ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

১১৯ বছরের রেকর্ড ভাঙলেন রেনশ

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৫৩, ১৬ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
১১৯ বছরের রেকর্ড ভাঙলেন রেনশ

দারুণ এক কীর্তি গড়লেন ম্যাট রেনশ

ক্রীড়া ডেস্ক : দারুণ এক অর্জনে নাম লেখালেন ম্যাট রেনশ। প্রথম অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান হিসেবে ২১ বছর বয়সের আগে ৫০০ টেস্ট রানের কীর্তি গড়েছেন বাঁহাতি এই ওপেনার।

আজ শুরু হওয়া রাঁচি টেস্টের প্রথম ইনিংসে ৪৪ রান করে রেনশ ভেঙেছেন ক্লিম হিলের ১১৯ বছর পুরোনো অস্ট্রেলিয়ান রেকর্ড। ১৮৯৬ সালে ১৯ বছর বয়সে টেস্ট অভিষিক্ত হিল ২১ বছর পূর্ণ হওয়ার আগে করেছিলেন ৪৮২ রান।

বিশ্ব রেকর্ডটা অবশ্য অনেক দূরের পথ। ২১ বছর বয়সের আগে সাত সেঞ্চুরিতে ২ হাজার ২৩ রান করেছিলেন ভারতীয় কিংবদন্তি শচীন টেন্ডুলকার।

ধর্মশালায় চতুর্থ টেস্টের তৃতীয় দিন ২১ বছর পূর্ণ করতে যাওয়া রেনশর রান এখন ১১ ইনিংসে ৫২৩। তিনি বরং নামের পাশে আরো কিছু রান যোগ করার সুযোগ পাচ্ছেন।

গত নভেম্বরে অ্যাডিলেডে পিটার হ্যান্ডসকম ও নিক ম্যাডিনসনের সঙ্গে টেস্ট অভিষেক হয়েছিল রেনশর। মাত্র দ্বিতীয় ইনিংসেই ১৩৭ বলে অপরাজিত ৩৪ রান করে রেনশ প্রমাণ দেন নিজের টেস্ট টেম্পারমেন্টের। দক্ষিণ আফ্রিকাকে হারাতে রাখেন বড় ভূমিকাও।

পরের সিরিজে পাকিস্তানের বিপক্ষে ব্রিসবেনে প্রথম ইনিংসে ৭১, আর সিডনিতে শেষ টেস্টে খেলেন ১৮৪ রানের দুর্দান্ত ইনিংস। যেটি তাকে ভারত সিরিজের দলেও জায়গা করে দেয়। ভারতের বিপক্ষে পুনেতে প্রথম টেস্টে করেন ৬৮ ও ৩১। বেঙ্গালুরুতে পরের টেস্টে ৬০ ও ৫। আর আজ রাঁচিতে প্রথম ইনিংসে ৪৪।

তথ্যসূত্র : ক্রিকেট অস্ট্রেলিয়া।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৬ মার্চ ২০১৭/পরাগ       

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়