ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

‘ময়নামতি’ নাম কুমিল্লাবাসী মানবে না

মহিউদ্দিন মোল্লা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৩, ১৮ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘ময়নামতি’ নাম কুমিল্লাবাসী মানবে না

নিজস্ব প্রতিবেদক, কুমিল্লা : ময়নামতি নামে নতুন বিভাগ প্রতিষ্ঠা করা হলে বৃহত্তর কুমিল্লাবাসী তা কিছুতেই মানবে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

তিনি বলেন, দেশের সুবিখ্যাত জেলা কুমিল্লা। কুমিল্লা নামটির সঙ্গে জড়িয়ে আছে এ অঞ্চলের শত বছরের গৌরবোজ্জল ইতিহাস, ঐতিহ্য ও কৃষ্টি। এখানে অতি পুরনো শিক্ষাবোর্ড, মেডিক্যাল কলেজ, বিশ্ববিদ্যালয়, বিমানবন্দর সবই কুমিল্লা নামে পরিচিত। কুমিল্লা নাম বাদ দিয়ে নতুন বিভাগ ময়নামতি ইউনিয়নের নামে নামকরণ করা হলে বৃহত্তর কুমিল্লাবাসী তা কিছুতেই মেনে নেবে না।

ড. মোশাররফ শনিবার কুমিল্লার দাউদকান্দি উপজেলার ইলিয়টগঞ্জে ড. মোশাররফ ফাউন্ডেশন কলেজ মাঠে তার নিজ নামে প্রতিষ্ঠিত ফাউন্ডেশনের ১৫ বর্ষপূর্তির আলোচনা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

তিনি বলেন, রাষ্ট্রপতির গঠিত সার্চ কমিটি এবং নতুন নির্বাচন কমিশন জনগণের প্রত্যাশা পূরণ করতে পারেনি। এই কমিশন গতানুগতিক, কোনো নতুনত্ব নেই। নির্বাচনকালীন নিরপেক্ষ সহায়ক সরকার ছাড়া দেশে সুষ্ঠু ও অবাধ নির্বাচন অনুষ্ঠান সম্ভব নয়। এই সহায়ক সরকার গঠনের জন্য সব রাজনৈতিক দলের সঙ্গে অবিলম্বে আলোচনা প্রয়োজন। এ জন্য সরকারকে উদ্যোগী ভূমিকা নিতে হবে।

কলেজের অধ্যক্ষ মো. আব্দুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কলেজ গভর্নিং বডির সভাপতি ড. মো. নুরুল আমিন।


রাইজিংবিডি/কুমিল্লা/১৮ ফেব্রুয়ারি ২০১৭/মহিউদ্দিন মোল্লা/রিশিত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়