ঢাকা, মঙ্গলবার, ৬ অগ্রহায়ণ ১৪২৪, ২১ নভেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

নারায়ণগঞ্জে পরিত্যক্ত অবস্থায় অস্ত্র ও গুলি উদ্ধার

হাসান উল রাকিব : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০২-০৯ ৮:৫৩:৪৪ পিএম     ||     আপডেট: ২০১৭-০২-১৮ ৬:০১:০২ পিএম
উদ্ধারকৃত বস্তা ও রাইফেল

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ : জেলার সদর উপজেলার কুতুবপুর ইউনিয়নের কড়াইতলা থেকে ছয়শ’ রাউন্ড গুলি ও সাতটি থ্রি নট থ্রি রাইফেল উদ্ধার করেছে পুলিশ।

বৃহস্পতিবার সন্ধ্যায়  এসব অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়।ভেকু দিয়ে মাটি খননের সময় অস্ত্র ও গুলিগুলো উদ্ধার হয়।

পুলিশের ধারণা, গুলি ও অস্ত্রগুলি মুক্তিযুদ্ধের সময়কার। তবে তদন্তের মাধ্যমে অস্ত্রের উৎস খুঁজে বের করা হবে।

নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান  (প্রশাসন)  জানান, ঢাকা নারায়ণগঞ্জ লিংক রোডসংলগ্ন  কড়ইতলায় প্রাক্তন সংসদ সদস্য মুক্তিযোদ্ধা কমান্ডার মরহুম সিরাজুল ইসলামের ছোট বোন তাহেরুন নেছা রুনুর জমি বালু দিয়ে ভরাটের জন্য আজ ভেকু দিয়ে মাটি খনন করে পাড় বাধার কাজ চলছিল। এ সময় ভেকুতে একটি  ঝং ধরা থ্রি নট থ্রি রাইফেল ওঠে আসে।  পরে ওই কাজের ঠিকাদার কুতুবপুর ইউনিয়ন পরিষদের সংরক্ষিত নারী সদস্য  রাশেদা বেগম ফতুল্লা থানা পুলিশকে খবর দেয়।

পরে ফতুল্লা থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) এনামুল হকের নেতৃত্বে পুলিশ গিয়ে ভেকু দিয়ে আরো মাটি খনন করে পরিত্যক্ত অবস্থায় বস্তাবন্দি থ্রি নট থ্রি রাইফেলের গুলি এবং সাতটি থ্রি নট থ্রি রাইফেল উদ্ধার করে।

তিনি বলেন, বস্তার মধ্যে ছয়শ’ রাউন্ড গুলি ছিল। অস্ত্র ও  গুলির ধরন দেখে ধারণা করা হচ্ছে এগুলি মুক্তিযুদ্ধের সময়কার। তারপরও আমরা এসব অস্ত্র ও গুলির উৎস কি তা তদন্ত করে দেখবো। এ ব্যাপারে ফতুল্লা থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

এস আই এনামুল হক জানান, সন্ধ্যা ঘনিয়ে রাত হয়ে যাওয়ায় আজকের মতো উদ্ধার অভিযান সমাপ্ত করা হয়েছে। শুক্রবার সকালে আরো অস্ত্র, গুলি আছে কি না তা খুঁজে দেখা হবে।



রাইজিংবিডি/নারায়ণগঞ্জ/৯ ফেব্রুয়ারি ২০১৭/হাসান উল রাকিব/রুহুল

Walton
 
   
Marcel