ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

পরিবহন ধর্মঘট প্রত্যাহার নিয়ে বিভ্রান্তি

মুহাম্মদ নূরুজ্জামান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৯, ২৭ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পরিবহন ধর্মঘট প্রত্যাহার নিয়ে বিভ্রান্তি

নিজস্ব প্রতিবেদক, খুলনা : দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ১০ জেলায় অনির্দিষ্টকালের ডাকা পরিবহন ধর্মঘট প্রত্যাহার নিয়ে বিভ্রান্তির সৃষ্টি হয়েছে। 

প্রশাসনের পক্ষ থেকে ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেওয়া হয়েছে। তবে শ্রমিক ফেডারেশন বলছে, প্রত্যাহার নয় শুধু খুলনা জেলায় কিছুটা শিথিল করা হয়েছে। বাকি ৯টি জেলায় চলমান রয়েছে।

তবে রাতে ঢাকায় মালিক সমিতি এবং শ্রমিক নেতাদের কেন্দ্রীয় বৈঠকে বিষয়টির চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন শ্রমিক নেতারা। 

এর আগে সোমবার দুপুরে খুলনা সার্কিট হাউসের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত মতবিনিময় সভা শেষে খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোহাম্মদ ফারুক হোসেন এবং খুলনা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. জাকির হোসেন বিপ্লব সংবাদ সম্মেলনে বলেন, জনগণের ভোগান্তি, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধিতে প্রভাব, কৃষিপণ্য নষ্ট হয়ে যাওয়াসহ বিভিন্ন নাগরিক সমস্যার প্রেক্ষিতে জনস্বার্থে সন্ধ্যা ৭টা থেকে ১০ জেলায় ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।  

আবার বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের খুলনা বিভাগীয় কমিটির দপ্তর সম্পাদক শেখ শফিকুল ইসলাম মঞ্জু রাত সাড়ে ৮টায় রাইজিংবিডিকে বলেন, ধর্মঘট প্রত্যাহার করা হয়নি। বিভাগীয় কমিশনারের অনুরোধে শুধু খুলনা জেলায় কিছুটা শিথিল করা হয়েছে। বাকি ৯টি জেলায় এখনও ধর্মঘট চলমান রয়েছে।

তিনি বলেন, রাতে ঢাকায় মালিক সমিতি এবং শ্রমিক নেতাদের কেন্দ্রীয় বৈঠক অনুষ্ঠিত হবে। যৌথ এ বৈঠকে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। রাত সাড়ে ১০টার পর এ বিষয়ে সিদ্ধান্ত হতে পারে বলেও জানান তিনি।

সন্ধ্যা ৭টার পর বাগেরহাট, যশোর, খুলনা, ঝিনাইদহ, চুয়াডাঙ্গায় খোঁজ নিয়ে জানা গেছে, এ সব এলাকায় আঞ্চলিক সড়কগুলোতে সীমিত আকারে যান চলাচল করছে। মহাসড়কে যান চলাচল করছে না বা দূরপাল্লার বাস চলাচল করতে পারছে না। খুলনা থেকে ঢাকাগামী দু-একটি কোচ ছেড়ে আসলেও তা মহাসড়ক ধরে যেতে পারছে না। তবে খুলনা জেলার অভ্যন্তরীণ রুটে দুপুর থেকে যান চলাচল শুরু হয়েছে।

২০১১ সালের ১৩ আগস্ট ঢাকা-মানিকগঞ্জ মহাসড়কের মানিকগঞ্জের জোকা এলাকায় চুয়াডাঙ্গা ডিলাক্সের একটি বাসের সঙ্গে মাইক্রোবাসের সংঘর্ষে চলচ্চিত্রকার তারেক মাসুদ ও সাংবাদিক মিশুক মুনীরসহ পাঁচজন নিহত হন। এ ঘটনায় দায়ের করা মামলায় মানিকগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত বাসের চালক জামির হোসেনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন। বাসচালকের মুক্তির দাবিতে রোববার সকাল ৬টা থেকে ১০ জেলায় ধর্মঘট করা হয়।



রাইজিংবিডি/খুলনা/২৭ ফেব্রুয়ারি ২০১৭/মুহাম্মদ নূরুজ্জামান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়