ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

শ্রীলঙ্কায় টেস্ট জয় চান তাসকিন

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৮, ২২ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শ্রীলঙ্কায় টেস্ট জয় চান তাসকিন

তাসকিন আহমেদ

ক্রীড়া প্রতিবেদক : তাসকিন আহমেদ এখন পর্যন্ত টেস্ট খেলেছেন তিনটি। বাংলাদেশ দল হেরেছে তিন টেস্টেই। তরুণ এই পেসার টেস্ট জয় পেতে তাই উন্মুখ হয়ে আছেন। আর সেটি পেতে চান আসন্ন শ্রীলঙ্কা সফরেই।

নিউজিল্যান্ড সফরে ওয়েলিংটনে টেস্ট অভিষেক হয় তাসকিনের। অভিষেকে একটি উইকেট পেলেও দারুণ লাইন আর লেংথ বজায় রেখে বল করেন ডানহাতি পেসার। ক্রাইস্টচার্চে পরের টেস্টেও পান এক উইকেট। সবশেষ ভারত সফরে হায়দরাবাদ টেস্টে ৩ উইকেট। দল হেরেছে তিন ম্যাচেই।

ক্যারিয়ারের প্রথম তিন টেস্ট নিয়ে তাসকিনের মূল্যায়ন কী? ২১ বছর বয়সি পেসার বুধবার মিরপুরে সাংবাদিকদের বললেন, ‘ব্যক্তিগতভাবে খুব খুশি না। সবচেয়ে বড় কথা, দুঃখজনকভাবে তিনটা টেস্টই হেরেছি। আমি তিনটাই খেলেছি। আশা করি সামনে সব কিছু ভালো হবে। আল্লাহ রহমত করলে ভালো কিছু হবে- এমন প্রত্যাশা নিয়েই শ্রীলঙ্কা যাব।’

নিউজিল্যান্ড ও ভারত সফরের ভুলগুলো শ্রীলঙ্কায় শোধরাতে চান তাসকিন, ‘শেষ কয়েকটি সিরিজের ভুলগুলো সামনে শোধরাতে চাই। সেটা পারলে, আশা করি শ্রীলঙ্কায় ভালো ফলাফল হবে। আমিও ব্যক্তিগতভাবে শ্রীলঙ্কায় ভালো কিছু করতে চাই।’

শ্রীলঙ্কা সফরে টেস্টের জন্য কাল ঘোষিত বাংলাদেশ দলে পেসার পাঁচজন। একাদশে জায়গা পেতে তাই বেশ লড়াই হবে সবার মধ্যে। এটিকে দলের পেস বোলিং আক্রমণের জন্য ইতিবাচক হিসেবেই দেখছেন তাসকিন।

‘দলে জায়গা পেতে তো আপনাকে প্রতিযোগিতার মধ্যে দিয়ে যেতে হয়। প্রতিযোগিতা থাকবেই। প্রতিযোগিতা যত বেশি থাকবে বাংলাদেশের পেস বিভাগ তত শক্ত হবে। কে খেলবে কে খেলবে না, সেটা নিয়ে ভাবছি না। আমরা নিজেদের সেরাটা দিয়ে প্রস্তুতি নিচ্ছি। সুযোগ পেলে আমরা আমাদের সেরাটা ঢেলে দিব’- বলেন তাসকিন।



রাইজিংবিডি/ঢাকা/২২ ফেব্রুয়ারি ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়