ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

মাগুরায় মুক্তিযোদ্ধা যাচাই বাছাই স্থগিত

মো. আনোয়ার হোসেন শাহীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০৫, ২৮ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মাগুরায় মুক্তিযোদ্ধা যাচাই বাছাই স্থগিত

মাগুরা প্রতিনিধি : মাগুরা সদর উপজেলার মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কার্যক্রম তিন মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট।

এ ছাড়া মুক্তিযোদ্ধা সংসদ মাগুরা জেলা ইউনিট কমান্ডার মোল্যা নবুয়ত আলীকে বাদ দিয়ে মাগুরা সদর উপজেলা মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কমিটি গঠন কেন অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ের সচিব, জামুকার মহা-পরিচালক, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের চেয়ারম্যান, মাগুরার জেলা প্রশাসক, মাগুরা সদর উপজেলা নির্বাহী অফিসারসহ আটজনের বিরুদ্ধে রুল জারি করা হয়েছে।

বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি এ কে এম জহিরুল হকের যৌথ বেঞ্চে এক রিট আবেদনের পরিপ্র্রেক্ষিতে সোমবার দুপুরে এ আদেশ দিয়েছেন আদালত।

মুক্তিযোদ্ধা সংসদ মাগুরা জেলা ইউনিট কমান্ডার ও মুক্তিযুদ্ধে মাগুরার শ্রীপুর আঞ্চলিক বাহিনীর সহ-অধিনায়ক মোল্যা নবুয়ত আলী এ রিট আবেদন দাখিল করেন।

রিটকারীর আইনজীবী অ্যাডভোকেট শামসুজ্জোহা জানান, মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কাজে কমিটি গঠনের জন্য সরকারি বিধি-বিধান প্র্রণয়ন করা আছে। সে বিধি-বিধান ও নির্দেশনা উপেক্ষা করে জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডারের মত একজন গুরুত্বপূর্ণ ব্যক্তিকে বাদ দিয়ে মাগুরা সদর উপজেলার মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কমিটি গঠন করা সম্পূর্ন অবৈধ ও সরকারি নিয়ম বিরোধী।

সে কারণে ওই অবৈধ কমিটির গঠনের বিরুদ্ধে এ রিট করা হয়েছে। এর ফলে মাগুরা সদর উপজেলার মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কাজ স্থগিত থাকলো।

এ বিষয়ে জানতে চাইলে সদর উপজেলা যাচাই বাছাই কমিটির সদস্য সচিব ও উপজেলা নির্বাহী অফিসার ইয়ারুল ইসলাম বলেন, ‘রিটের কপি এখনো আমাদের হাতে পৌঁছেনি। কপি হাতে পাওয়ার পর এ বিষয়ে করণীয় নির্ধারণ করবো।’

 

 

রাইজিংবিডি/মাগুরা/ ২৮ ফেব্রুয়ারি ২০১৭/ মো. আনোয়ার হোসেন শাহীন/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়