ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

চান্দিমালের সেঞ্চুরি, গ্যাব্রিয়েলের পাঁচ উইকেট

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৩৭, ১৫ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চান্দিমালের সেঞ্চুরি, গ্যাব্রিয়েলের পাঁচ উইকেট

সেন্ট লুসিয়া টেস্টের প্রথম দিনটা ওয়েস্ট ইন্ডিজের

ক্রীড়া ডেস্ক : সেন্ট লুসিয়া টেস্টে দিনেশ চান্দিমালের অপরাজিত সেঞ্চুরির পরও বড় স্কোর গড়তে পারেনি শ্রীলঙ্কা। শ্যানন গ্যাব্রিয়েল ও কেমার রোচের অসাধারণ বোলিংয়ে প্রথম দিনটা নিজেদের করে নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ।

প্রথম দিনে শ্রীলঙ্কা অলআউট হয়েছে ২৫৩ রানে। চান্দিমাল অপরাজিত ছিলেন ১১৯ রানে। গ্যাব্রিয়েল ৫টি ও রোচ নিয়েছেন ৪টি উইকেট। দিন শেষে স্বাগতিকদের সংগ্রহ বিনা উইকেটে ২ রান।

বৃহস্পতিবার ড্যারেন স্যামি ন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং নিয়েছিলেন শ্রীলঙ্কা অধিনায়ক চান্দিমাল। কিন্তু ব্যাটিংয়ের শুরুটা ভালো হয়নি। দ্বিতীয় ওভারেই গ্যাব্রিয়েলের বলে দ্বিতীয় স্লিপে জেসন হোল্ডারের দারুণ ক্যাচে ফেরেন অভিষিক্ত মাহেলা উদয়াত্তে (০)। তিনে নামা ধনঞ্জয়া ডি সিলভাকেও (১২) ফেরান গ্যাব্রিয়েল। শ্রীলঙ্কার স্কোর তখন ২ উইকেটে ১৫।

 



ওপেনার কুশল পেরেরা শুরুটা ভালো করেও ইনিংস বড় করতে পারেননি। রোচের বলে তিনি ৩২ রান করে ফেরার সময় ৫৯ রানে ৩ উইকেট হারিয়ে ভীষণ চাপে সফরকারীরা।

চতুর্থ উইকেটে প্রতিরোধ গড়েন কুশল মেন্ডিস ও চান্দিমাল। কিন্তু মেন্ডিসের বিদায়ে (৪৫) ৬৭ রানের এ জুটি ভাঙার পর আর কারও থেকেই যোগ্য সঙ্গ পাননি চান্দিমাল।

নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ৭৯ ওভারে ২৫৩ রানেই অলআউট হয়ে যায় শ্রীলঙ্কা। শেষ ছয় ব্যাটসম্যানের মধ্যে সর্বোচ্চ ১৬ রান নিরোশান ডিকভেলার। ১৮৬ বলে ১০ চার ও এক ছক্কায় ১১৯ রানে অপরাজিত ছিলেন ১১তম টেস্ট সেঞ্চুরি করা চান্দিমাল। যদিও ডেভন স্মিথ ক্যাচ না ছাড়লে তার ইনিংস থেমে যেত ১৪ রানেই।

 



শেষ ব্যাটসম্যান হিসেবে লাহিরু কুমারাকে ফিরিয়ে পাঁচ উইকেট পূর্ণ করেছেন গ্যাব্রিয়েল। এই নিয়ে তৃতীয়বার পাঁচ উইকেট পেলেন ৩০ বছর বয়সি ডানহাতি এই পেসার। গ্যাব্রিয়েল ৫৯ রানে ৫টি ও রোচ ৪৯ রানে নিয়েছেন ৪ উইকেট। অপর উইকেটটা নিয়েছেন অধিনায়ক হোল্ডার।

শেষ বিকেলে দুই ওভার ব্যাটিং পেতে কোনো বিপদ হতে দেননি দুই ওপেনার ক্রেইগ ব্রাফেট ও ডেভন স্মিথ। দলের ২ রানই এসেছে ব্রাফেটের ব্যাট থেকে।



রাইজিংবিডি/ঢাকা/১৫ জুন ২০১৮/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়