ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

মনপুরায় ব্যবসায়ী-পুলিশ সংঘর্ষ, গুলিবিদ্ধ ৩০

ফয়সল বিন ইসলাম নয়ন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০১, ২২ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মনপুরায় ব্যবসায়ী-পুলিশ সংঘর্ষ, গুলিবিদ্ধ ৩০

সংঘর্ষে আহত কয়েকজন

ভোলা প্রতিনিধি : ভোলার দ্বীপ উপজেলা মনপুরায় পুলিশের সঙ্গে ব্যবসায়ীদের রক্তক্ষয়ী সংঘর্ষ হয়েছে। এতে পুলিশ, সাংবাদিক এবং পথচারীসহ অর্ধশতাধিক লোক আহত হয়েছে।

আজ বুধবার দুপুরে সংঘর্ষে আহতদের মধ্যে গুলিবিদ্ধ ৩০ জনকে মনপুরা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয়রা জানান, মনপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহীন খানের সঙ্গে উপজেলা সদরের হাজীর হাটের ফল ব্যবসায়ী হারুনের বাকবিতণ্ডা হয়। এক পর্যায়ে ওসি ক্ষিপ্ত হয়ে হারুন, হাসান ও আব্দুল রহমানের ফলের দোকানে গিয়ে ব্যবসায়ীদের মারধর করেন এবং দোকান বন্ধ করে দেন। বিষয়টি জানতে পেরে বাজার ব্যবসায়ীরা ঐক্যবদ্ধ হয়ে ওসির এ কাজের প্রতিবাদে হাজীর হাট বাজারের সব দোকান বন্ধ করে দেয়।

এতে ওসি আরও ক্ষিপ্ত হয়ে ব্যবসায়ীদের উপর চড়াও হয়। পরে বাজারে জড়ো হওয়া ব্যবসায়ীদের সরিয়ে দেওয়ার নির্দেশ দিলে পুলিশ এলোপাথাড়ি গুলি ছোড়ে। এর ফলে ব্যবসায়ীরা উত্তেজিত হয়ে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ায়। সংঘর্ষে পুলিশ, ব্যবসায়ী, সংবাদিক এবং পথচারীসহ অর্ধশতাধিক ব্যক্তি আহত হয়েছে। আহতদের মধ্যে গুলিবিদ্ধ ৩০ জনকে মনপুরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহত পুলিশ সদস্যরা হলেন- ওসি শাহীন খান, এএসআই প্রদীপ, কনস্টেবল জুনায়েদ, আরিফ বিল্লাহ, জসিম, আ. হালিম এবং নাঈম। এ ছাড়া সাংবাদিক নজরুল ইসলাম মামুনও আহত হয়েছেন।

এ ব্যাপারে হাজীর হাট বাজার ব্যবসায়ী কমিটির সাধারণ সম্পাদক মো.  মহিউদ্দিন বলেন, ওসির অতিরঞ্জিত দুর্ব্যবহারে এ ন্যক্কারজনক ঘটনা ঘটেছে। বর্তমানে ব্যবসায়ীরা আতঙ্কে আছে। তিনি এ ঘটনায় ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের ক্ষতিপূরণ এবং সুষ্ঠু তদন্ত করে ওসির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানান।

এ ব্যাপারে মনপুরা থানার অফিসার ইনচার্জ মো. শাহীন খান বলেন, ‘রাস্তার উপর বসে ফল বিক্রি করায় আমি তাদের সরে যাওয়ার জন্য বলেছি। পরে ব্যবসায়ীরা আমার উপর ক্ষেপে যায়।’

মনপুরা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মাহমুদুর রশীদ বলেন, হাসপাতালে ৩১ জন চিকিৎসা নিয়েছেন। আতঙ্কে সবাই হাসপাতাল ছেড়ে চলে গেছেন। গুরুতর একজনকে উন্নত চিকিৎসার জন্য অন্যত্র পাঠানো হয়েছে।

বাজার এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। সাধারণ ব্যবসায়ীদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।



রাইজিংবিডি/ভোলা/২২ ফেব্রুয়ারি ২০১৭/ফয়সল বিন ইসলাম নয়ন/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়