৌধূরীসহ বিভিন্ন স্তরের মানুষ ঈদ জামাতে অংশ নেন।

এ ছাড়া চট্টগ্রাম স্টেডিয়াম সংলগ্ন জিমনেশিয়াম চত্বরে চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে ঈদ জামাত অনুষ্ঠিত হয়। এখানে চট্টগ্রামের জেলা প্রশাসক, বিভাগীয় কমিশনারসহ বিভিন্ন পর্যায়ের সরকারি কর্মকর্তারা অংশগ্রহণ করেন।

অপরদিকে চট্টগ্রাম দামপাড়া পুলিশ লাইন মাঠে পুলিশ প্রশাসনের উদ্যোগে সবচেয়ে বড় ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে। এই জামাতে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ছাড়াও সর্বস্তরের পুলিশ সদস্যরা অংশগ্রহণ করেন।

চট্টগ্রাম সিটি করপোরেশনের উদ্যোগে নগরীর ১৬৬টি স্থানে এবং জেলা ঈদ জামাত কমিটির উদ্যোগে আরো ৯৩টি স্থানে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে। ঈদের নামাজ শেষে শুরু হয় পশু কোরবানি। চট্টগ্রাম সিটি করপোরেশনের উদ্যোগে বেলা ১১টা থেকে নগরীর বিভিন্ন স্থানে বর্জ্য অপসারণে কাজ শুরু হয়েছে।



রাইজিংবিডি/চট্টগ্রাম/২ সেপ্টেম্বর ২০১৭/রেজাউল/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়