ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

নবীর ব্যাটিং তাণ্ডবে আয়ারল্যান্ড হোয়াইটওয়াশ

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩২, ১২ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নবীর ব্যাটিং তাণ্ডবে আয়ারল্যান্ড হোয়াইটওয়াশ

ম্যাচের একটি দৃশ্য

ক্রীড়া ডেস্ক : তারকা অলরাউন্ডার মোহাম্মদ নবীর ব্যাটিং তা-বে আয়ারল্যান্ডের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে ২৮ রানে জয় পেয়েছে আফগানিস্তান। আর এই জয়ের ফলে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে আয়ারল্যান্ডকে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করেছে আফগানরা।

রোববার তৃতীয় টি-টোয়েন্টিতে প্রথমে ব্যাট করতে নামে আফগানিস্তান। মোহাম্মদ শাহজাদ ৪৩ বলে ৬টি চার ও ৫টি ছক্কার সমন্বয়ে ৭২ রান করেন। এরপর সপ্তম উইকেটে ব্যাট করতে নামেন মোহাম্মদ নবী। শুরু থেকেই আয়ারল্যান্ডের বোলারদের উপর চড়াও হয়ে খেলতে থাকেন তিনি। ৩০ বলে তুলে নেন ৮৯ রান। ২৯৫.৬৬ স্ট্রাইকরেটের এই ইনিংসে ৬টি চারের পাশাপাশি ৯টি ছক্কার মার ছিল। তার এই ব্যাটিং তা-বে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৩৩ রান সংগ্রহ করে আফগানিস্তান। বল হাতে আয়ারল্যান্ডের কেভিন ও’ব্রায়েন একাই ৪টি উইকেট নেন। ২টি উইকেট নেন জ্যাকব মুল্ডার।

জবাবে আয়ারল্যান্ডও দারুণ সূচনা পেয়েছিল। এক সময় জয়ের সম্ভাবনাও জাগিয়ে তুলেছিল। কিন্তু তরুণ স্পিনার রশিদ খান ও মোহাম্মদ নবীর শেষ দিকের দারুণ বোলিং জিততে দেয়নি আয়ারল্যান্ডকে। ১৯.২ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২০৫ রানের বেশি করতে পারেনি আইরিশরা। ফলে ২৮ রানের দারুণ এক জয়ে  ৩-০ ব্যবধানে সিরিজ জিতে নেয় আফগানরা।

বল হাতে আফগানিস্তানের রশিদ খান শেষ দিকে ৩টি উইকেট নেন। ২টি করে উইকেট নেন করিম জানাত ও আমির হামজা। ১টি করে উইকেট নেন মোহাম্মদ নবী ও শাপুর জাদরান।

ম্যাচসেরা নির্বাচিত হন মোহাম্মদ নবী। আর সিরিজ সেরা হন রশিদ খান।

 


রাইজিংবিডি/ঢাকা/১২ মার্চ ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়