ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

অস্ট্রেলিয়ায় বিমান বিধ্বস্ত : নিহতদের ৫ জন ব্রিটিশ

রাসেল পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৩৩, ১ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অস্ট্রেলিয়ায় বিমান বিধ্বস্ত : নিহতদের ৫ জন ব্রিটিশ

আন্তর্জাতিক ডেস্ক : অস্ট্রেলিয়ার সিডনি থেকে ৫০ কিলোমিটার দূরে একটি নদীতে বিমান বিধ্বস্তে পাইলটসহ নিহত ছয় জনের মধ্যে  পাঁচ জনই ব্রিটিশ।

নিহত পাঁচ ব্রিটিশের মধ্যে ১১ বছর বয়সি এক শিশু রয়েছে। বিমানের পাইলট অস্ট্রেলিয়ার নাগরিক।

বিমানে উড়ে সিডনির নয়নাভিরাম দৃশ্য দেখানোর সময় কোয়ান শহরের অদূরে হকেসবুরি নদীতে বিমানটি বিধ্বস্ত হয়। পর্যটকদের দর্শনীয় স্থান দেখানোর জন্য গড়ে ওঠা সিডনি সিপ্লেনস কোম্পানির এই বিমানটি কেন বিধ্বস্ত হয়েছে, তা এখনো নিশ্চিত করতে পারেনি তদন্তকারীরা।

নিউ সাউথ ওয়েলস পুলিশের ভারপ্রাপ্ত সুপারিটেন্ডেন্ট মাইকেল গোরম্যান বলেছেন, ঘটনাস্থলে উদ্ধারাভিযান অব্যাহত রয়েছে। বিমানের ধ্বংসাবশেষ নদীগর্ভে পানির ৪২ ফুট নিচে চলে গেছে।

লন্ডনের পররাষ্ট্র কার্যালয় জানিয়েছে, সিপ্লেন দুর্ঘটনা নিয়ে যে স্থানীয় কর্তৃপক্ষ কাজ করছে, তাদের সঙ্গে ব্রিটিশ কনস্যুলেটের কর্মকর্তারা সার্বক্ষণিক যোগাযোগ রাখছে।

এক প্রত্যক্ষদর্শীরা বরাত দিয়েছে সম্প্রচারমাধ্যম নাইন নিউজ জানিয়েছে, বিমানটি নাকবরাবর পানির মধ্যে ঢুকে যায়। ঘটনাস্থল থেকে এক নারী জানিয়েছেন, অবহাওয়া তেমন ভালো ছিল না কিন্তু উদ্বিগ্ন হওয়ার মতোও ছিল না। রোববার বিমানের কিছু ধ্বংসাবশেষ উদ্ধার করা হয়েছে।

সিডনির বিখ্যাত অপেরা হাউস, হারবার ব্রিজ, পিটওয়ার ও হকেসবুরি নদী এলাকাসহ স্থানীয় দৃষ্টিজোড়ানো দৃশ্য দেখানোর কাজ করে থাকে সিডনি সিপ্লেনস কোম্পানি। দুর্ঘটনার পর তারা সব ফ্লাইট বন্ধ রেখেছে। 

তথ্যসূত্র : বিবিসি অনলাইন



রাইজিংবিডি/ঢাকা/১ জানুয়ারি ২০১৮/রাসেল পারভেজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়