ঢাকা, শনিবার, ১১ অগ্রহায়ণ ১৪২৪, ২৫ নভেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

শনিবার বিভাগীয় সমাবেশ, চাঙা রাজশাহীর আ.লীগ

তানজিমুল হক : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০২-১৭ ২:৪১:০৬ পিএম     ||     আপডেট: ২০১৭-০২-১৭ ২:৪১:০৬ পিএম

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী : দলকে সুসংগঠিত করতে আওয়ামী লীগের রাজশাহী বিভাগীয় কর্মী সমাবেশ অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামীকাল শনিবার।

রাজশাহীর ঐতিহাসিক মাদ্রাসা ময়দানে এই সমাবেশের আয়োজন করা হয়েছে। এতে প্রধান অতিথি থাকবেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

দলীয় নেতা-কর্মী জানিয়েছেন, সমাবেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের নেতা-কর্মীদের উদ্দেশ্যে দিক নির্দেশনামূলক বক্তব্য দেবেন। তারা সেই নতুন নির্দেশনার অপেক্ষায় আছেন। এরপর রাজশাহী বিভাগে আওয়ামী লীগকে নতুন করে শক্তিশালী করার কাজ শুরু হবে। এর মাধ্যমে দল সুসংগঠিত হবে।

এ ব্যাপারে জেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজশাহী-১ আসনের সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী বলেন, সমাবেশে শুধু রাজশাহী জেলা থেকেই ১৫ থেকে ১৭ হাজার নেতা-কর্মী যোগ দেবেন। আর বিভাগের বাকি ৭ জেলা থেকে আরও অন্তত ২০ হাজার নেতা-কর্মী সমাবেশে যোগ দেবেন বলে আশা করা হচ্ছে। রাজশাহীর বাইরের জেলাগুলোর নেতা-কর্মীদের সঙ্গে আওয়ামী লীগের কেন্দ্র থেকেই যোগাযোগ করা হয়েছে। তারা সমাবেশে যোগ দেবেন। কারণ ওই সমাবেশে দলের সাধারণ সম্পাদক নেতা-কর্মীদের উদ্দেশ্যে দিক নির্দেশনামূলক বক্তব্য দেবেন।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ বলেন, আগামী সংসদ নির্বাচনের প্রস্তুতির অংশ হিসেবে এই বিভাগীয় কর্মী সমাবেশের আয়োজন করা হয়েছে। সমাবেশকে কেন্দ্র করে ইতোমধ্যেই দলের নেতা-কর্মীরা চাঙা হয়ে উঠেছেন।

বিগত কয়েকটি নির্বাচনকে ঘিরে দলের নেতা-কর্মীদের মধ্যে যে দ্বিধা-বিভক্তি তৈরি হয়েছিল তা এই সমাবেশের মাধ্যমে দূর হবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

দলীয় নেতা-কর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক সমাবেশে সভাপতিত্ব করবেন। আর সমাবেশ পরিচালনা করবেন সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী। এতে প্রধান অতিথি ওবায়দুল কাদের ছাড়াও ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এবং তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

এ ছাড়া সমাবেশে রাজশাহী বিভাগের বিভিন্ন আসনের সংসদ সদস্যরা অংশগ্রহণ করবেন।

এদিকে সমাবেশ সফল করতে মাঠে নেমেছেন রাজশাহী জেলা ও মহানগরের আওয়ামী লীগের নেতা-কর্মীরা। সমাবেশে নেতা-কর্মীদের যোগ দিতে জেলার প্রতিটি ওয়ার্ড, ইউনিয়ন, উপজেলা ও জেলা পর্যায়ে দলের পক্ষ থেকে বার্তা পাঠানো হয়েছে। অনুষ্ঠিত হয়েছে একাধিক প্রস্তুতি সভাও।

আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী মহানগরের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, সমাবেশ সফল করতে ইতোমধ্যেই সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। রাজশাহী যেহেতু স্বাগতিক জেলা, তাই স্বভাবতই এখানকার নেতা-কর্মীরা চাঙা হয়ে উঠেছেন। নগরীর সাংগঠনিক ৩৭টি ওয়ার্ড ও ৪টি থানার নেতাদের সঙ্গেও বৈঠক করা হয়েছে। তারা সবাই এ সমাবেশে যোগ দেবেন।

গতকাল বৃহস্পতিবার বিকেলে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, মহানগরের সাধারণ সম্পাদক ডাবলু সরকারসহ স্থানীয় আওয়ামী লীগের শীর্ষ নেতারা সমাবেশস্থল পরিদর্শন করেছেন। তারা সমাবেশস্থলের প্যান্ডেল তৈরির কাজ ঘুরে দেখেন। এ সময় তারা সমাবেশস্থলের প্রস্তুতি দেখে সন্তোষ প্রকাশ করেন।

এদিকে সমাবেশ সুন্দরভাবে শেষ করতে পুলিশের পক্ষ থেকেও ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) মুখপাত্র ইফতে খায়ের আলম জানান, সমাবেশস্থলে পর্যাপ্ত সংখ্যক পুলিশ সদস্য দায়িত্ব পালন করবেন। মাঠে থাকবে ডিবি পুলিশ ও গোয়েন্দা সংস্থার সদস্যরাও। এ ছাড়া সমাবেশকে কেন্দ্র করে নগরীর ট্রাফিক ব্যবস্থা ঢেলে সাজানো হবে বলেও জানান তিনি।



রাইজিংবিডি/রাজশাহী/১৭ ফেব্রুয়ারি ২০১৭/তানজিমুল হক/রুহুল

Walton
 
   
Marcel