ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

বইমেলায় মিজানুর রহমান মিথুনের দুই বই

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:১৩, ১৭ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বইমেলায় মিজানুর রহমান মিথুনের দুই বই

নিজস্ব প্রতিবেদক : অমর একুশে বইমেলা উপলক্ষে সাহিত্যিক ও সাংবাদিক মিজানুর রহমান মিথুন ‘টুটুল স্যারের টিউশনি’ ও ‘তোমাদের জন্য বঙ্গবন্ধু স্বপ্নজয়ী সেরা মানুষ’ শিরোনামে দুইটি বই লিখেছেন।

এরইমধ্যে ‘টুটুল স্যারের টিউশনি’ বইটি প্রকাশনা সংস্থা সাহস থেকে প্রকাশিত হয়েছে। ‘তোমাদের জন্য বঙ্গন্ধু স্বপ্নজয়ী সেরা মানুষ’স্বরবৃত্ত প্রকাশন থেকে প্রকাশিত হবে।

মোস্তাফিজ কারিগরের প্রচ্ছদে ‘টুটুল স্যারের টিউশনি’বইটির মূল্য নির্ধারণ করা হয়েছে ১৩০ টাকা। অন্যদিকে ‘তোমাদের জন্য বঙ্গবন্ধু স্বপ্নজয়ী সেরা মানুষ’প্রচ্ছদ এঁকেছেন শিল্পী সোহাগ পারভেজ। বইটির মূল্য নির্ধারণ করা হয়েছে ১০০ টাকা।

মিজানুর রহমান মিথুন ১৯৯৮ সালের ১৫ আগস্ট জাতীয় শোক দিবস বাংলাদেশ বেতারের জাতীয় কবিতা প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করেন। এরপর থেকেই মূলত লেখালেখির শুরু। বাংলা একাডেমির তরুণ লেখক প্রশিক্ষণ কোর্স ২০১১ সালে তৃতীয় ব্যাচে লেখালেখি প্রশিক্ষণের সুযোগ পান। তার লেখা প্রথম বই, ‘যে ভূতটা বই পড়তে এসেছিলো’এর জন্য ছোটদের মেলা পুরস্কার লাভ করেন।

তিনি জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের (এনসিটিবি) তৃতীয় থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের জন্য দুর্যোগ ব্যবস্থাপনা সম্পর্কিত ‘সাপলিমেন্টারি লার্নি ম্যাটেরিয়াল’ গল্প লেখক নির্বাচিত হয়েছেন।

মিজানুর রহমান মিথুনের প্রকাশিত গ্রন্থের মধ্যে রয়েছে-‘তিনি আমাদের জাতির পিতা’, ‘রাসেল তুমি ফিরে এসো’, ‘নতুন সপ্তাশ্চাযর’, ‘যে ভূতটা বই পড়তে এসেছিলো’, ‘ফার্স্ট গার্ল সেকেন্ড বয়’, ‘ফুল বালিকা’, ‘ট্যালেন্টপুল টমি’, ‘ক্লাসের বাইরে একদল দুষ্টু’, ‘স্কুলের সাহসী ছেলেটি’ ও ‘হৃদয়ে হৃদয়ে বঙ্গবন্ধু’। বর্তমানে তিনি দেশের একটি জাতীয় দৈনিকে সহ-সম্পাদক হিসেবে কর্মরত আছেন।



রাইজিংবিডি/ঢাকা/১৭ ফেব্রুয়ারি ২০১৭/আরিফ সাওন/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়