ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

একুশে ফেব্রুয়ারি পলাশে উদ্বোধন হবে ২১টি শহীদ মিনার

গাজী হানিফ মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৫৭, ১৯ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
একুশে ফেব্রুয়ারি পলাশে উদ্বোধন হবে ২১টি শহীদ মিনার

নরসিংদী প্রতিনিধি : একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে পলাশ উপজেলার ২১টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে উদ্বোধন করা হবে ২১ টি নতুন শহীদ মিনার। একুশের চেতনা ছড়িয়ে দিতেই নরসিংদীর পলাশ উপজেলা প্রশাসনের এই বিশেষ উদ্যোগ।

উপজেলার চরসিন্দুর ইউনিয়নে ৫টি, ডাঙ্গা ইউনিয়নে ৫টি, গজারিয়া ইউনিয়নে ৫টি, জিনারদী ইউনিয়নে ৩টি ও ঘোড়াশাল পৌরসভায় ৩টি প্রাথমিক বিদ্যালয়ে শহীদ মিনারগুলো স্থাপন করা হয়েছে। নির্মাণ কাজও শেষ পর্যায়ে। এখন শুধু উদ্বোধনের অপেক্ষা।

আগামী ২১ ফেব্রুয়ারি মঙ্গলবার সকালে স্ব-স্ব বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, পরিচালনা কমিটি ও এলাকার সকল শ্রেণির মানুষ শহীদ মিনারগুলোতে ফুল দিয়ে উদ্বোধন করবেন।

ইউপি চেয়ারম্যান, মেয়র ও প্রতিটি বিদ্যালয়ের পরিচালনা কমিটির সহযোগিতায় শহীদ মিনারগুলো নির্মাণ করা হয়েছে বলে প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে।

পলাশ উপজেলায় এমন সুন্দর উদ্যোগ নেওয়ায় শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক ও রাজনৈতিক অঙ্গণে ব্যাপক সাড়া জাগিয়েছে।

জানা যায়, পলাশ উপজেলায় ৬৪টি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। পূর্বে ১১টি বিদ্যালয়ে শহীদ মিনার নির্মাণ করা ছিল। এবার নতুন করে নির্মিত হলো আরো ২১টি। পর্যায়ক্রমে বাকিগুলোতে শহীদ মিনার নির্মাণ করা হবে বলে জানান পলাশ উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদা আক্তার।

তিনি জানালেন, কোমলমতি শিক্ষার্থীদের মনে দেশাত্মবোধ জাগ্রত করার লক্ষ্যেই প্রাথমিক বিদ্যালয়গুলোতে এই শহীদ মিনার নির্মাণের উদ্যোগ। এতে করে তাদের মাঝে খুব অল্প সময়েই দেশ প্রেম সৃষ্টি হবে।



রাইজিংবিডি/নরসিংদী/১৯ ফেব্রুয়ারি ২০১৭/গাজী হানিফ মাহমুদ/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়