ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

বেড়েছে সবজির দাম

নাসির উদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:১৮, ১৭ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বেড়েছে সবজির দাম

অর্থনৈতিক প্রতিবেদক : সপ্তাহের ব্যবধানে রাজধানীর কাঁচাবাজারগুলোতে দাম বেড়েছে আলু, করলা ও বেগুনসহ বেশ কয়েকটি সবজির দাম। পাইকারি বাজারে দাম বাড়ানোর কারণে খুচরা বাজারে এসব পণ্য ৮ থেকে ২০ টাকা পর্যন্ত বেশি দামে বিক্রি করতে হচ্ছে বলে অজুহাত দেখাচ্ছেন ব্যবসায়ীরা।

শুক্রবার রাজধানীর নিউমার্কেট ও জিগাতলা, হাতিরপুল বাজার ঘুরে দেখা যায়, গত সপ্তাহে কেজিপ্রতি আলু ১৬ টাকা করে বিক্রি হলেও এখন তা বিক্রি হচ্ছে ২০ থেকে ২৫ টাকায়। বেগুন ৮ টাকা বেড়ে ৪৮ টাকা, করলা ২০ টাকা থেকে বেড়ে ৮০ টাকা, শসা ১০ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ৪০ টাকা, টমোটো ৫ টাকা বেড়ে ৪০ টাকায় বিক্রি হচ্ছে।

এ ছাড়া ঝিঙা ২০ টাকা বেড়ে ৮০ টাকা, পেঁপে ১০ টাকা বেড়ে ৩০ টাকা, কচুর লতি ১০ টাকা বেড়ে ৬০ টাকা, ফুলকপি ও বাঁধাকপি আকারভেদে প্রতি পিস ২৫ থেকে ৩০ টাকা, শালগম ৩০ টাকা, মুলা ২০ টাকা, শিম ৩০ থেকে ৪০ টাকা, কাঁচামরিচ ৬০ টাকা ও ঢেঁড়স ৮০ টাকায় বিক্রি হচ্ছে। লালশাক, ডাটা ও পুঁইশাকের আঁটি বিক্রি হচ্ছে ১০ থেকে ২০ টাকা।

তবে পেঁয়াজের (দেশি-ভারতীয়) দাম ১/২ টাকা কমে রকমভেদে বিক্রি হচ্ছে ২০ ও ২৫ টাকায়। আদা দাম কমে ৭০ টাকা, মসুর ডাল ১২৫ টাকা, বিদেশি মোটা দানা ৯০ টাকা, মুগডাল ১১০ টাকা, ছোলা ৮০ টাকা, সয়াবিন তেল (বোতলজাত) তিন টাকা কমে ১০২ টাকা, খোলা তেল (মানভেদে) ৮০ থেকে ৯০ টাকায় বিক্রি হচ্ছে।

চালের বাজার ঘুরে দেখা যায়, নাজিরশাহ চাল প্রতি কেজি ৫০ টাকা, মিনিকেট ৫২ টাকা ও মোটা চাল (স্বর্ণা) ৩৬ থেকে ৩৮ টাকায় বিক্রি হচ্ছে।

ব্রয়লার মুরগি ১৬০ টাকা, দেশি মুরগি আকারভেদে ২৫০ থেকে ৪০০ টাকা, পাকিস্তানি মুরগি ২৫০-৩০০ টাকায় বিক্রি হচ্ছে।

এদিকে গাবতলী গরুর হাটের ইজাদারদের অত্যাচার, নির্যাতন বন্ধে পুর্ব ঘোষণা অনুযায়ী ১৩ ফেব্রুয়ারি থেকে গরুর মাংসের দোকান বন্ধ রাখার কারণে বাজারে গরুর মাংসের পাশাপাশি খাসির মাংসও পাওয়া যাচ্ছে না।



রাইজিংবিডি/ঢাকা/১৭ ফেব্রুয়ারি ২০১৭/নাসির/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়